This Article is From Apr 25, 2019

এই শৌচাগারে ঢুকলেই, সামুদ্রিক কচ্ছপ আর মাছেদের খপ্পরে পড়বেন আপনি, দেখুন

জাপানের আকাশী অঞ্চলের হিপোপো পাপা ক্যাফেতে (Hipopo Papa Cafe) অবস্থিত। আসলে এই শৌচাগারটি একটি দৈত্যাকার অ্যাকোয়ারিয়াম বেষ্টিত।

এই শৌচাগারে ঢুকলেই, সামুদ্রিক কচ্ছপ আর মাছেদের খপ্পরে পড়বেন আপনি, দেখুন

জাপানের আকাশী অঞ্চলের হিপোপো পাপা ক্যাফেতে (Hipopo Papa Cafe) অবস্থিত এই শৌচাগারটি একটি দৈত্যাকার অ্যাকোয়ারিয়াম বেষ্টিত

মনে করুন, সক্কাল সক্কাল প্রকৃতির ডাকে সাড়া দিতে সাধের বাথরুমে ঢুকেছেন আপনি। নিজস্ব কমোডে বসেছেন সবে, সবে বেগ আসছে, এমন সময় বাথরুমের দেওয়া দিয়ে উঁকি মারল তিমি মাছ! অথবা মাথার উপর দিয়ে জলকেলি করে গেল তারামাছ বা কচ্ছপের দল! ঝাঁকে ঝাঁকে মাছ আপনার স্নানঘরে হুটোপুটি করছে। এমনটা স্বপ্ন বলে দুরছাই করার মোটেও জায়গা নেই। এমনই এক টয়লেট জাপানের আকাশী অঞ্চলের হিপোপো পাপা ক্যাফেতে (Hipopo Papa Cafe) অবস্থিত। আসলে এই শৌচাগারটি একটি দৈত্যাকার অ্যাকোয়ারিয়াম বেষ্টিত। এই টয়লেটে ঢুকলেই মনে হবে সত্যিই বুঝি সমুদ্রের মাঝে প্রকৃতির ডাকে সাড়া দিতে এসেছেন আপনি! ডেইলি মেলের মতে, ক্যাফেটির মালিক এই অভিনব শৌচাগার তৈরির জন্য ২ লাখ পাউন্ডেরও বেশি টাকা খরচ করেছেন।

তবে মনে হয়, এই টাকা বেশ উঠেও এসেছে তাঁর! সোশ্যাল মিডিয়াতে এই শৌচাগারের ছবি রীতিমতো ভাইরাল। গহীন জলের জগতের মধ্যে অত্যাশ্চর্য শৌচাগারের ছবি পোস্ট করেন এই ক্যাফেতে যারা আসেন সকলেই। এক ঝলক ঘুরে আসুন এই অভিনব শৌচাগারের অন্দরে: 

এবার মশা মারবে গুগল! মশার বংশ বৃদ্ধি রুখতে কোন কামান দাগছে গুগল?

অড্ডিটি সেন্ট্রালের মতে, প্রায় ১২ বছর আগে তৈরি হয়েছিল এই শৌচাগারটি। এখনও আকাশীর সবচেয়ে জনপ্রিয় পর্যটন আকর্ষণগুলির মধ্যে এটি একটি। যদিও এই অ্যাকোয়ারিয়াম টয়লেট শুধুমাত্র মহিলাদের ব্যবহারের জন্যই। ক্যাফেতে অবশ্য খুব বেশি ভিড় না হলে পুরুষরাও উঁকি মেরে দেখতে পারেন। 

বিজেপি-তে সানি দেওল, টুইটার জুড়ে ঘুরছে ‘ঢাই কিলো কা হাত'-এর মিম

এটিই অবশ্য জাপানের একমাত্র অভিনব ও বিখ্যাত টয়লেট নয়। জাপানের মোটরকার মিউজিয়ামেও রয়েছে সুন্দর টয়লেট রয়েছে। জাদুঘরে রাখা গাড়িগুলির চেয়েও সেই শৌচাগার বিখ্যাত!

Click for more trending news


.