This Article is From Oct 20, 2018

দশেরা পালনের সময় পঞ্জাবে ট্রেনে কাটা পড়ে মৃত অন্তত 60: 10টি তথ্য

দশেরা পালনের সময় ট্রেনে কাটা পড়ে অমৃতসরে মৃত্যু হল অন্তত 60 জনের। গতকাল সন্ধেয় জৌরা ফটক এলাকায় দুর্ঘটনাটি ঘটে। অনেকেই রেললাইন থেকে রাবন বধের অনুষ্ঠান দেখছিল। তখন ট্রেন এসে যায়।

দশেরা পালনের সময় পঞ্জাবে ট্রেনে কাটা পড়ে মৃত অন্তত 60: 10টি তথ্য

অমৃতসর: দশেরা পালনের সময় ট্রেনে কাটা পড়ে মৃত বহু

নিউ দিল্লি, অমৃতসর: দশেরা পালনের সময় ট্রেনে কাটা পড়ে অমৃতসরে মৃত্যু হল অন্তত 60 জনের। গতকাল সন্ধেয় জৌরা ফটক এলাকায় দুর্ঘটনাটি ঘটে। অনেকেই রেললাইন থেকে রাবন বধের অনুষ্ঠান দেখছিল। তখন ট্রেন এসে যায়। বাজির শব্দে ট্রেন আসার বিষয়টি জানতে পারেনি কেউ। দুর্ঘটনার পর ঘটনাস্থলে স্থানীয় বিধায়ক নভজোত কৌর সিধুর বিরুদ্ধে স্লোগান দিতে শুরু করে ক্ষুব্ধ জনতা। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন তিনি। দুর্ঘটনা নিয়ে তদন্তের নির্দেশ দিয়েছেন পঞ্জাবের মুখ্যমন্ত্রী অমরিন্দর সিং।

রইল 10টি তথ্য

 

  1. জৌরা ফটকের কাছে ধোবি ঘাটে গতকাল সন্ধেয় দুর্ঘটনাটি ঘটে। জলন্ধর থেকে অমৃতসর যাচ্ছিল ট্রেনটি।

  2. অমৃতসরের পুলিশ কমিশনার এস এস শ্রীবাস্তব জানিয়েছেন, মৃতের সংখ্য 50-এরও বেশি। উদ্ধারকাজ চলছে। আহতদের হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। 

  3. ট্রেন আসার কোনও সতর্কবার্তা দেওয়া হয়নি বলে প্রত্যক্ষদর্শীদের অভিযোগ।

  4. প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন মৃতদের মধ্যে শিশুও রয়েছে। ঘটনার সময সেখানে 700 জন উপস্থিত ছিল বলে IANS সূত্রে খবর। আহতের সংখ্যা অন্তত 72।

  5. এক স্থানীয় ব্যক্তি জানান, দশেরার সময় ফটকের কাছে ট্রেনের গতি কমানোর অনুরোধ আগেই বহুবার করা হয়েছে। কিন্তু তাতে কান দেয়নি প্রশাসন।

  6. নভজোত কৌর সিধু জানান, অনুষ্ঠানের পর বাড়ি ফিরে তিনি দুর্ঘটনার খবর জানতে পারেন।

  7. ত্রাণ ও উদ্ধারকাজ সরেজমিনে দেখতে অমৃতসর যাচ্ছেন বলে পঞ্জাবের মুখ্যমন্ত্রী অমরিন্দর সিং। সমস্ত সরকারি ও বেসরকারি হাসপাতাল খোলা রাথতে বলেছেন। টুইটে তিনি বলেন, প্রতিটি মৃতের পরিবারকে আমার সরকারের তরফে 5 লাখ করে টাকা দেওয়া হবে। বিনামূল্যে আহতদের চিকিতসা করানো হবে সরকারি ও বেসকারি হাসপাতালে যুদ্ধকালীন ততপরতায় কাজ করছে জেলা প্রশাসন।  

  8. প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ও স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিং সমবরকমভাবে সহযোগিতা করার আশ্বাস দিয়েছেন।

  9. রেলমন্ত্রী পীযূষ গোয়েল জানিয়েছেন, অবিলম্বে ত্রাণ ও উদ্ধারকাজ শুরু করেছে রেল। 

  10. নর্দার্ন রেলের এক আধিকারিক জানিয়েছেন, রেললাইনের 100 মিটারেরও মধ্যে রাবন বধ চলছিল। 


রেলের হেল্পলাইন নম্বর: 0183-2223171, 0183-2564485 



.