অস্ত্র পুজোয় 'ওম' না লিখে কী লিখতাম, রাহুল গান্ধিকে জিজ্ঞাসা করলেন রাজনাথ সিং

হরিয়ানা এবং মহারাষ্ট্র বিধানসভা নির্বাচনের ভোটগ্রহণ ২১ অক্টোবর এবং ফল ঘোষণা ২৪ অক্টোবর

 Share
EMAIL
PRINT
COMMENTS
অস্ত্র পুজোয় 'ওম' না লিখে কী লিখতাম, রাহুল গান্ধিকে জিজ্ঞাসা করলেন রাজনাথ সিং

Assembly Election 2019: প্রতিরক্ষা মন্ত্রী রাজনাথ সিং হরিয়ানায় একটি নির্বাচনী জনসভায় বক্তব্য রাখেন


নয়া দিল্লি: 

রাফাল যুদ্ধবিমানে 'ওম' লেখায় তা নিয়ে রাজনাথ সিংয়ের প্রবল সমালোচনা করে বিরোধীরা। হরিয়ানার একটি নির্বাচনী জনসভায় (Haryana Assembly Election 2019) গিয়ে বিরোধীদের সমালোচনার পাল্টা জবাব দিলেন কেন্দ্রীয় প্রতিরক্ষামন্ত্রী (Rajnath Singh)। রাজনাথ বলেন যে "বিজয়াদশমীতে অস্ত্র পুজোর একটি ঐতিহ্য রয়েছে। আমি যখন রাফালে 'ওম' লিখেছিলাম তখন লোকেরা প্রশ্ন করে যে আমি কেন ওম লিখি"। রাজনাথ সিং বলেন যে আমি রাহুল গান্ধিকে জিজ্ঞাসা করতে চাই যে তিনি অস্ত্র পুজোতে ওম না লিখে কী লিখতেন। পাশাপাশি ওই নির্বাচনী সমাবেশ থেকে জম্মু ও কাশ্মীরের কথা উল্লেখ করে প্রতিরক্ষামন্ত্রী বলেন যে এই বিষয়টি ভারতের অভ্যন্তরীণ বিষয়।  তবে তিনি কংগ্রেসের প্রতি কটাক্ষ করে জানতে চান যে ওই দলটি কাশ্মীর ইস্যুটিকে আন্তর্জাতিকীকরণ করতে চায় কিনা। আপনাদের জানিয়ে রাখি যে হরিয়ানা ও মহারাষ্ট্রের বিধানসভা নির্বাচনে (Assembly Election 2019) নিজেদের প্রচারের হাতিয়ার হিসাবে গেরুয়া দল জম্মু ও কাশ্মীর থেকে ৩৭০ অনুচ্ছেদ অপসারণের সিদ্ধান্তের বিষয়টি তুলে ধরছে। একই সঙ্গে জাতীয়তাবাদকেও দলের এজেন্ডাকে করছে তাঁরা।

রাফাল প্রাপ্তির পর নিয়ম মেনে যুদ্ধবিমানের গায়ে ওম লিখে 'শস্ত্র পুজো' করলেন রাজনাথ সিং

“কিছু মন্তব্য পাকিস্তানের শক্তি বাড়ায়”, ‘অস্ত্রপুজো'র সমালোচকদের বললেন রাজনাথ সিং

আপনাদের মনে করিয়ে দিই যে প্রতিরক্ষা মন্ত্রী রাজনাথ সিং রাফাল যুদ্ধবিমান হস্তান্তর প্রক্রিয়ায় যোগ দিতে সম্প্রতি ফ্রান্সে গিয়েছিলেন। এই সময়ে, রাজনাথ সিং সেখানে রাফালে ওম লিখে তাঁর উপাসনাও করেন। যার জন্য ভারতে অনেক ধরণের প্রতিক্রিয়া দেখা যায়। কিছু লোক তাঁর পক্ষ নিয়ে কথা বলেন এবং কেউ এর বিরুদ্ধে প্রতিক্রিয়া দেন।  তবে এখন বিজেপি আসন্ন নির্বাচন এটিকে ইস্যু করার চেষ্টা করছে। লক্ষণীয় যে হরিয়ানা এবং মহারাষ্ট্র বিধানসভা নির্বাচনের ভোটগ্রহণ ২১ অক্টোবর এবং ফল ঘোষণা ২৪ অক্টোবর, উভয় রাজ্যেই বিজেপি ক্ষমতায় রয়েছে এবং তাঁদের কাছে নিজেদের সরকার ধরে রাখার চ্যালেঞ্জ রয়েছে। 

দেখুন ১৬.১০.২০১৯-এর সেরা খবর:



পশ্চিমবঙ্গের খবর, কলকাতার খবর , আর রাজনীতি, ব্যবসা, প্রযুক্তি, বলিউড আর ক্রিকেটের সকল বাংলা শিরোনাম পড়তে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube

NDTV Beeps - your daily newsletter

................................ Advertisement ................................

................................ Advertisement ................................

................................ Advertisement ................................