করোনার অজুহাতে বলির পাঁঠা করা হচ্ছে মুসলিমদের, বিজেপিকে দুষলেন আসাউদ্দিন ওয়াইসি

Coronavirus: গোটা বিশ্বের পাশাপাশি করোনা ভাইরাসের কবলে পড়েছে ভারতও, এখনও পর্যন্ত এদেশে ৪,৫০০ জনেরও বেশি মানুষ সংক্রমিত এই রোগে, মৃত্যু শতাধিক

করোনার অজুহাতে বলির পাঁঠা করা হচ্ছে মুসলিমদের, বিজেপিকে দুষলেন আসাউদ্দিন ওয়াইসি

AIMIM প্রধান আসাউদ্দিন ওয়াইসি তীব্র সমালোচনা করলেন শাসক দল বিজেপির (ফাইল চিত্র)

হাইলাইটস

  • করোনা ভাইরাসের সংক্রমণ নিয়ে অকারণে দোষারোপ করা হচ্ছে মুসলিমদের
  • মনে করছেন এআইএমআইএম প্রধান আসাউদ্দিন ওয়াইসি
  • বিজেপি বলির পাঁঠা করছে মুসলিম সম্প্রদায়কে, ক্ষোভ উগরে দিলেন ওই নেতা
নয়া দিল্লি:

গোটা দেশেই ক্রমশ জাঁকিয়ে বসছে করোনা ভাইরাস। এখনও পর্যন্ত এদেশে ৪,৫০০ জনেরও বেশি মানুষ সংক্রমিত এই রোগে (Coronavirus), মৃত্যু হয়েছে শতাধিক জনের। এরই মধ্যে আবার করোনা ভাইরাসের প্রাদুর্ভাব নিয়ে দেশ জুড়ে কয়েকটি গুজবও ছড়িয়ে পড়েছে। যদিও এই পরিস্থিতিতে যে কোনও ধরণের গুজবই এড়িয়ে চলতে বলছেন সবাই। কিন্তু যেভাবে মুসলিম (Muslim) সম্প্রদায়কে নিয়ে করোনা ভাইরাস সংক্রান্ত নানা অপপ্রচার চলছে সেই বিষয়ে এবার গর্জে উঠলেন এআইএমআইএম প্রধান আসাদুদ্দিন ওয়াইসি। তাঁর (Asaduddin Owaisi) সমালোচনামূলক টুইটের লক্ষ্য এবার হল শাসক দল বিজেপি (BJP)। ওয়াইসি বলেন যে, করোনার অজুহাতে বলির পাঁঠা করা হচ্ছে দেশের মুসলিম সম্প্রদায়ের মানুষজনকে। আসলে করোনা জেরে দেশে জারি সাম্প্রতিক লকডাউনের সমালোচনা এড়াতেই এ জাতীয় প্রচেষ্টা করা হচ্ছে, অভিযোগ তাঁর।

করোনা রোগীদের সারাতে গিয়ে অসুস্থ হয়ে পড়ছেন স্বাস্থ্যকর্মীরা, বাড়ছে সংকট

আসাউদ্দিন ওয়াইসি টুইটে লেখেন, "অপরিকল্পিতভাবে লকডাউনের সমালোচনা এড়াতে এবং নতুন করে COVID-19 এর সংক্রমণে ব্যর্থ সরকার মানুষের দৃষ্টি অন্যদিকে ঘোরাতেই এসব করছে। বিজেপি প্রচারকদের জানা উচিত যে এভাবে হোয়াটসঅ্যাপ ফরোয়ার্ডের মাধ্যমে করোনা ভাইরাসকে হারানো সম্ভব নয় ... মুসলিমদের বলির পাঁঠা বানালেই করোনা ভাইরাসের ওষুধ মিলবে না, আর তাছাড়া এটা করোনা সংক্রান্ত পর্যাপ্ত পরীক্ষার বিকল্পও হতে পারে না ... "।

qgfda0e

আসলে দেশ জুড়ে করোনা আতঙ্কের মধ্যেই দিল্লির শাস্ত্রী নগরের একটি ভিডিও সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়, যেখানে দেখা যাচ্ছে যে স্থানীয় বাসিন্দারা কলোনির কোনও মুসলিম ব্যক্তিকে একঘরে করার কথা বলছেন। এই ভিডিওটিরই প্রতিক্রিয়ায় ওই ভাবে ক্ষোভ উগরে দেন আসাদুদ্দিন ওয়াইসি। তিনি বলেন যে "শাস্ত্রী নগরের বি ব্লকের বাসিন্দারা মুসলমানদের তাড়িয়ে দিচ্ছেন কারণ তাঁরা তাঁদের 'মহামেডান'এর বাইরে কিছু ভাবতে পারেন না। এটা দেখে কি মনে হচ্ছে যে আমরা বর্তমানে বিশ্বব্যাপী এক ভয়ঙ্কর মহামারীর মধ্যে আছি নাকি এটা অন্য দিনগুলোর মতোই সাধারণ যখন কোনও কারণ ছাড়াই মুসলমানদের হুমকি দেওয়া এবং তাঁদের একঘরে করে দেওয়ার কথা বলা হচ্ছে?"

স্কুল কলেজের ক্ষেত্রে লকডাউন আরও অন্তত ৪ সপ্তাহ বাড়ানোর ইঙ্গিত মন্ত্রীদের

ভারতে এখনও পর্যন্ত করোনা ভাইরাসের আক্রান্ত হয়ে মারা গেছেন ১২৪ জন এবং আরও ৪৭৮৯ জন এই মুহূর্তে ওই ভয়ঙ্কর রোগে আক্রান্ত। প্রতিদিনই দেশে করোনা আক্রান্তের এই পরিসংখ্যান বাড়ছে।