This Article is From Mar 22, 2020

"আপনারাও সুরক্ষিত তো?" সেফ হ্যান্ডস চ্যালেঞ্জ নিয়ে প্রশ্ন প্রিয়াঙ্কা গান্ধির

এবার সেফ হ্যান্ডস চ্যালেঞ্জ নিলেন কংগ্রেস নেতা প্রিয়াঙ্কা গান্ধি ভদ্রাও (Priyanka Gandhi Vadra)। 

সেফ হ্যান্ডস চ্যালেঞ্জ নিলেন প্রিয়াঙ্কা গান্ধি

নয়া দিল্লি:

এবার সেফ হ্যান্ডস চ্যালেঞ্জ (Handwashing For coronavirus) নিলেন কংগ্রেস নেতা প্রিয়াঙ্কা গান্ধি ভদ্রাও (Priyanka Gandhi Vadra)।  জনগণকে স্বাস্থ্য সচেতন করতে তাঁর এই প্রয়াস নেটমহলে যথেষ্ট প্রশংসা কুড়োচ্ছে। সোশ্যালে নিজের হাত ধোয়ার ভিডিও পোস্ট করে জননেত্রী জানতে চেয়েছেন, আপনারাও আমার মতো সুরক্ষিত তো? স্বাস্থ্যবিধি মানছেন? টুইটারে পোস্ট করা ৬০ সেকেন্ডের একটি ভিডিওতে তিনি কীভাবে হাত ধুলে জীবাণুমুক্ত হবে তার উপায় দেখিয়েছেন। একই সঙ্গে আশ্বাস, "অযথা আতঙ্ক ছড়াবেন না। দুশ্চিন্তা করবেন না। আমরা সবাই এই একই অবস্থায় রয়েছি। একসঙ্গে সবাই করোনার বিরুদ্ধে লড়ব।".একই সঙ্গে তিনি সাবধান করে বলেন, গুজব ছড়াবেন না। গুজবে কান দেবেন না।

"অনুগ্রহ করে ঘরে থাকুন", বিবৃতি দিয়ে পরামর্শ সনিয়া গান্ধির

সমাজের সবার প্রতি তাঁর আহ্বান, "আসুন আমরা সবাই দায়িত্বশীল নাগরিক হয়ে উঠি। এবং করোনা ভাইরাস সম্পর্কে সচেতনতা গড়ে তুলি। আপ্রাণ চেষ্টা করলে মহামারিকে রুখতে পারব আমরাও।"

শেষ খবর অনুযায়ী, দেশে এখনও পর্যন্ত ৩০০-রও বেশি মানুষ কোভিড -১৯ সংক্রমণে আক্রান্ত। মৃতের সংখ্যা ৪।  বিশ্বে এই পরিসংখ্যান, মৃত্যু হয়েছে কমপক্ষে ১০ হাজার মানুষের। আক্রান্তের সংখ্যা ২.৩ লক্ষেরও বেশি।সঙ্কট কটাতে আন্তর্জাতিক সীমান্ত বন্ধ করে দিয়েছে সরকার। আজ, রবিবার থেকে আগামী এক সপ্তাহের জন্য বন্ধ রাখা হবে আন্তর্জাতিক বিমান অবতরণ। একদিনের জন্য জারি জনতা কার্ফু।

হাতে কোয়ারান্টাইন ছাপ নিয়েই রাজধানীতে! সহযাত্রীদের হল্লায় নামানো হল দম্পতিকে

মহামারি ঘোষণার পর থেকেই সামাজিক দূরত্বের ডাক দিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। বারবার জনসাধারণের প্রতি তাঁর আর্জি, কাশি-হাঁচির সময় যেন মুখে চাপা দেন সবাই। নিয়ম মেনে হাত ধুতে বলেন। এছাড়া, রবিবার সকাল ৭টা থেকে রাত ৯টা পর্যন্ত "জনতা কার্ফু" পালনের নির্দেশ দিয়েছেন। এই সময় কেউ বাড়িতে থেকে বেরোতে পারবেন না। বন্ধ থাকবে গণপরিবহন ব্যবস্থা। কেবলমাত্র চালু থাকবে জরুরি পরিষেবা ব্যবস্থা। মোদির এই প্রস্তাব সমর্থন করেছেন সবাই।

চলতি সপ্তাহের শুরুতে সাংসদ নুসরত জাহান হাত ধোয়ার একটি ভিডিও পোস্ট করেছিলেন। জলের কল খোলা রেখে হাত ধোয়ার ফলে তাঁকে ট্রোলের মুখে পড়তে হয়। সেই ঘটনার থেকে শিক্ষা নিয়ে প্রিয়াঙ্কা ভিডিও করার সময় কল বন্ধ রেখেছিলেন। এর আগে কেরল পুলিশ একটি ভিডিওয় নাচতে নাচতে সাধারণকে হাত ধোওয়ার পরামর্শ দিয়ে একটি ভিডিও প্রকাশ করেছে। যা একইসঙ্গে আনন্দ এবং বিস্মিত করেছে নেটিজেনদের।

"আপনি হোম কোয়ারান্টাইন", বাড়ির বাইরে স্টিকার সাঁটছে চণ্ডীগড়

এছাড়া, জনস্বাস্থ্য কর্মকর্তা এবং সংস্থাগুলি COVID-19 এর বিরুদ্ধে প্রতিরোধমূলক ব্যবস্থা হিসাবে সামাজিক দূরত্বের পাশাপাশি সঠিকভাবে হাত ধোয়ার পরামর্শও দিচ্ছেন সবাইকে।

.