Assembly Elections Results 2019: দলের ভরাডুবি, মুখ্যমন্ত্রীর পদ হারাতে চলেছেন চন্দ্রবাবু নায়ডু

assembly election results 2019; দেশের অন্য বিরোধী দলকে সঙ্গে নিয়ে কেন্দ্রে বিজেপি বিরোধী সরকার তৈরির প্রস্তুতি নিয়েছিলেন। কিন্তু নিজের ঘর সামলাতে পারলেন না অন্ধ্রপ্রদেশের মুখ্যমন্ত্রী চন্দ্রবাবু নায়ডু

 Share
EMAIL
PRINT
COMMENTS
Assembly Elections Results 2019: দলের ভরাডুবি,  মুখ্যমন্ত্রীর পদ হারাতে চলেছেন চন্দ্রবাবু নায়ডু

Assembly Elections Results 2019: অন্ধ্রপ্রদেশে আর ক্ষমতায় থাকবে না টিডিপি।


হাইলাইটস

  1. দলের ভরাডুবি, মুখ্যমন্ত্রীর পদ হারাতে চলেছেন চন্দ্রবাবু নায়ডু
  2. কেন্দ্রে বিজেপি বিরোধী সরকার তৈরির প্রস্তুতি নিয়েছিলেন
  3. কিন্তু নিজের ঘর সামলাতে পারলেন না অন্ধ প্রদেশের মুখ্যমন্ত্রী

দেশের অন্য বিরোধী দলকে সঙ্গে নিয়ে কেন্দ্রে বিজেপি বিরোধী সরকার তৈরির প্রস্তুতি নিয়েছিলেন। কিন্তু নিজের ঘর সামলাতে পারলেন না অন্ধ প্রদেশের মুখ্যমন্ত্রী চন্দ্রবাবু নায়ডু (Andhra Pradesh CM Chandrababu Naidu ) । মুখ্যমন্ত্রী পদ থেকে ইস্তফা দিতে চলেছেন তিনি।  এবার অন্ধপ্রদেশের লোকসভা নির্বাচনের (General Election 2019) সঙ্গে সঙ্গে বিধানসভা ভোট (Assembly Election) হয়েছিল। আর তাতে পরাজিত হতে চলেছে তাঁর দল। ভোট গণনা শুরুর বেশ কয়েক ঘণ্টা পরে পরিস্থিতি যেখানে দাঁড়িয়েছে তাতে পরিষ্কার বোঝা যাচ্ছে অন্ধ্রপ্রদেশে পালাবদল কার্যত সময়ের অপেক্ষা। কংগ্রেস ভেঙে তৈরি হওয়া ওয়াইএসআর কংগ্রেস বিরাট সংখ্যক আসন নিয়ে অন্ধ্রপ্রদেশে (AP) ক্ষমতায় আসতে চলেছে। এখনও পর্যন্ত রাজ্যের ১৭৫ টি আসনের মধ্যে ১৪২টিতে এগিয়ে রয়েছে জগমোহন রেড্ডির দল।

মানে  বোঝা যাচ্ছে অন্ধ্রপ্রদেশে আর ক্ষমতায় থাকবে না টিডিপি। বিধানসভার পাশাপাশি লোকসভার ফলেও দেখা যাচ্ছে কার্যত বিরোধী শূন্য হতে চলেছে অন্ধ্রপ্রদেশ এখনও পর্যন্ত 25 টি আসনের মধ্যে 24 টিতেই এগিয়ে রয়েছে জগমোহনের দল। শেষমেষ এই প্রবণতা বজায় থাকলে রেকর্ড করে অন্ধপ্রদেশের ক্ষমতায় আসবে ওয়াইএসআর কংগ্রেস। নিঃসন্দেহে তা চন্দ্রবাবুর রাজনৈতিক জীবনে বড় ধাক্কা হিসেবে বিবেচিত হবে। গতবছর অন্ধপ্রদেশের জন্য বিশেষ আর্থিক মর্যাদা না পেয়ে এনডিএ থেকে সমর্থন প্রত্যাহার করেন চন্দ্রবাবু। তারপর বিজেপি বিরোধী জোট গঠনে তৎপর হন তিনি। কিন্তু শেষমেশ নিজের গড় থেকেই কার্যত খালি হাতে ফিরছেন চন্দ্রবাবু।  বুথ ফেরত সমীক্ষা মোটামুটি এরকমই একটা ইঙ্গিত দিয়েছিল। কিন্তু বাস্তবে জগমোহন এর দল আরও  ভালো ফল করার দিকে  এগিয়ে  যাচ্ছে।    

NDTV Beeps - your daily newsletter

................................ Advertisement ................................

................................ Advertisement ................................

................................ Advertisement ................................