Arun Jaitley funeral: মোদিকে সফর বাতিল না করার অনুরোধ জানাল জেটলির পরিবার

অরুণ জেটলির মৃত্যুসংবাদ পাওয়ায় পরেই সংযুক্ত আমীরশাহিতে সফররত প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি কথা বললেন প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রীর পরিবারের সঙ্গে। 

Arun Jaitley funeral: মোদিকে সফর বাতিল না করার অনুরোধ জানাল জেটলির পরিবার

Arun Jaitley funeral: রবিবার শেষকৃত্য সম্পন্ন হবে প্রাক্তন অর্থমন্ত্রীর

নয়া দিল্লি:

অরুণ জেটলির মৃত্যুসংবাদ পাওয়ায় পরেই সংযুক্ত আমীরশাহিতে সফররত প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (PM Narendra Modi) কথা বললেন প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রীর পরিবারের (Arun Jaitley's Family) সঙ্গে। জেটলির স্ত্রী ও সন্তানের সঙ্গে কথা হয় তাঁর। প্রধানমন্ত্রীকে বিদেশ সফরে (3-Nation Visit) কোনও কাটছাঁট না করারই পরামর্শ দিয়েছেন তাঁরা। একই সঙ্গে মাত্র ৬৬-তেই থেমে যাওয়া সহকর্মীর প্রতি শ্রদ্ধা জানান টুইটে। বলেন, "শুধু সহকর্মী নয়, তিনি হারালেন খুব কাছের এক বন্ধুকে। এই অভাব মেটার নয়। দেশ মনে রাখবে অরুণ জেটলির অবদান।"

PM's Tribute To Arun Jaitley: "রাজনৈতিক মহামানব, বৌদ্ধিক বিবেচক"; মোদির শ্রদ্ধাঞ্জলি

প্রসঙ্গত, সংবাদসূত্রে খবর দীর্ঘদিন ধরেই কিডনির সমস্যায় ভুগছিলেন প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী (Former Finance Minister)। মাঝে বিদেশে গিয়ে চিকিৎসা করিয়ে আসার পর কিছুদিন সুস্থ ছিলেন। গত কয়েকদিন আগে ফের অসুস্থ হন জেটলি। দিল্লির এইমস হাসপাতালে তাঁকে ভর্তি করা হয়েছিল। সেখানে তাঁকে গিয়ে দেখে আসেন সমস্ত কেন্দ্রীয় নেতা-মন্ত্রীরা।শারীরিক দিক থেকে সামান্য উন্নতিও হয়েছিল তাঁর। কিন্তু, চিকিৎসকদের সব লড়াই ব্যর্থ করে শনিবার চিরবিদায় নেন অরুণ। সংক্ষিপ্ত বিবৃতিতে হাসপাতাল কর্তৃপক্ষ জানিয়েছে, রাত ১২.০৭ মিনিটে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি। রবিবার পূর্ণ রাষ্ট্রীয় মর্যাদায় তাঁর শেষকৃত্য সম্পন্ন হবে বলে খবর।

এই মুহূর্তে  প্রধানমন্ত্রী ফ্রান্স, সংযুক্ত আরব আমিরশাহী এবং বাহরাইন--- এই  তিন দেশের সফরে রয়েছেন। বাহরাইনে তাঁর এই সফর যথেষ্ট তাৎপর্যপূর্ণ। কারণ, এর আগে কোনও ভারতীয় প্রধানমন্ত্রী এই দেশে পা রাখেননি। খবর, সংযুক্ত আরব আমিরাশাহী সরকারের পক্ষ থেকে  সে দেশের সর্বোচ্চ সম্মান "অর্ডার অফ জায়েদ" দিয়ে মোদিকে সম্মানিত করা হবে।

Arun Jaitley Death: দেশের অর্থনীতিতে বড় অবদান জেটলির, টুইটে শ্রদ্ধা রাজনাথ সিংয়ের

সফরের মাঝেই অরুণ জেটলির প্রতি শ্রদ্ধা জানাতে গিয়ে টুইটে প্রধানমন্ত্রী মোদি তাঁর দীর্ঘকালীন বন্ধু এবং দলের সহকর্মী মিঃ জেটলিকে "জ্বলন্ত ছাত্রনেতা" হিসাবে উল্লেখ করেছেন। বিজেপি এবং অরুণ জেটলির অবিচ্ছেদ্য বন্ধনের কথা উল্লেখ করেছেন তিনি। তাঁর কথায়, "বুদ্ধি ও ক্যারিশমার এক দুর্দান্ত মিশেল" ছিলেন জেটলি। দক্ষ আইনজীবীর পাশাপাশি ছিলেন দুঁদে রাজনীতিবিদ। তাঁর অভাব প্রতি মুহূর্তে অনুভব করবে দেশ।