বন্ধ কাশ্মীরের রাস্তায় দাঁড়িয়ে বাক্যালাপ অজিত দোভালের

সোমবার কাশ্মীর উড়ে যান অজিত দোভাল, সেখান থেকে দিল্লিতে রিপোর্ট দিচ্ছেন তিনি

 Share
EMAIL
PRINT
COMMENTS

কাশ্মীরি ওয়াজেন খেতে দেখা যায় অজিত দোভালকে।. (PTI)


নয়াদিল্লি: 

হাইলাইটস

  1. কাশ্মীরি ওয়াজেন খেতে দেখা যায় অজিত দোভালকে
  2. কাশ্মীরে বনধ চলার মধ্যে এই ছবি দেখা যায়
  3. ৩০০-এরও বেশী রাজনৈতিক নেতাকে হেফাজতে নেওয়া হয়েছে

জম্মু কাশ্মীর নিয়ে সরকারের পদক্ষেপের পর কোনওরকম নেতিবাচক পরিস্থিতি এড়াতে, সেখানে বনধ চলছে। উপত্যকার এই রাজ্যটিকে ভেঙে দিয়ে দুটি কেন্দ্রশাসিত অঞ্চল করার সিদ্ধান্ত নিয়েছে কেন্দ্রীয় সরকার। এই পরিস্থিতিতে জম্মু কাশ্মীরে গিয়েছেন দেশের জাতীয় নিরাপত্তা উপদেষ্টা অজিত দোভাল (Ajit Doval)। সেখানকার রাস্তায় দাঁড়িয়ে স্থানীয় মানুষজনের সঙ্গে কথা বলতে দেখা গিয়েছে তাঁকে। দেখা যায়, হাতে প্লেট নিয়ে খাবার খাচ্ছেন অজিত দোভাল (Ajit Doval), সঙ্গে সঙ্গেই সোফিয়ানের লোকসজনের কথা বলছেন তিনি।যে জায়গায় তিনি দাঁড়িয়ে কথা বলছেন, সেখানকার দোকানপাট বন্ধ এবং এলাকায় কোনওরকম জমায়েত নিষিদ্ধ। স্থানীয় লোকজনদের তিনি জিজ্ঞেস করলেন, “সব কেমন চলছে? আপনারা কী ভাবছেন”? তাঁদের মধ্যে একজনের উত্তর, “সব ভাল”।

সংবাদসংস্থা এএনআইয়ের রিপোর্ট অনুসারে, অজিত দোভাল(Ajit Doval) বলেন, “হ্যাঁ, সবকিছু ভালোই হবে। সবার শান্তিতে থাকা উচিত। ঈশ্বর যা করেন, ভাল করেন। আপনাদের নিরাপত্তা এবং ভাল রাখা আমাদের চিন্তা। আমরা আপনাদের বৃদ্ধি এবং কল্যাণের জন্য চিন্তা করছি”।

সোফিয়ানের নিরাপত্তাকর্মীদের সঙ্গেও বৈঠক করেন তিনি(Ajit Doval)। সেনাবাহিনীর সঙ্গে কথা বলার সময় তিনি বলেন, “দেশ জানে, আমরা সিআরপিএফের ওপর ভরসা করি...বামপন্থী বিচ্ছিন্নতাবাদ থেকে শুরু করে কাশ্মীরের সন্ত্রাসবাদ, নিজেদের প্রমাণ করেছে সিআরপিএফ”।

শ্রীনগরে পুলিশের বিরুদ্ধে, বিক্ষোভকারীদের ধাওয়া করার অভিযোগ ওঠে পুলিশের বিরুদ্ধে। তারপর, পুলিশকে লক্ষ্য করে পাথর ছোঁড়াকে কেন্দ্র করে ভূস্বর্গ উত্তপ্ত হয়ে ওঠে।

অশান্তি এড়াতে রবিবার মধ্যরাতেই প্রায় ৩০০-এরও বেশী রাজনৈতিক নেতাকে হেফাজতে নেওয়া হয়।

জম্মু কাশ্মীর থেকে ৩৭০ ধারা প্রত্যাহারের আগেই গৃহবন্দি করা হয় প্রাক্তন মুখ্যমন্ত্রী ওমর আব্দুল্লা এবং মেহবনবা মুফতিকে।তাঁদের মুক্তি দেওয়া হয়েছে কিনা, এখনও জানা যায়নি।

৩৭০ ধারা প্রত্যাহারের আগে সরকারের প্রস্তুতি হিসবে, জম্মু কাশ্মীরে ৪০,০০০ হাজারেরও বেশী সেনাবাহিনী মোতায়েন করা হয়। পাশাপাশি ফোন ও ইন্টারনেট পরিষেবাও বন্ধ করে দেওয়া হয়।

সোমবার কাশ্মীর উড়ে যান অজিত দোভাল, সেখান থেকে দিল্লিতে রিপোর্ট দিচ্ছেন তিনি।



পশ্চিমবঙ্গের খবর, কলকাতার খবর , আর রাজনীতি, ব্যবসা, প্রযুক্তি, বলিউড আর ক্রিকেটের সকল বাংলা শিরোনাম পড়তে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube

NDTV Beeps - your daily newsletter

................................ Advertisement ................................

................................ Advertisement ................................

................................ Advertisement ................................