"আমাদের লজ্জা হওয়া উচিৎ": জিয়াগঞ্জের শিক্ষক খুন নিয়ে 'মাননীয়া মুখ্যমন্ত্রী'কে লিখলেন অপর্ণা সেন

অপর্ণা সেন এবং অন্যান্য বুদ্ধিজীবিরা যারা সম্প্রতি রাজনৈতিক হত্যাকাণ্ড নিয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে একটি খোলা চিঠি লিখেছিলেন। কেন প্রাথমিক শিক্ষকের মৃত্যুতে তাঁরা নির্বাক, এই নিয়ে প্রশ্নও তোলে বিজেপি।

 Share
EMAIL
PRINT
COMMENTS

বিজেপি জানিয়েছে, খুন হওয়া শিক্ষক, ৩৫ বছর বয়সী বন্ধু প্রকাশ পাল আরএসএস সদস্য ছিলেন


রাজ্য রাজনীতিতে নয়া মোড় এনেছে মুর্শিদাবাদে স্কুলশিক্ষক, তাঁর গর্ভবতী স্ত্রী এবং ছয় বছরের ছেলের হত্যাকাণ্ড! আরএসএস কর্মী ওই শিক্ষকের মৃত্যু নিয়ে এবার সরব হয়েছেন অভিনেত্রী তথা চলচ্চিত্র নির্মাতা অপর্ণা সেন ( Aparna Sen)। “ম্যাডাম সিএম” বা মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে (Chief Minister Mamata Banerjee) সম্বোধন করে পোস্টটিতে তিনি লিখেছেন, “আমাদের লজ্জা!” অপর্ণা সেন এবং অন্যান্য বুদ্ধিজীবিরা যারা সম্প্রতি রাজনৈতিক হত্যাকাণ্ড নিয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে একটি খোলা চিঠি লিখেছিলেন। কেন প্রাথমিক শিক্ষকের মৃত্যুতে তাঁরা নির্বাক, এই নিয়ে প্রশ্নও তোলে বিজেপি। “আমাদের পশ্চিমবঙ্গে আরএসএস কর্মীর গর্ভবতী স্ত্রী এবং সন্তানকে কোপানো হয়েছে! এই ধরনের ভয়াবহ কাজের কারণ যা-ই হোক না কেন, আমাদের জন্য লজ্জা! মাননীয়া মুখ্যমন্ত্রী! দয়া করে নিশ্চিত করুন যে অপরাধীদের বিচারের আওতায় আনা হয়েছে! রাজনৈতিক রঙ নির্বিশেষে, পশ্চিমবঙ্গেরর সকল নাগরিক আপনার দায়িত্ব। আপনি সকলের মুখ্যমন্ত্রী,” ট্যুইট করেছেন অপর্ণা সেন। 

আরএসএস কর্মীর হত্যার পিছনে পরিবারের ঘনিষ্ঠ কারও যোগ রয়েছে, মনে করছে পুলিশ

মুর্শিদাবাদের জিয়াগঞ্জে ধারালো অস্ত্র দিয়ে কোপানো রক্তে ভিজে যাওয়া মৃতদেহের একটি ভিডিও সোশ্যাল মিডিয়াতে ভাইরাল হয়ে পড়েছে। কেন এই নিয়ে রাজ্যের তৃণমূল সরকার কোনও প্রতিক্রিয়া দেখাচ্ছে না এই নিয়ে প্রশ্ন তুলেছেন বিজেপির নেতারা। বিজেপি জানিয়েছে, খুন হওয়া শিক্ষক, ৩৫ বছর বয়সী বন্ধু প্রকাশ পাল কেন্দ্রে ক্ষমতাসীন দল বিজেপির আদর্শ বিষয়ক পরামর্শদাতা রাষ্ট্রীয় স্বয়ংসেবক সংঘের (আরএসএস) সদস্য ছিলেন।

মঙ্গলবার জিয়াগঞ্জে বন্ধু প্রকাশ পাল, তাঁর স্ত্রী বিউটি, এবং ছোট ছেলে আর্যর লাশ তাদের বাড়ির বিভিন্ন জায়গায় পাওয়া যায়। সেদিন বিকেলেই দুধওয়ালা তাদের বাড়িতে দুধ পৌঁছে দিতে যান এবং কেউ দরজা না খোলায় বেশ চিন্তিতই হয়ে যান। কাছাকাছি একটি দুর্গাপুজো মণ্ডপে তাঁদের যাওয়ার কথা ছিল, কিন্তু মণ্ডপে তাঁদের না দেখে উদ্বিগ্ন স্থানীয়রা দরজা ভেঙে বাড়িতে ঢুকে লাশের উপর পড়ে হোঁচট খেয়ে পড়ে যান এবং এক ব্যক্তিকে পালিয়ে যেতে দেখেন। পুলিশ বৈবাহিক সমস্যা সহ বেশ কয়েকটি সম্ভাবনার বিষয়ে তদন্ত করছে। ১৮ মাস আগেই ওই এলাকায় চলে আসে এই পরিবারটি।

আরএসএস কর্মী ছিলেন জিয়াগঞ্জে স্ত্রী-পুত্র সহ খুন হওয়া প্রাথমিক শিক্ষক, দাবি বিজেপির

বিজেপির মুখপাত্র সম্বিত পাত্র (BJP spokesperson Sambit Patra) মৃতদেহের একটি ভিডিও টুইট করে এর ভয়াবহ প্রকৃতির সম্পর্কে সতর্ক করে লিখেছেন: “এটি আমার বিবেককে নাড়া দিয়েছে ... আরএসএসের (RSS) একজন কর্মী শ্রী বন্ধু প্রকাশ পাল, তার আট মাসের গর্ভবতী স্ত্রী এবং তার শিশুটিকে নির্মমভাবে হত্যা করা হয়েছিল পশ্চিমবঙ্গের মুর্শিদাবাদে। উদারপন্থীরা কেউ একটি শব্দও উচ্চারণ করছে না! মমতাকে ৫৯ জন উদারপন্থী কোনও চিঠিও লিখছেন না!” ভয়াবহ এই অপরাধ নিয়ে উত্তেজিত হয়ে বাংলার রাজ্যপাল জগদীপ ধনকরও মন্তব্য করেন যে, কোনওভাবেই যেন এই ঘটনাটি ধামাচাপা না পড়ে যায়। রাজ্যপাল মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকারের ‘নীরবতা' নিয়ে হতাশাও প্রকাশ করেন।

তৃণমূল পাল্টা জবাবে জানায় যে, রাজ্যপাল ‘সাংবিধানিক লক্ষ্মণ রেখা পার করছেন' এবং তাঁকে বাংলার পরিবর্তে ত্রিপুরা, বিহার এবং উত্তরপ্রদেশের অপরাধের দিকে নজর দিতেও পরামর্শ দিয়েছে তৃণমূল।



পশ্চিমবঙ্গের খবর, কলকাতার খবর , আর রাজনীতি, ব্যবসা, প্রযুক্তি, বলিউড আর ক্রিকেটের সকল বাংলা শিরোনাম পড়তে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube

NDTV Beeps - your daily newsletter

................................ Advertisement ................................

................................ Advertisement ................................

................................ Advertisement ................................