This Article is From Jan 08, 2020

দাবানলের জের, ১০০০০ উটকে মেরে ফেলা হবে অস্ট্রেলিয়াতে! কেন জানেন?

একে দাবানল, তার ওপর উট প্রচুর পরিমাণে জল খায়। আর সেই কারণেই অস্ট্রেলিয়ার আধিকারিকেরা ৫ দিনের উট হত্যা করার অভিযান শুরু করতে চলেছে।

দাবানলের জের, ১০০০০ উটকে মেরে ফেলা হবে অস্ট্রেলিয়াতে! কেন জানেন?

দাবানলের জের ১০০০০ উটকে মেরে ফেলা হবে অস্ট্রেলিয়াতে

একে দাবানল, তার ওপর উট প্রচুর পরিমাণে জল খায় । আর সেই কারণেই অস্ট্রেলিয়ার আধিকারিকেরা ৫ দিনের উট হত্যা করার অভিযান শুরু করতে চলেছে। সরকারের তরফ থেকে ১০০০০ উটকে হত্যা করার জন্য হেলিকপ্টার পাঠানো হচ্ছে । আজ থেকেই শুরু হচ্ছে পাঁচ দিনের এই উট হত্যা অভিযান।

মারিতা বাকের, আনুঙ্গু পিটজান্টজাতজারা ইয়ানকুনিতজাতজারা বা APY (আদিবাসী অস্ট্রেলিয়ানদের জন্য বিশাল জনসংখ্যার স্থানীয় সরকারি অঞ্চল) কার্যনির্বাহী বোর্ডের সদস্য জানিয়েছেন যে উটগুলির কারণে কানিপিতে  তাদের সম্প্রদায়ের মানুষদের সমস্যা হচ্ছে।

তিনি জানিয়েছেন, "আমরা গরম এবং অস্বস্তিকর পরিস্থিতির মধ্যে আটকে পড়েছি, শরীর ভালো লাগছে না, কারণ এই উটগুলি যখন তখন বাড়ির বেড়ার চারপাশে এসে পড়ছে এবং জলের জন্য এসির দিকে যাওয়ার চেষ্টা করছে।

গত নভেম্বর থেকেই দাবানলের আগুনে বিধ্বস্ত অস্ট্রেলিয়া। এরকম একটা সময়ে এই উট হত্যা করার পরিকল্পনা করেছে সেই দেশ। এই বিপর্যয়ে প্রচুর মানুষের মৃত্যু হয়েছে। ৪৮০ মিলিয়ন জন্তুও এলাকাছাড়া হয়েছে অথবা মৃত্যু হয়েছে  অনেকের।

.