পশ্চিমবঙ্গে ঘূর্ণিঝড় আমফানের কারণে মৃতের সংখ্যা বেড়ে ৯৮: মমতা বন্দ্যোপাধ্যায়

Cyclone Amphan: ঘূর্ণিঝড়ের কারণে মৃতদের পরিজনদের আড়াই লক্ষ টাকা করে ক্ষতিপূরণ দেওয়া হচ্ছে। অন্যদিকে গুরুতর আহতদের ৫০ হাজার টাকা করে দেওয়া হচ্ছে।

পশ্চিমবঙ্গে ঘূর্ণিঝড় আমফানের কারণে মৃতের সংখ্যা বেড়ে ৯৮: মমতা বন্দ্যোপাধ্যায়

মমতা বন্দ্যোপাধ্যায় শুক্রবার জানান রাজ্যে আমফানের তাণ্ডবে মোট মৃত ৯৮ জন।

কলকাতা:

ঘূর্ণিঝড় আমফানে এই রাজ্যে বাড়ল মৃতের সংখ্যা। পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী তথা তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায় শুক্রবার জানান রাজ্যে আমফানের তাণ্ডবে মোট মৃত ৯৮ জন। মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, ‘‘জেলা প্রশাসকদের রিপোর্ট অনুযায়ী, ঘূর্ণিঝড় আমফানের কারণে যারা মারা গিয়েছেন তাঁদের সংখ্যা ৮৬ থেকে বেড়ে ৯৮ জন হয়েছে। এই বিপর্যয়ে নিহতদের পরিবারকে আমরা টাকা পাঠাচ্ছি।''

মুখ্যমন্ত্রী আরও বলেন যে, ঘূর্ণিঝড়ের কারণে মৃতদের পরিজনদের আড়াই লক্ষ টাকা করে ক্ষতিপূরণ দেওয়া হচ্ছে। অন্যদিকে গুরুতর আহতদের ৫০ হাজার টাকা করে দেওয়া হচ্ছে। স্বল্প আহতদের ২৫ হাজার টাকা করে দেওয়া হচ্ছে। ক্ষতিগ্রস্থ এলাকায় গৃহনির্মাণ, চাষিদের সহায়তার জন্য, বৃক্ষরোপণের পাশাপাশি টিউবওয়েল নির্মাণ ও মেরামতের জন্য ৬,২৫০ কোটি টাকার ঘোষণা করেছেন মমতা বন্দ্যোপাধ্যায়।

২০ মে ভয়ানক তাণ্ডব চালিয়েছিল ঘূর্ণিঝড় আমফান। জেলাগুলিতে বিদ্যুৎ সরবরাহ বন্ধ রয়েছে অনেকদিন ধরেই। সেই বিষয়টির উল্লেখ করে মুখ্যমন্ত্রী বলেন, ৬ টি জেলায় ৮০ শতাংশ বিদ্যুৎ ফিরে এসেছে, অন্যদিকে ১০ টি জেলায় ১০০ শতাংশই ফিরেছে বিদ্যুৎ পরিষেবা। জেলায় ২৭৩ বিদ্যুৎ উপ-স্টেশনগুলির সবকটিই ফের কাজ শুরু করেছে।