এই দেশের নাগরিকই নন অক্ষয় কুমার! প্রধানমন্ত্রীর সাক্ষাৎকার বিতর্কে কী বললেন তিনি?

গত মাসেই সকল ভোটারদের নির্বাচনে অংশগ্রহণের আবেদন করেছিলেন অক্ষয় কুমার। কিন্তু নিজেই ভোট দিতে পারেনন না তিনি, কারণ কানাডার পাসপোর্ট রয়েছে অক্ষয়ের।

 Share
EMAIL
PRINT
COMMENTS
এই দেশের নাগরিকই নন অক্ষয় কুমার! প্রধানমন্ত্রীর সাক্ষাৎকার বিতর্কে কী বললেন তিনি?

অক্ষয় কুমার জানিয়েছেন, এমন আলোচনায় বস্তুত তিনি হতাশ


মুম্বাই: 

 ভিনদেশি নাগরিক হয়ে কেন ভারতের লোকসভা ভোটের প্রচার করবেন অন্যরা তা নিয়ে কমিশনের কাছে বেশ কিছু অভিযোগই জমা পড়েছে, কলকাতার যাদবপুরের বিজেপি প্রার্থী অনুপম হাজরা গ্রেট খালিকে নিয়ে মনোনয়ন দাখিলই হোক বা বাংলাদেশ তারকা ফিরদৌসের তৃণমূলের জন্য প্রচার। এমনই এক নাগরিকত্ব অভিযোগের আঙুল উঠেছে বলিউড তারকা অক্ষয় কুমারের (Akshay Kumar) বিরুদ্ধেও। দিন কয়েক আগে, প্রধানমন্ত্রীর ‘অরাজনৈতিক' সাক্ষাৎকার নেওয়া তারকার নাগরিকত্ব নিয়ে বিতর্ক উঠলে শুক্রবার এক বিবৃতি জারি করে তিনি বলেন যে, এই বিষয়ে অন্যদের “অযাচিত আগ্রহ এবং নেতিবাচকতা”র কারণ তিনি বুঝতে পারছেন না এবং এই বিষয়টি “একেবারেই ব্যক্তিগত এবং অন্য কারও মাথা ঘামানোর বিষয়ও নয়।” 

ভোট গণনার রাত পেরোলেই মুক্তি মোদির বায়োপিকের, তারিখ ঘোষণা নির্মাতাদের

৫১ বছর বয়সী অক্ষয় কুমার টুইট করেছেন, “আমি সত্যিই আমার নাগরিকত্ব সম্পর্কে অযাচিত আগ্রহ এবং নেতিবাচকতা বুঝতে পারছি না। আমি কখনও আমার কানাডিয়ান পাসপোর্ট গোপন রাখি নি বা অস্বীকার করি নি। এটাও সমান সত্য যে আমি গত সাত বছরে কানাডার মুখও দেখিনি। আমি ভারতে কাজ করি এবং ভারতেই আমার কর পরিশোধ করি।”

অক্ষয় কুমার বলেন, “এই এত বছরে ভারতের জন্য আমার ভালোবাসা প্রমাণ করার প্রয়োজন হয়নি। আমি সত্যিই হতাশ যে আমার নাগরিকত্ব ইস্যু প্রতিনিয়ত অপ্রয়োজনীয় বিতর্কের একটি বিষয় হয়ে উঠছে। এটি একটি ব্যক্তিগত, আইনি, অরাজনৈতিক বিষয়, এতে কারও কিছু এসে যাওয়ার কথা নয়। আমি বিশ্বাস করি, ভারতকে শক্তিশালী এবং আরও শক্তিশালী করে তুলতে আমার পক্ষে যা যা সম্ভব সেই সেই ছোট ছোট পথে অবদান রেখে যাব।” 

বিলাসবহুল গাড়ি ছেড়ে মুম্বাইয়ের লোকাল ট্রেনের যাত্রী আলিয়া ভাটের মা?

দেশের জাতীয় নির্বাচন চলাকালীনই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি নিজের ‘অরাজনৈতিক' সাক্ষাত্কার দিয়েছিলেন অক্ষয় কুমারকে। কিন্তু তিনি নিজে ভোট দিয়েছেন কিনা এই নিয়ে প্রশ্ন তোলা হলেই বিতর্ক শুরু হয়। মুম্বাইয়ের ভোটে অক্ষয়ের স্ত্রী টুইঙ্কল খান্নাকে ভোট দিতে দেখা গেলেও অক্ষয় ছিলেন অনুপস্থিত।

গত মাসেই সকল ভোটারদের নির্বাচনে অংশগ্রহণের আবেদন করেছিলেন অক্ষয় কুমার। কিন্তু নিজেই ভোট দিতে পারেনন না তিনি, কারণ বস্তুত এই দেশের নাগরিকই নন, কানাডার পাসপোর্ট রয়েছে অক্ষয়ের।

হিন্দি চলচ্চিত্র শিল্পের অন্যতম সফল তারকা অক্ষয় কুমার ১৯৯১ সালে ‘সুগন্ধ' সিনেমা দিয়েই বলিউডে তার যাত্রা শুরু করেছিলেন।

গত কয়েক বছরে, ‘টয়লেট: এক প্রেম কথা' এবং ‘প্যাডম্যান' সিনেমার মতো বিভিন্ন সামাজিক বিষয় নিয়ে সিনেমা করেছেন অক্ষয়। ‘রুস্তম' সিনেমায় দেশপ্রেমিক নৌবাহিনীর কর্মকর্তার ভূমিকায় অভিনয়ের জন্য জাতীয় পুরস্কারও জিতেছেন তিনি।

বৃহস্পতিবার নির্বাচন কমিশন জানায় যে, বিজেপি নমো টিভিতে ‘টয়লেট: এক প্রেমকথা' এবং ‘প্যাডম্যান' সিনেমা চালানোর জন্য কমিশনের অনুমতি চেয়েছে।



পশ্চিমবঙ্গের খবর, কলকাতার খবর , আর রাজনীতি, ব্যবসা, প্রযুক্তি, বলিউড আর ক্রিকেটের সকল বাংলা শিরোনাম পড়তে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube

NDTV Beeps - your daily newsletter

................................ Advertisement ................................

................................ Advertisement ................................

................................ Advertisement ................................