অযোধ্যা নিয়ে সুপ্রিম কোর্টে পুনর্বিবেচনার আবেদন করা হবে, জানাল মুসলিম ল বোর্ড

সুন্নি ওয়াকফ বোর্ডকে জমি দেওয়া হয়েছে, তারা জানিয়েছে আদালতের রায়কে চ্যালেঞ্জ করা হবে না

অযোধ্যা নিয়ে সুপ্রিম কোর্টে পুনর্বিবেচনার আবেদন করা হবে, জানাল মুসলিম ল বোর্ড

ল বোর্ডের দাবি, বেশীরবাগ মামলাকারীই রিভিউ পিটিশন চান (ফাইল)

নয়াদিল্লি:

অযোধ্যায় মন্দির-মসজিদ (Ayodhya Temple-Mosque Dispute Case) নিয়ে ঐতিহাসিক রায় পুনর্বিবেচনার জন্য সুপ্রিম কোর্টে আবেদন জানানো হবে, রবিবার এমনটাই জানাল মুসলিম পার্সোনেল ল বোর্ড (Muslim Personal Law Board), একমাসের মধ্যে তাদের তরফে রিভিউ পিটিশনন দাখিল করা হবে বলেও জানিয়েছে তারা। এদিন মুসলিম পার্সেনেল ল বোর্ডের তরফে বলা হয়, “মসজিদ ছাড়া আমরা অন্য কোনও জমি গ্রহণ করতে পারব না”, বিতর্কিত ২.৭৭ একর জমিতে রাম মন্দির নির্মাণের নির্দেশ দিয়েছে সুপ্রিম কোর্ট, পাশাপাশি অযোধ্যার কোনও ভাল জায়গায় মসজিদের জন্য ৫ একর জমি দিতে বলা হয়েছে।

জমিটি দেওয়া হয়েছে সুন্নি ওয়াকফ বোর্ডকে, আদালতের রায়কে তারা চ্যালেঞ্জ জানাবে না বলে জানিয়েছে দিয়েছে।

মুসলিম পার্সোনেল ল বোর্ডের তরফে বলা হয়েছে, “বেশীরভাগ মামলাকারীই পুনর্বিবেচনা চান”, অযোধ্যা মামলার পক্ষ ছিল না তারা, তবে বিভিন্ন পক্ষকে আর্থিক এবং আইনিভাবে সাহায্য করেছিল তারা। সুন্নি ওয়াকফ বোর্ড জানিয়েছে, ধরণের কোনও পদক্ষেপে উত্তেজনা বাড়তে পারে, সেই জন্য শেষ হয়ে যাওয়া একটি বিষয়কে খুঁচিয়ে তুলতে চায় না তারা।

মুসলিম পার্সেনেল ল বোর্ডের তরফে বলা হয়েছে, বেশীরভাগ পক্ষই রিভিউ পিটিশন দাখিল করতে চায়।  এই মামলার অন্যতম পক্ষ  জমিয়েত উলেমায়ে হিন্দ জানিয়েছে, তারা রিভিউ পিটিশনের পক্ষেই। সূত্রের খবর রিভিউ পিটিশন করতে  ইচ্ছুক পক্ষদের চিহ্নিত করা হয়েছে

মসজিদের জন্য জমি গ্রহণ করা নিয়ে এখনও কোনও সিদ্ধান্ত নিতে পারেনি সুন্নি ওয়াকফ বোর্ড। শরিয়ত আইন অনুযায়ী, জমি অথবা অর্থের বিনিময়ে মসজিদ হস্তান্তর করা যায় না।

More News