বিজেপি সভাপতি পদে আরও মাস ছয়েক থেকে যেতে পারেন অমিত শাহ

আগামী ৬ মাস নিজের দায়িত্বে থেকে যেতে পারেন অমিত(Amit Shah)। এর মধ্যে দলের সাংগঠনিক নির্বাচন হবে। নতুন নির্বাচনের পর সভাপতি বেছে নেওয়া হবে।

বিজেপির(BJP) অভাবনীয় ফলাফলের নেপথ্যে সভাপতির ভূমিকা অনেকটাই বেশি

হাইলাইটস

  • বিজেপি সভাপতি পদে আরও মাস ছয়েক থেকে যেতে পারেন অমিত
  • এবার মন্ত্রিসভায় স্বরাষ্ট্র মন্ত্রীর দায়িত্ব পেয়েছেন অমিত
  • এরপর তিনি সভাপতি পদ ছেড়ে দেবেন এমনটা শোনা গিয়েছিল
নিউ দিল্লি:

আরও মাস ছয়েক নিজের পদেই থেকে যেতে চলেছেন বিজেপি (BJP) সভাপতি অমিত শাহ (BJP President Amit Shah ) । সূত্র থেকে এমন খবরই পাওয়া গিয়েছে। এবার মন্ত্রিসভায় স্বরাষ্ট্রমন্ত্রীর (Union Home Minister ) দায়িত্ব পেয়েছেন অমিত শাহ (Amit Shah) । এরপর তিনি সভাপতি পদ ছেড়ে দেবেন এমনটা শোনা গিয়েছিল। কিন্তু সূত্র জানিয়েছে আগামী ৬ মাস নিজের দায়িত্বে থেকে যেতে পারেন তিনি। এর মধ্যে দলের সাংগঠনিক নির্বাচন হবে। নতুন নির্বাচনের পর সভাপতি বেছে নেওয়া হবে। আগামী কয়েকদিনের মধ্যেই এ ব্যাপারে চূড়ান্ত সিদ্ধান্ত হয়ে যাবে বলে মনে করা হচ্ছে। বিজেপি (BJP) সভাপতি পদে কাউকে এখনই বেছে নেওয়া হবে কিনা, নাকি সম্পূর্ণ সাংগঠনিক নির্বাচনের মাধ্যমে নতুন সভাপতি নির্বাচিত হবেন- এই সিদ্ধান্ত নিতেই বৈঠকে বসবেন দলের নেতারা। আজ দলের রাজ্য সভাপতি এবং সাধারণ সম্পাদকদের সঙ্গে বৈঠকে বসার কথা রয়েছে অমিত শাহের (Amit Shah)। সেখানে দলের সাংগঠনিক নির্বাচনের ব্যাপারে আলোচনা হবে। পাশাপাশি সদস্য বাড়ানোর ব্যাপারেও কথা বলবেন দলীয় নেতারা।

বাড়ি থেকে কাজ না করে মন্ত্রীদের নির্দিষ্ট সময় অফিসে আসতে বললেন প্রধানমন্ত্রী

বিজেপির (BJP) এক প্রবীণ নেতা জানিয়েছেন সাংগঠনিক নির্বাচন হতে কয়েক মাস লেগে যায়। তাঁর মতে সম্পূর্ণ প্রক্রিয়াটি শেষ হতে হতে অক্টোবর নভেম্বর মাস হয়ে যেতে পারে। এবারও সংখ্যাগরিষ্ঠতার থেকে অনেক বেশি আসন নিয়ে ক্ষমতায় ফিরেছে বিজেপি। আর বিজেপির এই অভাবনীয় ফলাফলের নেপথ্যে সভাপতির(BJP President Amit Shah ) ভূমিকা অনেকটাই বেশি বলে মনে করে রাজনৈতিক মহলের একটা বড় অংশ। তাঁর পরিকল্পনা বাস্তবায়িত হওয়াতেই যে বিজেপি নিজের জোরে তিনশোর বেশি আসন পেয়েছে তা মনে করেন দলের নেতারা।

ক্ষমতায় থাকতে ভদ্রতার সমস্ত সীমা অতিক্রম করে গিয়েছে বিজেপি: সনিয়া

নির্বাচনের ফল প্রকাশের পর থেকেই শোনা যাচ্ছিল কেন্দ্রীয় মন্ত্রিসভায় স্থান হতে চলেছে অমিতের (Amit Shah)। সে মতো শপথ গ্রহণ করেন তিনি। তাঁকে কেন্দ্রীয়  স্বরাষ্ট্রমন্ত্রীর দায়িত্ব দেওয়া হয়। এত গুরুত্বপূর্ণ দায়িত্ব পাওয়ার পর তিনি আর বিজেপি(BJP) সভাপতি পদে থাকবেন না বলেই মনে করেছিলেন অনেকে। বেশ কয়েকটি নামও উঠে এসেছিল পরবর্তী সভাপতি হিসেবে। তবে দলীয় সূত্রে বলা হচ্ছে এ বছরের শেষে হরিয়ানা ঝাড়খণ্ড এবং মহারাষ্ট্রের মতো রাজ্যে বিধানসভা নির্বাচন হবে। তার আগে অমিত শাহকেই সভাপতি পদে দেখতে চান দলের নেতারা। এমতাবস্থায় তিনি পদ ছাড়ছেন না বলেই জানা যাচ্ছে।

More News