আলোচনায় বসার আহ্বানে কবে সাড়া দেন মুখ্যমন্ত্রী সেই অপেক্ষায় রয়েছি: রাজ্যপাল

রাজ্যপাল হিসাবে দায়িত্ব গ্রহণের পর থেকেই জগদীপ ধনখড়ের সঙ্গে বিভিন্ন সময় মতানৈক্য হয়েছে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের

আলোচনায় বসার আহ্বানে কবে সাড়া দেন মুখ্যমন্ত্রী সেই অপেক্ষায় রয়েছি: রাজ্যপাল

অপেক্ষায় রয়েছেন মুখ্যমন্ত্রীর প্রত্যুত্তরের, বলেন রাজ্যপাল Jagdeep Dhankhar

হাইলাইটস

  • মুখ্যমন্ত্রীর প্রত্যুত্তরের অপেক্ষায় আছি, টুইট করে বললেন রাজ্যপাল
  • সপ্তাহ খানেক আগে মমতা বন্দ্যোপাধ্যায়কে আলোচনায় বসার আহ্বান জানান তিনি
  • আলোচনাই সমস্যা সমাধানের একমাত্র উপায়, বলেন রাজ্যপাল জগদীপ ধনখড়
কলকাতা:

মাঝেমধ্যেই রাজ্য সরকারের সঙ্গে মতবিরোধ হচ্ছে রাজ্যপালের, তাই সেই মতবিরোধ নিরসনে রাজ্যের (West Bengal) মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে মুখোমুখি বৈঠক করার আহ্বান জানিয়েছিলেন জগদীপ ধনখড়। কিন্তু সেই প্রস্তাবের পর ৭ দিন কেটে গেলেও এখনও মুখ্যমন্ত্রীর তরফ থেকে কোনও সাড়া মেলেনি। এবার তাই ফের একবার টুইট করে সেই কথা রাজ্য সরকার তথা মুখ্যমন্ত্রীকে (Mamata Banerjee) মনে করিয়ে দিলেন রাজ্যপাল। গণতন্ত্রে কোনও কিছুর সমাধান করার জন্যে আলোচনাই একমাত্র পথ, সে কথাও মনে করিয়ে দেন তিনি (Jagdeep Dhankhar)। জগদীপ ধনখড় লেখেন,"@ মমতাঅফিশিয়াল @ ডেরেকওব্রায়েনএমপি, বৈঠক করার বিষয়ে আমার প্রস্তাবে মাননীয় মুখ্যমন্ত্রীর জবাবের অপেক্ষায় রয়েছি"। তিনি একথাও জোর দিয়ে বলেন যে "সাংবিধানিক বাধ্যবাধকতা মেনে চলা" প্রয়োজন। "গণতন্ত্রে আলোচনাই যে কোনও সমস্যা সমাধানের একমাত্র উপায়, এর মাধ্যমেই কোনও গ্রহণযোগ্য সিদ্ধান্তে পৌঁছনো যায়। আমাদের সাংবিধানিক বাধ্যবাধকতা মেনে চলতে হবে যেহেতু দুই পক্ষের কেউই আমরা বিষয়টি অবহেলা করতে পারবো না", বলেন রাজ্যপাল।

মুখ্যমন্ত্রীকে মমতা বন্দ্যোপাধ্যায়কে মুখোমুখি আলোচনার আহ্বান জানালেন রাজ্যপাল

এর আগে ৬ ডিসেম্বর সাংবাদিকদের সমানে উপস্থিত হয়ে রাজ্যপাল জগদীপ ধনখড় বলেন যে তিনি রাজ্য সচিবালয় হোক বা রাজভবন,যে কোনও স্থানে গিয়ে মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে সমস্ত বিষয়ে আলোচনা করতে প্রস্তুত আছেন। তিনি বলেন, "এই প্রস্তাব যে আমি এই প্রথমবার দিচ্ছি তা নয়। আমি এ বিষয়ে তাঁকে চিঠিও দিয়েছি। এমনকি মঙ্গলবার আমি তাঁর সঙ্গে ফোনে কথাও বলেছি"।

"সরকার গরুর গাড়ির গতিতে কাজ করছে": বললেন রাজ্যপাল জগদীপ ধনখড়

রাজ্যের রাজ্যপাল হিসাবে দায়িত্ব গ্রহণের পর থেকেই জগদীপ ধনখড়ের সঙ্গে বিভিন্ন সময় মতানৈক্য হয়েছে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের। সম্প্রতি রাজ্যপালের কাছে পাঠানো বিলগুলি তিনি অনুমোদন করে না পাঠানোয় ২ দিনের জন্যে বিধানসভার অধিবেশন স্থগিত করে দেন অধ্যক্ষ বিমান বন্দ্যোপাধ্যায়।

দেখে নিন এই ভিডিও:



(এনডিটিভি এই খবর সম্পাদনা করেনি, এটি সিন্ডিকেট ফিড থেকে সরাসরি প্রকাশ করা হয়েছে।)
More News