This Article is From Oct 01, 2018

এলওসি পেরিয়ে ঢুকে পড়া পাক হেলিকপ্টারকে বাগে আনতে উদ্যত হয়েছিল দুই ভারতীয় যুদ্ধ বিমান

লাইন অফ কন্ট্রোল পেরিয়ে ভারতের আকাশে ঢুকে  পড়া  পাক হেলিকপ্টারকে বাগে আনতে  দুটি মিগ 21 যুদ্ধ বিমানের সাহয্য নেওয়া হয়েছিল।

এলওসি পেরিয়ে ঢুকে পড়া পাক হেলিকপ্টারকে বাগে আনতে উদ্যত হয়েছিল দুই ভারতীয় যুদ্ধ বিমান

লাইন অফ কন্ট্রোল পেরিয়ে আসা নেহাতই ভুল করে না ইচ্ছাকৃত তা এখনও স্পষ্ট নয়।

হাইলাইটস

  • পাকিস্তানের দিক থেকে একটি হেলিকপ্টার আকাশ পথে সীমান্ত পার হয়
  • পাকিস্তান বলেছে ওই হেলিকপ্টারে ছিলেন পাক অধিকৃত কাশ্মীরের প্রধানমন্ত্রী
  • রবিবার দুপুর বারোটার কিছু পরে এই ঘটনাটি ঘটেছে
নিউ দিল্লি:

লাইন অফ কন্ট্রোল পেরিয়ে ভারতের আকাশে ঢুকে  পড়া  পাক হেলিকপ্টারকে বাগে আনতে  দুটি মিগ 21 যুদ্ধ বিমানের সাহয্য নেওয়া হয়েছিল। জম্মু কাশ্মীরের পুঞ্চে রবিবার পাকিস্তানের দিক থেকে   একটি হেলিকপ্টার আকাশ পথে সীমান্ত পার হয়। তখনই শ্রীনগর বায়ু সেনা ঘাঁটি থেকে দুটি যুদ্ধ বিমানকে ওই হেলিকপ্টারকে বাগে আনাতে আসরে নামানো হয়। সেনা সূত্র থেকে সোমবার এই খব্র মিলেছে। আরও জানা গিয়েছে ওই দুটি  মিগ বিমান কয়েকটি স্বল্প ক্ষমতা সম্পন্ন অস্ত্রও ব্যবহার করেছে। আর তাই হেলিকপ্টারটি পাক অধিকৃত কাশ্মীরের দিকে উড়ে যায়। সেনা সূত্র বলছে হেলিকপ্টার সীমানা পার করতে না করতেই সংকেত এসে পৌঁছয়। সেই মতো  পরিকল্পনা করা হয়।     

অন্যদিকে পাক প্রশাসন বলছে ওই হেলিকপ্টারে ছিলেন পাক অধিকৃত কাশ্মীরের প্রধানমন্ত্রী। এ সংক্রান্ত নিয়ম বলছে, ভারত বা পাকিস্তান কোনও তরফের হেলিকপ্টারই সীমান্তের এক কিলোমীটারের মধ্যে আসতে  পারবে না । এক্ষেত্রে তেমনটাই হয়েছে। স্থানীয় এক বাসিন্দার  তোলা ভিডিয়োতে দেখা যাচ্ছে হেলিকাপ্টারটির সাদা রঙের। আর রবিবার দুপুর বারোটার কিছু পরে এই ঘটনাটি ঘটেছে। তবে পাক হেলিকপ্টারের আকাশ পথে লাইন অফ কন্ট্রোল পেরিয়ে আসা নেহাতই ভুল করে না ইচ্ছাকৃত তা এখনও স্পষ্ট নয়।                 

.