Election 2019

Sponsors

কৃষ্ণগহ্বরের ছবিও দেখে ফেললাম শুধু আচ্ছে দিন চোখে দেখা যায় নাঃ অখিলেশ

কৃষ্ণগহ্বরও (Black Hole) রাজনীতির উপাদান হয়ে উঠল। লোকসভা নির্বাচনের (Lok Sabha Elections 2019)  মরশুমে প্রতিটি রাজনৈতিক দল একে অপরকে কটাক্ষ করছে।

 Share
EMAIL
PRINT
COMMENTS
কৃষ্ণগহ্বরের ছবিও দেখে ফেললাম শুধু আচ্ছে দিন চোখে দেখা যায় নাঃ অখিলেশ

আচ্ছে দিন স্লোগান কে অস্ত্র করেই প্রধানমন্ত্রীসহ বিজেপিকে নিশানা করে এসেছে বিরোধীরা।


নিউ দিল্লি: 

হাইলাইটস

  1. কৃষ্ণগহরের ছবিও দেখে ফেললাম শুধু আচ্ছে দিন চোখে দেখা যায় নাঃ অখিলেশ
  2. গত লোকসভা নির্বাচনে বিজেপি আচ্ছে দিন স্লোগানকে সামনে রেখে প্রচার করেছিল
  3. পাঁচ বছরে এই আচ্ছে দিন স্লোগান কে অস্ত্র করে এসেছে বিরোধীরা

কৃষ্ণ গহ্বরও (Black Hole) রাজনীতির উপাদান হয়ে উঠল। লোকসভা নির্বাচনের (Lok Sabha Elections 2019)  মরশুমে প্রতিটি রাজনৈতিক দল একে অপরকে কটাক্ষ করছে। এবার সেই কাজটি করতে গিয়ে কৃষ্ণগহ্বরের  প্রসঙ্গ টেনে আনলেন উত্তর প্রদেশের প্রাক্তন মুখ্যমন্ত্রী তথা সমাজবাদী পার্টির প্রধান অখিলেশ যাদব (Akhilesh Yadaav) । গতবার লোকসভা নির্বাচনে বিজেপি আচ্ছে দিন স্লোগানকে সামনে রেখে প্রচার করেছিল। সেই বিষয়টিকে হাতিয়ার করেই অখিলেশ বলেন এখন আমরা কৃষ্ণগহ্বরের ছবিও দেখে ফেললাম. কিন্তু আচ্ছে দিন এমন একটা জিনিস যা চোখে দেখা যায় না।  শুধু লেখা নয় টুইটে কৃষ্ণ গহবরের একটি ছবিও পোস্ট করেছেন উত্তরপ্রদেশের প্রাক্তন মুখ্যমন্ত্রী। গত নির্বাচনে আচ্ছে দিন আনার জন্য দেশবাসীকে ভোট দেওয়ার আবেদন জানিয়েছিল বিজেপি। পাশাপাশি দুর্নীতির কালো অধ্যায়ও শেষ করার কথাও বলেছিল।

রাহুলের বিরুদ্ধে আদালত অবমাননার মামলা করলেন বিজেপি সাংসদ

গত পাঁচ বছরে এই আচ্ছে দিন স্লোগান কে অস্ত্র করেই প্রধানমন্ত্রীসহ বিজেপিকে নিশানা করে এসেছে বিরোধীরা। এর আগের বার উত্তরপ্রদেশের লোকসভা নির্বাচনে দারুণ ফল করেছিল বিজেপি। রাজ্যের ৮০ টির মধ্যে ৭৩ টি আসোনি গিয়েছিল এর দিকে এর মধ্যে বিজেপি পেয়েছিল ৭১টি। তাদের সহযোগী আপনা দল জিতেছিল দুটো আসনে। মানে বিজেপি যে বিরাট জয় সেবার পেয়েছিল তার ভিত্তি রচনা হয়েছিল উত্তর প্রদেশে।  এবার অবশ্য পরিস্থিতি কিছুটা আলাদা। এবার বিজেপিকে রুখতে জোট করেছে অখিলেশের সমাজবাদী পার্টি এবং দলীয় নেত্রী মায়াবতীর বহু জন সমাজ পার্টি। কংগ্রেস অবশ্য বিরোধীদের এই জোটে নেই। তবে লোকসভা নির্বাচনের কয়েক মাস আগে কংগ্রেসে সক্রিয় ভাবে যোগ দিয়েছেন প্রিয়াঙ্কা গান্ধী দলের সাধারণ সম্পাদক হিসেবে উত্তর প্রদেশের দায়িত্ব সামলাচ্ছেন প্রিয়াঙ্কা এতদিন শুধু মা এবং দাদার কেন্দ্রে প্রচার করতেন তিনি কিন্তু এবার প্রচারে অনেক বেশি সক্রিয় এবং আক্রমণাত্মক দেখাচ্ছে প্রিয়াঙ্কাকে

NDTV Beeps - your daily newsletter

................... Advertisement ...................
................... Advertisement ...................