রাফাল ইস্যুতে সরকার এবং বিরোধী দুপক্ষের গোলমালের জেরেই মুলতবি হয়ে গেল সংসদের দুই কক্ষ

গোলমালের জেরে রাজ্যসভার অধিবেশন  দুপুর  ২টো পর্যন্ত মুলতবি করা  হল। একই ভাবে মুলতবি হল লোকসভার অধিবেশনও

রাফাল ইস্যুতে  সরকার এবং বিরোধী দুপক্ষের গোলমালের জেরেই মুলতবি হয়ে গেল  সংসদের দুই কক্ষ

সাংসদদের  হট্টোগোলের জেরে মূলতবি হয়ে গেল সংসদের দুই কক্ষই।

হাইলাইটস

  • সাংসদদের হট্টোগোলের জেরে মূলতবি হয়ে গেল সংসদের দুই কক্ষই
  • বিরোধী সাংসদরা রাফাল চুক্তি নিয়ে সরব হলেন আজ
  • শিখ দাঙ্গার সাম্প্রতিক রায় নিয়ে হৈ চৈ করলেন বিজেপি সাংসদরা

সাংসদদের  হট্টোগোলের জেরে মূলতবি হয়ে গেল সংসদের দুই কক্ষই। বিরোধী সাংসদরা রাফাল  চুক্তি নিয়ে সরব হলেন অন্যদিকে শিখ দাঙ্গার  সাম্প্রতিক রায়  নিয়ে  হৈ চৈ করলেন বিজেপি সাংসদরা।

গোলমালের জেরে রাজ্যসভার অধিবেশন  দুপুর  ২টো পর্যন্ত মুলতবি করা  হল। একই ভাবে মুলতবি হল লোকসভার অধিবেশনও।               

পরিস্থিতি নিয়ন্ত্রণের বাইরে যেতে  থাকায় রাজ্যসভার স্পিকার তথা উপ রাষ্ট্রপতি বেঙ্কাইয়া নায়ডু সাংসদদের শান্ত থাকার অনুরোধ করেন। কিন্তু তাতে কাজের কাজ  হয়নি।  

 বিজেপির রাজ্যসভার সাংসদ  বিজয়  গোয়েল বলেন রাফাল মামলায় সুপ্রিম কোর্ট কেন্দ্রীয় সরকারের পক্ষে রায় দিয়েছে  ১৯৮৪ সালের শিখ বিরোধী দাঙ্গার রায় কংগ্রেসের বিরুদ্ধে  গিয়েছে  বলে ওরা আলচনা  চাইছে  না।

কংগ্রেসকে  আক্রমণ করেন কেন্দ্রীয় মন্ত্রী কিরণ রিজিজুও। তিনি বলেন  বিরোধী দল সরকারের আনা বিল বা  প্রস্তাবের বিরোধিতা করেই থাকে। কিন্তু কংগ্রেস এখন  প্রশ্নোত্তর পর্বও মসৃন ভাবে চলতে দিচ্ছে না। এদিকে রাজ্যসভার বিরোধী  দলনেতা  গুলাম নবি আজাদের দাবি রাফাল নিয়ে সংসদকে বিভ্রান্ত করেছে  কেন্দ্রীয়  সরকার। আর  তাই তাঁদের আনা  স্বাধিকার ভঙ্গের নোটিশ গ্রহণ করা উচিত। পরিস্থিতি নিয়ন্ত্রণের বাইরে যাচ্ছে  দেখে  আসরে নামেন উপ রাষ্ট্রপতি। তিনি বলেন আমি সদস্যদের আলোচনায় অংশ নিতে অনুরোধ  করছি। অনেক গুরুত্বপূর্ণ বিষয় আলোচনার জন্য নোটিশ এসেছে। যে ভাবে এসেছে  আমরা  সেই ক্রম ধরেই আলোচনা করবো।  

 এর আগে সোমবার বিজেপির তিন সদস্য  কংগ্রেস সভাপতির বিরুদ্ধে  সভায় দাঁড়িয়ে রাফাল সম্পর্কে মিথ্যা  তথ্য দেওয়ার অভিযোগ করেন। আর সেই স্বাধিকার ভঙ্গের নোটিশও আনেন তাঁরা।

 

দেখুন ভিডিও :