এক মহৎ উদ্দেশ্যে রেস্তোরাঁয় তৈরি হল ৩৩৮ ফুট লম্বা পিৎজা; কারণ জেনে নিন

নিজের হাতে ৩৩৮ ফুটের মার্ঘেরিটা পিৎজা (Pizza) তৈরি করলেন পিৎজা আউটলেটের দুই কর্ণধার। উপলক্ষ্য অস্ট্রেলিয়ায় দাবানলে (Australia Bush Fire) ক্ষতিগ্রস্তদের অর্থসাহায্য।

এক মহৎ উদ্দেশ্যে রেস্তোরাঁয় তৈরি হল ৩৩৮ ফুট লম্বা পিৎজা; কারণ জেনে নিন

পেলেগ্রিন্নির পিৎজা, একটা ফুটবল মাঠের থেকেও বড়।

হাইলাইটস

  • ৩৩৮ ফুটের পিৎজা! নিজের হাতে তৈরি করলেন রেস্তোরাঁর কর্ণধার
  • উপলক্ষ্য অস্ট্রেলিয়ায় দাবানলে ক্ষতিগ্রস্তদের অর্থসাহায্য
  • ৯০ কেজি ময়দা লেগেছে ওই পিৎজা বানাতে

নিজের হাতে ৩৩৮ ফুটের মার্ঘেরিটা পিৎজা (Pizza) তৈরি করলেন পিৎজা রেস্তোরাঁর দুই কর্ণধার। উপলক্ষ্য অস্ট্রেলিয়ায় দাবানলে (Australia Bush Fire) ক্ষতিগ্রস্তদের অর্থসাহায্য । পিয়ের অ্যান্ড রোজমেরি, সম্পর্কে ভাই-বোন। সিডনিতে তাঁদের পিৎজা রেস্তোরাঁ পেলেগ্রিন্নি। সেই রেস্তোরাঁর হেঁশেলে, তাঁরা রবিবার এই (338-Ft) দানবীয় মার্ঘেরিটা পিৎজা তৈরি করে ফেলেন। এমনটাই দাবি করেছে, নিউজ ওয়েবসাইট ইউপিআই। ওই পিৎজা মজ্জারেল্লা, টমেটো সস, বাসিল লিফ দিয়ে গারনিশ করা। অলিভ অয়েলে এই পিৎজা তৈরি করতে প্রায় ৪ ঘণ্টা সময় আর ৯০ কেজি ময়দা লেগেছে। 

পেলেগ্রিন্নি  ইনস্টাগ্রামে সেই দানবীয় পিৎজার ছবি শেয়ার করেছে। এক ঝলকে দেখে নিন ইতালিয়ান সেই খাবারের ছবি।

মূলত নিউ সাউথ ওয়েলসে যারা দাবানলে ক্ষতিগ্রস্ত, তাঁদের অর্থ সাহায্য দিতে এই পিৎজা তৈরি। ৪০০০ খণ্ডে এই পিৎজা খাদ্যরসিক জনতার মুখে তুলে দেওয়া হয়েছে। সামাজিক ওই অনুষ্ঠানে উপস্থিত কমবেশি সকলকে দেখা গিয়েছে অনুদান দিতে। জানা গেছে, নিউ সাউথ ওয়েলস গ্রামীণ দমকল কেন্দ্র পেলেগ্রিন্নিকে অনুরোধ করেছিল ওই পিৎজা বানিয়ে দিতে।

ওই রেস্তোরাঁর কর্ণধার পিয়ের মৈও সিএনএনকে বলেন, "হয়তো আমাদের পিৎজা বিশ্ব রেকর্ড ভাঙতে পারেনি। কিন্তু দুঃস্থদের অর্থ সাহায্য করতে ব্যবহার হয়েছে।" গত সেপ্টেম্বর থেকে দাবানল অস্ট্রেলিয়ার বন্যপ্রাণের সঙ্গে জনজীবনকে প্রভাবিত করেছে। ১০ মিলিয়ন কৃষিজমি, লক্ষাধিক বসত বাড়ি তো পুরে খাক হয়েছে, সঙ্গে হাজারের বেশি বন্যপ্রাণের মৃত্যুর খবর মিলেছে। 

বৃষ্টির কারণে এখন আগুনের শিখা সামান্য নিয়ন্ত্রণে এলেও, পুরোপুরি নেভেনি। একদিকে গরম, সঙ্গে হাওয়া। ফলে এখনও ইতিউতি ধিকধিকি জ্বলছে কয়েকটি এলাকার আগুন বলেই খবর। 

Click for more trending news


More News