This Article is From Nov 21, 2018

সাম্প্রদায়িক ঘটনা নয়, আইএসআইয়ের সন্ত্রাস, অমৃতসরে বিস্ফোরণ কাণ্ডে দাবি মুখ্যমন্ত্রীর

পাঞ্জাবের অমৃতসরে বিস্ফোরণে ব্যবহৃত গ্রেনেড পাকিস্তানে তৈরি হয়েছিল বলে  দাবি  করলেন মুখ্যমন্ত্রী অমরিন্দর সিং।

তিনি  বলেন এর মধ্যে  কোনও সাম্প্রদায়িক ব্যাপার নেই। 

হাইলাইটস

  • বিস্ফোরণে ব্যবহৃত গ্রেনেড পাকিস্তানে তৈরি হয়েছিল দাবি মুখ্যমন্ত্রীর
  • তিনি বলেন এর মধ্যে কোনও সাম্প্রদায়িক ব্যাপার নেই
  • এই ঘটনার সঙ্গে জড়িত থাকার অভিযোগে এক ব্যক্তিকে গ্রেফতার করা হয়েছে
চণ্ডীগড়:

পাঞ্জাবের অমৃতসরে বিস্ফোরণে ব্যবহৃত গ্রেনেড পাকিস্তানে তৈরি হয়েছিল বলে  দাবি  করলেন মুখ্যমন্ত্রী অমরিন্দর সিং। তিনি  বলেন এর মধ্যে  কোনও সাম্প্রদায়িক ব্যাপার নেই।  এটা পাকিস্তানের আইএসআইয়ের কাজ। এই ঘটনার সঙ্গে  জড়িত থাকার অভিযোগে এক ব্যক্তিকে গ্রেফতার করা হয়েছে।আর কারা জড়িত না জানার চেষ্টা হচ্ছে। ধৃত  ব্যক্তির নাম বিক্রমজিৎ সিং। আর তাছাড়া অবতার সিং নামে আরেক ব্যক্তির খোঁজ চলছে  বলে তিনি জানান।

 
5v3q1jvk

 

গত রবিবার অমৃতসরের রাজসাঁসী গ্রামের নিরানকারী ভবনে গ্রেনেড বিস্ফরণে  তিন জনের মৃত্যু হয়। আহত হন আরও জনা কুড়ি। দুই ব্যক্তি মোটরসাইকেলে করে এসে  নিরানকারী ভবনের কাছে  বিস্ফোরক কিছু  ফেলে যায়। সেই সময় সেখানে কিছু ধর্মীয় অনুষ্ঠান চলছিল।  আর তার পরই ঘটে বিস্ফোরণ। প্রতি রবিবার  হাজার হাজার মানুষ এখানে প্রার্থনা  করতে  আসেন।  ঘটনার পর সমস্ত  নিরাপত্তা  সংস্থাকেই সতর্ক  থাকতে  বলা  হয়েছে।  তবে  এটা  সন্ত্রাসবাদী হানা কিনা তা এখনও  স্পষ্ট নয়।

সন্দেহভাজন দুই জঙ্গির ছবি প্রকাশ করে সতর্ক থাকতে বলল দিল্লি পুলিশ

 

tsoo30b4 সিসিটিভি ক্যামরার সাহায্যে  আততায়ীদের সন্ধান শুরু হয়।   কিন্তু অন্য সমস্ত সম্ভবনা খারিজ করে  দিয়ে মুখ্যমন্ত্রী হামলার নেপথ্যে আছে  আইএসআই। তাঁর কথায় হামলা চালিয়েছে  পাকিস্তানের আইএসআই। ওরা এ রাজ্যের শান্তি বিঘ্নিত করতে চায়। মুখ্যমন্ত্রীর আরও দাবি পাকিস্তান এখানে অশান্তি পাকাতে চায়। তাঁর মনে হয় সীমান্ত কাছে  হওয়াতেই এমনটা করতে পেরেছে  পাকিস্তান।