করোনা ভাইরাসের সংক্রমণ এড়াতে ৫০-এর অধিক জমায়েত নিষিদ্ধ দিল্লিতে

এখনও পর্যন্ত দিল্লিতে করোনা আক্রান্তের সংখ্যা সাত। তাঁদের মধ্যে দু’জন সুস্থ হয়ে গিয়েছেন এবং একজনের মৃত্যুর কথা জানা গিয়েছে।

অরবিন্দ কেজরিওয়াল জানালেন, ৫০ জনের বেশি মানুষের সমস্ত রকমের জমায়েত নিষিদ্ধ করা হয়েছে দিল্লিতে।

নয়াদিল্লি:

করোনা ভাইরাসের সংক্রমণ এড়াতে ৫০-এর অধিক জমায়েত নিষিদ্ধ দিল্লিতে করোনা (Coronavirus) আতঙ্কে ৩১ মার্চ পর্যন্ত বন্ধ করে দেওয়া হল দিল্লির (Delhi) নাইট ক্লাব, জিম ও স্পা। সোমবার এই ঘোষণা করলেন দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল (Arvind Kejriwal)। করোনা ভাইরাসের সংক্রমণ এড়াতে নতুন একগুচ্ছ নিষেধাজ্ঞার ঘোষণার পাশাপাশি তিনি সকলের কাছে অনুরোধ করেন, প্রয়োজনে বিয়ে বা অন্যান্য সামাজিক অনুষ্ঠান স্থগিত রাখতে। অরবিন্দ কেজরিওয়াল জানিয়েছেন, ‘‘৫০ জনের বেশি মানুষের সমস্ত ধর্মীয়, সামাজিক, সাংস্কৃতিক জমায়েত নিষিদ্ধ করা হল।'' তবে বিয়ে জাতীয় অনুষ্ঠান নিষিদ্ধ হচ্ছে না। তবে মুখ্যমন্ত্রী অনুরোধ জানিয়েছেন, স্বেচ্ছায় যেন এই ধরনের অনুষ্ঠান আপাতত স্থগিত রাখা হয়।

তিনি আরও জানান, তিনটি হোটেলকে চিহ্নিত করা হয়েছে, যেখানে মানুষ চাইলে অর্থের বিনিময়ে কোয়ারান্টাইন থাকতে পারবেন। স্কুল, কলেজ ও সিনেমা হলগুলিও গত সপ্তাহ থেকে বন্ধ করে দেওয়া হয়েছে।

এখনও পর্যন্ত দিল্লিতে করোনা আক্রান্তের সংখ্যা সাত। তাঁদের মধ্যে দু'জন সুস্থ হয়ে গিয়েছেন এবং একজনের মৃত্যুর কথা জানা গিয়েছে। ভারতে করোনা আক্রান্তের সংখ্যা এখনও পর্যন্ত ১১০। তাঁদের মধ্যে বিদেশি নাগরিকরাও রয়েছেন।

করোনায় আক্রান্ত হয়ে দ্বিতীয় মৃত্যুর ঘটনাটি ঘটেছে কর্নাটকে। 

Listen to the latest songs, only on JioSaavn.com