Australia তে ৫ হাজার উটকে গুলি করে হত্যা! নির্মম সিদ্ধান্ত কেন ?

অস্ট্রেলিয়াতে ৫০০০ উটকে মেরে ফেলা হল। হেলিকপ্টার থেকে প্রফেশনাল শুটার দিয়ে এই জংলি উটদের মেরে ফেলা হল।

Australia তে ৫ হাজার উটকে গুলি করে হত্যা! নির্মম সিদ্ধান্ত কেন ?

অস্ট্রেলিয়াতে ৫০০০ উটকে মেরে ফেলা হল

হাইলাইটস

  • অস্ট্রেলিয়াতে ৫০০০ উটকে গুলি করে হত্যা
  • খরা পরিস্থিতি এখন দক্ষিণ অস্ট্রেলিয়াতে
  • ১০০০০ জংলি উটকে মারার নির্দেশ জারি করা হয়
ক্যানবেরা:

অস্ট্রেলিয়াতে দাবানলের(Australia Bushfire) ফলে জীবন এবং সম্পত্তির ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে। কিন্তু এই ভয়ঙ্কর দাবানলের মধ্যেই এমন কিছু ঘটনা ঘটেছে,কতটা মানবিক আমরা সেই নিয়ে প্রশ্ন উঠতে বাধ্য। অস্ট্রেলিয়াতে ৫০০০ উটকে মেরে ফেলা হল। হেলিকপ্টার থেকে প্রফেশনাল শুটার দিয়ে এই জংলি উটদের মেরে ফেলা হল। আসলে দক্ষিণ অস্ট্রেলিয়ায় এখন খরা পরিস্থিতি। দক্ষিণ অস্ট্রেলিয়াতে নেতারা জানিয়েছেন, সেখানে এখন খরা পরিস্থিতি এতটাই ভয়ঙ্কর, যে উটরা গ্রামের মধ্যে চলে যাচ্ছে। গ্রামে যে স্বল্প পরিমাণ খাবার বা জল রয়েছে, তাতে ভাগ বসাচ্ছে তারা। আর সেজন্যই এই কঠিন সিদ্ধান্ত নেওয়া হল।

অভুক্ত চিতার গ্রাস থেকে কীভাবে রক্ষা করল নিজেকে! দেখুন Viral Video

দক্ষিণ অস্ট্রেলিয়াতে জলের অভাবের জন্য ১০০০০ জংলি উটকে মেরে ফেলার নির্দেশ জারি করা হয়েছিল। দক্ষিণ অস্ট্রেলিয়ার Anangu Pitjantjatjara Yankunytjatjara lands অর্থাৎ APY নেতা এই আদেশ জারি করেছিলেন।

আপনাদের জানিয়ে দিই, দক্ষিন অস্ট্রেলিয়ায় মানুষ ক্রমাগত অভিযোগ করে আসছিলেন যে সেখানে উপস্থিত জন্তু-জানোয়ার জলের খোঁজে তাদের ঘরে ঢুকে যাচ্ছে ।আর তার পরেই আদিবাসী নেতারা ১০০০০ উটকে মেরে ফেলার সিদ্ধান্ত নিয়ে ফেলেন। এর সঙ্গে সঙ্গেই নেতাদের এখন চিন্তা যে, এই জন্তু-জানোয়াররা বিশ্ব উষ্ণায়নের পরিস্থিতি বাড়িয়ে তুলছেন কারণ এক বছরে ১ টন কার্বন ডাই অক্সাইডের সমপরিমাণ মিথেন উৎপন্ন করে এরা।

Viral Video : যখন হঠাৎই হিমাচল প্রদেশে রাস্তার ওপর চলতে শুরু করল বরফের পাহাড়! কী হল তারপর দেখুন

রাষ্ট্রীয় কীট সংরক্ষণ পরিচালন পরিকল্পনার তরফ থেকে দাবি করা হয়েছে যে জংলি উটের জনসংখ্যা প্রতি নবছরে দ্বিগুণ হয়ে যায়। পাশাপাশি প্রচুর পরিমাণে জল খায় এরা আর এই কারনেই এই জংলি উটেদের মেরে ফেলার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। কার্বন চাষ বিশেষজ্ঞ রেজেনোকর মুখ্য কার্যনির্বাহী আধিকারিক জানিয়েছেন, এই প্রাণীগুলি প্রতিবছর ১ টন কার্বন ডাই অক্সাইড এর প্রভাবে মিথেন উৎপন্ন করে। যা রাস্তায় চলা অতিরিক্ত ৪০০০০০ গাড়ির  সমতুল্য ।

More News