আর্মির কুকুর ‘জারি’ এখন সোশ্যাল মিডিয়ার তারকা, কী করেছে সে?

জারি (Army tracker dog) এখন সোশ্যাল মিডিয়ায় বিখ্যাত। সে অসমের পানবাড়ি রিজার্ভ ফরেস্টের গভীর থেকে উদ্ধার করেছে অস্ত্রশস্ত্র, বিস্ফোরক।

আর্মির কুকুর ‘জারি’ এখন সোশ্যাল মিডিয়ার তারকা, কী করেছে সে?

জারিকে রীতিমতো নায়কের সম্মান দিচ্ছেন নেটিজেনরা।

ভারতীয় আর্মির (Indian Army) এক অনুসরণকারী কুকুর জারি (Army tracker dog) এখন সোশ্যাল মিডিয়ায় বিখ্যাত। সে অসমের পানবাড়ি রিজার্ভ ফরেস্টের গভীর অঞ্চল থেকে উদ্ধার করেছে অস্ত্রশস্ত্র, বিস্ফোরক। মঙ্গলবার এক অনুসন্ধানকারী দল‌কে সে নেতৃত্ব দেয়। ‘ন্যাশনাল ডেমোক্র্যাটিক ফ্রন্ট অফ বোরোল্যান্ড'-এর বিদ্রোহীদের লুকিয়ে রাখা ওই অস্ত্রশস্ত্র ও বিস্ফোরক অনুসন্ধানেই ওই তল্লাশি চা‌লানো হয় বলে সংবাদ সংস্থা এএনআই সূত্রে জানা যাচ্ছে। এক বিবৃতিতে জানানো হয়েছে, ডিভিশনাল পুলিশ আধিকারিকের নেতৃত্বে চিরাং পুলিশ ও ভারতীয় আর্মির পঞ্চম গারওয়াল রাইফেলস ও ৫৪ ব্যাটেলিয়ন সহস্র সীমা বলের যৌথ বাহিনী পানবাড়ি রিজার্ভ ফরেস্টের অব্যন্তরে গাবরুখুন্ডায় তল্লাশি চালায়।

ক্যান্সার আক্রান্তদের জন্য হাঁটু-লম্বা চুল কেটে ফেললেন এই পুলিশ কর্মী! প্রশংসায় অনুষ্কা শর্মা

আর্মির ওই কুকুরের সাহায্যে কিছু জায়গা সনাক্ত করে খোঁড়াখুঁড়ি করে অস্ত্রশস্ত্র উদ্ধার করা হয়। ২৪ সেপ্টেম্বর বিকেল ৫টা থেকে সাড়ে ৫টার মধ্যে ওগুলি উদ্ধার হয়।

ভারতীয় আর্মির পূর্বাঞ্চলীয় বাহিনী জারিকে ধন্যবাদ জা‌নিয়ে বুধবার টুইট করে। জারির ছবি ও তার দৌলতে উদ্ধার হওয়া অস্ত্রশস্ত্রের ছবি ছিল ওই টুইটে।

চলন্ত ট্রেনে উঠতে গিয়ে পিছলে গেলেন ব্যক্তি, আরপিএফের তৎপরতায় মৃত্যুর মুখ থেকে রক্ষা! দেখুন ভিডিও

অধিকাংশ নেটিজেনই এই টুইটে জারির প্রশংসা করেন। তাকে রীতিমতো নায়কের সম্মান দিয়েছেন তাঁরা।

তল্লাশির সময় আটটি প্লাস্টিকের প্যাকেটে ওই বস্তুগুলি পাওয়া যায়। মোট ২০টি রাইফে‌ল, ২০টি স্নাইপার, ৮৩টি কার্তুজ, চারটি পিস্তল, ১৭ কেজি বিস্ফোরক, রেডিও, গোলাবারুদ উদ্ধার করা হয়েছে।