'অ্যান্টি ইভিএম ফ্রন্ট' গড়ার দাবিতে মহারাষ্ট্রের সমাবেশে মমতাকে নিমন্ত্রণ রাজ ঠাকরের

রাজ ঠাকরে বলেন, দিদি কলকাতাতে ইভিএমের বিরুদ্ধে ২১ জুলাই একটি সমাবেশ করেছিলেন। আমরা ২১ অগাস্ট তা করব

 Share
EMAIL
PRINT
COMMENTS
'অ্যান্টি ইভিএম ফ্রন্ট' গড়ার দাবিতে মহারাষ্ট্রের সমাবেশে মমতাকে নিমন্ত্রণ রাজ ঠাকরের

মুখ্যমন্ত্রীর কার্যালয়ে বিকেল চারটে নাগাদ বৈঠক করেন এই দুই রাজনৈতিক ব্যক্তিত্ব


কলকাতা: 

মহারাষ্ট্র নবনির্মাণ সেনার (Maharashtra Navnirman Sena) প্রধান রাজ ঠাকরে (Raj Thackeray) বুধবার পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে (West Bengal Chief Minister Mamata Banerjee) তাঁদের সমাবেশে যোগদানের আমন্ত্রণ জানিয়েছেন। আগামী ২১ অগাস্ট মুম্বাইয়ে বৈদ্যুতিন ভোটিং মেশিন বা ইভিএমের অবসান ঘটিয়ে নির্বাচন পদ্ধতিতে ব্যালট পেপার ফেরতের দাবিতে একটি আন্দোলন শুরু করতে চলেছেন রাজ ঠাকরে। গত সপ্তাহেই কলকাতায় একটি বিশাল সমাবেশে ব্যালট পেপার ফিরিয়ে আনার দাবি জানিয়েছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি বলেন, “এই বছরের লোকসভা নির্বাচন আসলে ‘রহস্য', কোনও ইতিহাস নয়।”

 মানুষের মধ্যে জনপ্রিয়তা পেয়েছে “দিদিকে বলো” কর্মসূচী, দাবি দলীয় সূত্রের

রাজ ঠাকরে বলেন, “দিদি কলকাতাতে ইভিএমের বিরুদ্ধে ২১ জুলাই একটি সমাবেশ করেছিলেন। আমরা ২১ অগাস্ট তা করব। এই ইস্যু নিয়ে নির্বাচন কমিশন বা আদালতের কাছ থেকে আমাদের আর কোনও প্রত্যাশা নেই।” মুখ্যমন্ত্রীর কার্যালয়ে বিকেল চারটে নাগাদ বৈঠক করেন এই দুই রাজনৈতিক ব্যক্তিত্ব। মমতা বন্দ্যোপাধ্যায় জানান, তিনি এমএনএসের সমাবেশে অংশ নিতে পারবেন কিনা এখনই তা নিশ্চিত করতে না পারবেন না। তিনি বলেন, “২৩ টি দল নির্বাচন কমিশন এবং সুপ্রিম কোর্টকে ইভিএম ব্যবহার বন্ধ করার আবেদনের বিষয়ে বিবেচনা করার জন্য অনুরোধ করেছে। তবে দু' তরফই আমাদের আবেদন প্রত্যাখ্যান করেছে। এটা তো নতুন দাবি নয়। আমরা ১৯৯৫ সাল থেকে এ বিষয়ে কথা বলছি।” 

২০২১-র লক্ষ্য়ে মমতা বন্দ্যোপাধ্যায়কে শান্ত থাকার পরামর্শ প্রশান্ত কিশোরের

মুখ্যমন্ত্রী আরও বলেন, “যদি কেউ নির্বাচনের আগে বলে যে তাঁরা একটি নির্দিষ্ট সংখ্যক আসন পাবে এবং পরে তাই পায়, তবে তা উদ্বেগজনক। এই প্রশ্নটি অনেকের মনেই রয়েছে। এখন মহারাষ্ট্র নির্বাচন সম্পর্কেও বলছেন যে তাঁরা নির্দিষ্ট সংখ্যক আসন পাবেন।”

রাজ ঠাকরে মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে দেখা করার আগে সম্প্রতি ইউপিএ চেয়ারপার্সন সোনিয়া গান্ধি এবং আরও বেশ কয়েকজন নেতার সঙ্গেও দেখা করেছিলেন। তাঁর এই সফর মোদি বিরোধী ফ্রন্টের সূচনার ইঙ্গিত কিনা জানতে চাইলে রাজ বলেন, “মোদি বিরোধী নয়, তবে হ্যাঁ একটি ইভিএম বিরোধী ফ্রন্ট (anti-EVM front)।"



পশ্চিমবঙ্গের খবর, কলকাতার খবর , আর রাজনীতি, ব্যবসা, প্রযুক্তি, বলিউড আর ক্রিকেটের সকল বাংলা শিরোনাম পড়তে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube

NDTV Beeps - your daily newsletter

................................ Advertisement ................................

................................ Advertisement ................................

................................ Advertisement ................................