নাসিরুদ্দিনের পাশে দাঁড়ালেন অমর্ত্য সেন,বললেন মত প্রকাশের জন্য অভিনেতাকে বিরুক্ত করা উচিত নয়

 দেশে অসহিষ্ণুতার বাতাবরণ তৈরি হয়েছে বলে মন্তব্য করে সমালোচিত হয়েছিলেন প্রবীণ অভিনেতা নাসিরুদ্দিন শাহ।

নাসিরুদ্দিনের পাশে দাঁড়ালেন অমর্ত্য সেন,বললেন মত প্রকাশের জন্য অভিনেতাকে বিরুক্ত করা উচিত নয়

রবিবার অমর্ত্য বলেন, ‘অভিনেতাকে বিরক্ত করা হচ্ছে।'

হাইলাইটস

  • নিজের মন্তব্যের জন্য সমালোচিত হয়েছিলেন প্রবীণ অভিনেতা নাসিরুদ্দিন শাহ
  • এবার তাঁর পাশে দাঁড়ালেন নোবেল জয়ী অর্থনীতিবিদ অমর্ত্য সেন
  • বুলন্দশহরে পুলিশ খুনের পর মন্তব্য করেনপ্রবীণ অভিনেতা
কলকাতা:

 দেশে অসহিষ্ণুতার বাতাবরণ তৈরি হয়েছে বলে মন্তব্য করে সমালোচিত হয়েছিলেন প্রবীণ অভিনেতা নাসিরুদ্দিন শাহ। একটি  স্বেচ্ছাসেবী সংস্থার ওয়েবসাইটে প্রকাশিত ভিডিয়োতে  তাঁকে বলতে দেখা গিয়েছে মানুষ  যেভাবে  আইন  নিজেদের হাতে  তুলে নিয়েছে তাতে এ দেশে  আমার সন্তান নিরাপদ নয়। এবার তাঁর পাশে দাঁড়ালেন নোবেল জয়ী অর্থনীতিবিদ অমর্ত্য সেন। অভিনেতার মন্তব্য সম্পর্কে  প্রশ্ন করা হলে  রবিবার অমর্ত্য বলেন,  ‘অভিনেতাকে বিরক্ত করা হচ্ছে। আমাদের এর বিরুদ্ধে  প্রতিবাদ করা  উচিত। দেশ যা চলছে  তা মেনে নেওয়া যায় না। এসব অবিলম্বে  বন্ধ হওয়া উচিত।' একই সঙ্গে  তাঁর মনে হয় অন্য কারও  মন্তব্য সহ্য করার ক্ষমতা হারিয়ে ফেলা  খুবই বিপদ জনক বিষয়। এভাবেই মানুষ  চিন্তা  শক্তি হারিয়ে  ফেলে।  

 হ্যালকে এক লাখ কোটি টাকার অর্ডার দিয়েছেব প্রমাণ করতে না পারলে পদ ছাড়ুন নির্মলা দাবি রাহুলের

cvbjul1o

ভিডিওটি করেছে  অ্যামেনস্টি ইন্ডিয়া। তাতে দাবি  করা হয় দেশে বাক স্বাধীনতা কমে  এসেছে।

মিনিট দুয়েকের ভিডিয়োতে উর্দু ভাষায়  নাসিরকে  বলতে  শোনা  গিয়েছে,  ‘  শিল্পী অভিনেতা কবি সাংবাদিক সকলকেই চুপ করিয়ে  দেওয়া হচ্ছে। ধর্মের নামে মানুষে মানুষে বিভাজন করা হচ্ছে। দেশ জুড়ে  ভয়  এবং বর্বরতার বাতাবরণ তৈরি হয়েছে।'

গত মাসের গোড়ার দিকে  উত্তরপ্রদেশের বুলন্দশহরে প্রকাশ্য রাস্তায় খুন হন  পুলিশ  আধিকারিক সুবোধকুমার সিং। একটি ঘটনাকে কেন্দ্র করে উত্তেজনা  ছড়িয়ে  পড়ে  এলাকায়। পরিস্থিতি নিয়ন্ত্রণ করতে গিয়ে উন্মত্ত জনতার হাতে প্রাণ  যায় সুবোধের। সেই ঘটনা প্রকাশ্যে  আসার পরই এ ধরনের মন্তব্য  করেন নাসির। ক্রমশ বিরোধিতা বড় আকার নিতে থাকে। একটা সময় অবস্থা  এমন হয় যে জয়পুরের সাহিত্য উৎসবে গিয়েও তাতে  যোগ  না দিয়ে  ফিরে  আসতে  হয়েছে  তাঁকে। এবার তাঁর পাশে দাঁড়ালেন অমর্ত্য।



(এনডিটিভি এই খবর সম্পাদনা করেনি, এটি সিন্ডিকেট ফিড থেকে সরাসরি প্রকাশ করা হয়েছে।)
More News