৩৭০ ধারা প্রত্যাহারের পর, নজর কাড়ল অমিত শাহের এই ছবি

ছবি তোলার কিছুক্ষণের মধ্যেই অমিত শাহ (Amit Shah) ঘোষণা করেন, রাষ্ট্রপতির বিজ্ঞপ্তি জারি করে জম্মু কাশ্মীরে ৩৭০ ধারার (Article 370) অবলুপ্তি ঘটানো হবে

 Share
EMAIL
PRINT
COMMENTS
৩৭০ ধারা প্রত্যাহারের পর, নজর কাড়ল অমিত শাহের এই ছবি

সংসদে আর্টিক্যাল ৩৭০ তুলে দেওয়ার ঘোষণার আগে নথি হাতে অমিত শাহ।


নয়াদিল্লি: 

সোমবার, জম্মু কাশ্মীরে (Kashmir) আর্টিক্যাল ৩৭০ (Article 370) অবলুপ্তি ঘটানোর কথা, সংসদে ঘোষণা করেছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ (Amit Shah)। তার আগে, নথি হাতে নিয়ে স্বরাষ্ট্রমন্ত্রীর(Amit Shah) করজোড়ে তোলা ছবি দৃষ্টি আকর্ষণ করেছে সবার। ছবিটি প্রকাশ করেছে সংবাদ সংস্থা এএফপি। সেই ছবির মধ্য দিয়েই, জম্মু কাশ্মীরের সিদ্ধান্তের (Article 370) ক্ষেত্রে সরকারের পরিকল্পনা মাফিক এগিয়ে যাওয়া প্রকাশ পেয়েছে। সেখানকার আইন শৃঙ্খলা, সাংবিধানিক ও রাজনৈতিক বিভিন্ন দিক থেকে প্রস্তুতি নেওয়া হয়েছে। প্রস্তুতির মধ্যে রয়েছে, “রাষ্ট্রপতিকে জানানো”, “মন্ত্রিসভার বৈঠক”, “রাষ্ট্রপতির বিজ্ঞপ্তি জারি”, “সংসদে বিল পাশ করানো”, “রাজ্যসভার নিরাপত্তা”, এবং “জম্মু কাশ্মীরে স্বরাষ্ট্রসচিবকে পাঠানো”।

mba661jg

নথি হাতে অমিত শাহ

ছবিটি তোলার কিছুক্ষণের পরেই, সংসদে স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ (Amit Shah) ঘোষণা করেন, রাষ্ট্রপতির বিজ্ঞপ্তি জারি করে জম্মু কাশ্মীরে (Kashmir) ৩৭০ নম্বর ধারার (Article 370) “অবিলম্বে” অবলুপ্তি ঘটানো হবে এবং জম্মু কাশ্মীরকে বিধানসভাসহ কেন্দ্রশাসিত অঞ্চল হিসেবে গণ্য করা হবে, লাদাক হবে বিধানসভা বিহীন কেন্দ্রশাসিত অঞ্চল।

রবিবার রাতে গৃহবন্দি করা হয় জম্মু কাশ্মীরের (Kashmir) প্রাক্তন মুখ্যমন্ত্রী মেহবুবা মুফতি ও ওমর আবদুল্লাকে। তারপরেই নথিগুলির গুরুত্ব স্পষ্ট হয়। তার আগে থেকেই শুরু হয়েছিল কেন্দ্রের প্রস্তুতি। গত কয়েকদিনে হাজারখানেক সেনা মোতায়েন করা হয় কাশ্মীরে।

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বাড়িতে ক্যাবিনেট বৈঠকের পরেই, ছবিটি তোলা হয়। তারপর প্রধানমন্ত্রীর সঙ্গে একা বৈঠকও হয় স্বরাষ্ট্রমন্ত্রী (Amit Shah)।



পশ্চিমবঙ্গের খবর, কলকাতার খবর , আর রাজনীতি, ব্যবসা, প্রযুক্তি, বলিউড আর ক্রিকেটের সকল বাংলা শিরোনাম পড়তে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube

NDTV Beeps - your daily newsletter

................................ Advertisement ................................

................................ Advertisement ................................

................................ Advertisement ................................