লকডাউনে অগ্নিদগ্ধ শিশুকে নিয়ে 'বন্দি' পরিবার! চিকিৎসার ব্যবস্থা করলেন জওয়ানরা

দেশব্যাপী লকডাউনের মধ্যেই কর্তব্যে অবিচল সীমান্তের জওয়ানরা। ভারতীয় সেনার ডেগার বাহিনীর কাছে খবর পৌঁছয় গুরুতর অগ্নিদগ্ধ এক শিশুকন্যা

লকডাউনে অগ্নিদগ্ধ শিশুকে নিয়ে 'বন্দি' পরিবার! চিকিৎসার ব্যবস্থা করলেন জওয়ানরা

গুরুতর অগ্নিদগ্ধ এক শিশুকন্যাকে লকডাউনের মধ্যে চিকিৎসার ব্যবস্থা করল ভারতীয় সেনা। (ফাইল)

হাইলাইটস

  • লকডাউনের মধ্যে অগ্নিদগ্ধ শিশুকন্যাকে উদ্ধারে তৎপর ভারতীয় সেনা
  • জানা গিয়েছে, উরির সেই শিশু বাড়িতেই দুর্ঘটনার কবলে পড়েছিল
  • সেই খবর সেনাবাহিনীর কানে যেতেই চিকিৎসার ব্যবস্থা করেন তারা
শ্রীনগর:

দেশব্যাপী লকডাউনের (Amid Lockdown) মধ্যেই কর্তব্যে অবিচল সীমান্তের জওয়ানরা (Indian Army)। ভারতীয় সেনার ডেগার বাহিনীর কাছে খবর পৌঁছয় গুরুতর অগ্নিদগ্ধ এক শিশুকন্যা । বছর ৫-এর  আলিয়া নামের ওই শিশু কাশ্মীরের উরির বাসিন্দা। কিন্তু লকডাউনের কারণে তার পরিবার পৌঁছতে পারছে না হাসপাতালে। সেই মুহূর্তে ত্রাতা হয়ে সেই পরিবারের কাছে পৌঁছয় ভারতীয় সেনাবাহিনী। সেনার চিকিৎসকরা করেন আলিয়ার প্রাথমিক শ্রুশুষা। সময়ে চিকিৎসা পেয়ে বিপদমুক্ত আলিয়া বলে সূত্রের খবর। জানা গিয়েছে, ঘরেই দুর্ঘটনার কারণেই অগ্নিদগ্ধ হয় আলিয়া। উরির কালগাই গ্রামের বিভিন্ন সূত্র মারফত সেই খবর পৌঁছয় ডেগার বাহিনীর কানে। 

“কোনও রাজনৈতিক যুদ্ধ নয়”, প্রধানমন্ত্রীর বার্তা সম্পর্কে মন্তব্য করলেন না মুখ্যমন্ত্রী

তাঁরাই চিকিৎসক নিয়ে পৌঁছয় আলিয়ার বাড়িতে। তাকে উদ্ধার করে সেনা হাসপাতালে চিকিৎসার ব্যবস্থা করা হয়। বিপদের সময় ভারতীয় সেনার এই তৎপরতায় খুশি উরির নাগরিকরা। এদিকে জানা গিয়েছে, এই বাহিনী এলওসি'র নিকটবর্তী গ্রামগুলোতে ত্রাণ ও মৌলিক চাহিদা মেটাতে উদ্যোগ নিয়েছে। এলওসি'র কালগাই সেনা ছাউনিতে আয়োজন করা হয়েছে মেডিক্যাল শিবির। গ্রামের প্রবীণদের প্রয়োজন মেনে প্রাথমিক চিকিৎসার ব্যবস্থা করা হয়েছে সেই শিবিরে। পাশাপাশি এলওসি'র প্রত্যন্ত ও সীমানা ঘেঁষা গ্রামগুলোতে পর্যাপ্ত রেশনের ব্যবস্থা রাখতে উদ্যোগ নিয়েছে ডেগার বাহিনী।



(এনডিটিভি এই খবর সম্পাদনা করেনি, এটি সিন্ডিকেট ফিড থেকে সরাসরি প্রকাশ করা হয়েছে।)