This Article is From Jan 23, 2019

বিরোধীদের সমাবেশে ২৩ টি দল, ৯ জন প্রধানমন্ত্রী পদপ্রার্থী: ব্রিগেড সমাবেশকে কটাক্ষ অমিত শাহের

মালদার সমাবেশ থেকে ব্রিগেডে বিরোধীদের সমাবেশকে কটাক্ষ করলেন বিজেপির সর্বভারতীয় সভাপতি অমিত শাহ।রাজ্যে লোকসভা নির্বাচনের প্রচারের উদ্বোধনী সভা থেকে ব্রিগেড সমাবেশকে কটাক্ষ করে বলেন, ২৩ টি দলের ৯ জন প্রধানমন্ত্রী পদপ্রার্থী।

বিরোধীদের সমাবেশে ২৩ টি দল, ৯ জন প্রধানমন্ত্রী পদপ্রার্থী: ব্রিগেড সমাবেশকে কটাক্ষ অমিত শাহের

রাজ্য সরকারের বিরুদ্ধে তীব্র আক্রমণ শানান বিজেপি সভাপতি অমিত শাহ

হাইলাইটস

  • তিনি বলেন, ২০১৯ সালের ভোট বাংলার জন্য গুরুত্বপূর্ণঃআমিত
  • লোকসভা নির্বাচনে ২৩টি আসন জেতার লক্ষ্যমাত্রাও দেনঃআমিত
  • পঞ্চায়েতে সন্ত্রাস হয়েছিল কিন্তু লোকসভা নির্বাচনে সেটা হবে নাঃ অমিত
মালদা:

মালদার সমাবেশ থেকে ব্রিগেডে বিরোধীদের সমাবেশকে কটাক্ষ করলেন বিজেপির সর্বভারতীয় সভাপতি অমিত শাহ।রাজ্যে লোকসভা নির্বাচনের প্রচারের উদ্বোধনী সভা থেকে ব্রিগেড সমাবেশকে কটাক্ষ করে বলেন, ২৩ টি দলের ৯ জন প্রধানমন্ত্রী পদপ্রার্থী।

রাজ্যে এসে মুখ্যমন্ত্রী এবং তৃণমূল  সরকারকে তীব্র আক্রমণ করলেন বিজেপি সভাপতি অমিত শাহ। পাশাপাশি এদিনের সভা থেকে দলকে লোকসভা নির্বাচনে ২৩টি আসন জেতার  লক্ষ্যমাত্রাও দেন তিনি। এদিনের সভায় বিজেপি সভাপতি বলেন, "২০১৯ সালের ভোট বাংলার জন্য গুরুত্বপূর্ণ। এই নির্বাচন ঠিক করবে  খুনি তৃণমূল থাকবে  কিনা । বিজেপিকে  রাজনীতি করতে  না দেওয়া সরকার থাকবে কিনা। দুর্গাপুজো সরস্বতী পুজো করতে না দেওয়া  সরকার থাকবে কিনা। এই নির্বাচন তৃণমূলকে সন্ত্রাস মুক্ত করার ভোট"। এরপরই মুকুল রায়েকে উদ্দেশ করে তিনি বলেন, মমতাকে পরাজিত করতেই মুকুলদা আমাদের সঙ্গে  এসেছেন। তিনি আরও বলেন পঞ্চায়েত নির্বাচনে সন্ত্রাস হয়েছিল কিন্তু লোকসভা নির্বাচনে সেটা হবে না। সমস্ত বুথে কেন্দ্রীয় বাহিনী থাকবে। ভয় পাওয়ার কোনও দরকার নেই। নিজের বক্তব্যের একটি জায়গায় অমিত বলেন, অপদারথ সরকার ফেলে  দিন। পাশাপাশি  বলেন প্রশাসনের রাজনীতিকরন হয়েছে। তাই তাঁর  হেলিকপ্টার নামা  নিয়েও প্রশ্ন দেখা  দেয়। এ সব ভেবে জেলাশাসকের জন্য তাঁর যে খারাপ লাগছে  সেটাও জানান অমিত। রাজ্য সরকারি কর্মীদের বেতন কাঠামো নিয়ে কটাক্ষ করে তাঁর দাবি বিজেপি ক্ষমতায় এলে সপ্তম পে কমিশন চালু হবে। তোপ দাগেন কেন্দ্রীয়  স্বাস্থ্য প্রকল্প নিয়েও।                                

প্রধানমন্ত্রী হিসেবে প্রথম পছন্দ মমতা না মায়াবতী, জেনে নিন কী বললেন অখিলেশ

অমিত শাহ বলেন, "ইউপিএ-র থেকে এনডিএ রাজ্যের উন্নয়নের জন্য বেশি টাকা বরাদ্দ করেছে। শেষ পাঁচ বছরে  ইউপিএ সরকার ১ লাখ ৩২ হাজার কোটি টাকা দিয়েছে, আর মোদী সরকার তার চেয়ে  আড়াই গুণ বেশি টাকা দিয়েছে। কিন্তু উন্নয়ন হয়নি কেন? অর্ধেক টাকা মমতার লোক খেয়ে নেয়. আর বাকিটা খেয়ে নেয় অনুপ্রবেশকারীরা"।

তোষণের রাজনীতি করে বাংলাকে শেষ করেছেন ‘মমতাদি', তীব্র আক্রমণ অমিতের

বিজেপি  সভাপতি বলেন, "একটা সময় বাঙালিরা সব দিকে নেতৃত্ব দিত। একটা বড় সময় বাম আর মমতার শাসনের পর বাংলার অবস্থান কোথায় ? আগে ১০০ কেজি জিনিস তৈরি হলে ২৭ কিলো বাংলায় হত, এখন ৩ কেজি হয়। আগে ১০০ টি রোজগারের মধ্যে  ৩২ বাংলা থেকে হয় এখন ৪টি  হয়।  বামেদের হারিয়ে পরিবর্তন এসেছে। এখন মানুষ বলছে বামেরা ভাল  ছিল। গণতন্ত্র ধ্বংস করে দিচ্ছে"। রথযাত্রা প্রসঙ্গে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে আক্রমণ করে তিনি বলেন, "মমতাদি রথযাত্রাকে ভাবলেন সরকারের অন্তিম যাত্রা। তাই অনুমতি দিলেন না।  কোনও ব্যাপার নয় বেশি পরিশ্রম করবো।  যাত্রা বন্ধ  করে  বিজেপিকে থামানো  যাবে না"।   

এনআরআইদের সভায় রাজীবের ১৫ পয়সা মন্তব্যকে  হাতিয়ার করে কংগ্রেসকে তীব্র আক্রমণ মোদীর

এরপর নাগরিকত্ব সংশোধন আইন নিয়েও মুখ্যমন্ত্রীকে  নিশানা করেন বিজেপি সভাপতি। তিনি বলেন, "ভোট ব্যাঙ্কের জন্য মুখ্যমন্ত্রী নাগরিকত্ব আইন পাস করাতে  দিচ্ছে না। কিন্তু আমি বলে যাচ্ছি দেশের স্বার্থে আমরা নাগরিকত্ব আইন নিয়ে এগিয়ে যাব"। 

মহাজোটকে কটাক্ষ করে  তিনি বলেন, এটা মহাজোট নয়  স্বার্থের জোট। এঁদের একটাই লক্ষ্য  মোদীকে সরানো। কিন্তু মমতাদি জেনে রাখুন  কয়েক জন নেতাকে এক জায়গায় এনে  মোদীকে পরাজিত করা যাবে না।  অমিত বলেন সেদিন ব্রিগেডের সভায়  ৯ জন  প্রধানমন্ত্রী ছিলেন। চেয়ারে বসার জন্য যেন লাইন পড়েছে।  কিন্তু এনডিএতে এরকম কোনও সমস্যা নেই। এনডিএ-র নেতা  একজনই – নরেন্দ্র মোদী। তাঁর নেতৃত্বেই সরকার পরিচলিত হবে। ওঁরা নিজেদের সভায় ‘ভার‍ত মাতা কি জয়' বলেন না, বন্দেমাতারাম বলেন না তাহলে দেশের ভাল কী করবে।

সিন্ডিকেটের কথা বলেও রাজ্যকে আক্রমণ করেন অমিত। তিনি বলেন এখন যা  অবস্থা  তৃণমূলের সাংসদকেও সিন্ডিকেট রাজের বিরুদ্ধে ধরনা  দিতে হচ্ছে। একবার আমাদের সুযোগ দিন বাংলায়  অনুপ্রবেশের  সমস্যাও থাকবে না, সিন্ডিকেটের বাড়বাড়ন্তও কমবে।  তৃণমূলকে  আক্রমণের পাশাপাশি মোদী সরকারের উন্নয়নও তুলে ধরেন অমিত।

.