This Article is From Jan 30, 2019

“আইনের সঙ্গে খেলবেন না”,কার্তি চিদাম্বরমকে সতর্কবার্তা সুপ্রিম কোর্টের

বুধবার প্রাক্তন অর্থমন্ত্রী তথা কংগ্রেস নেতা পি চিদাম্বরমের ছেলে কার্তি চিদাম্বরমকে বিদেশে যাওয়ার অনুমতি দিল সুপ্রিম কোর্ট।

“আইনের সঙ্গে খেলবেন না”,কার্তি চিদাম্বরমকে সতর্কবার্তা সুপ্রিম কোর্টের
নিউ দিল্লি:

কংগ্রেস নেতা পি চিদাম্বরমের ছেলে কার্তি চিদাম্বরমকে বিদেশে যাওয়ার অনুমতি দিল সুপ্রিম কোর্ট, তবে শীর্ষ আদালত তাঁকে সতর্ক করে জানিয়ে দিয়েছে, এয়ারসেল-ম্যাক্সিস মামলার তদন্তে, তদন্তকারীদের সঙ্গে  সহযোগিতা না করলে তাঁর বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে বাধ্য হবে আদালত। এয়ারসেল-ম্যাক্সিস মামলায় অভিযুক্ত কার্তি চিদাম্বরম।

৫,৬,৭ এবং ১২ মার্চ জিজ্ঞাসাবাদের জন্য এনফোর্সমেন্ট ডিরেক্টরেটের আধিকারিকদের কাছে হাজিরা দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে কার্তি চিদাম্বরমকে। বিদেশে যাওয়ার শর্ত হিসাবে সুপ্রিম কোর্টের কাছে তাঁকে ১০ কোটি টাকা জমা রাখতে হবে।

Pariksha Par Charcha 2.0; প্লে স্টেশন নয়, বাচ্চাকে খেলার মাঠে নিয়ে যান, রইল মোদির ১০ টি পরামর্শ

একটি টেনিস চুর্নামেন্টের জন্য মার্চে ব্রিটেন, স্পেন, জার্মানি এবং ফ্রান্স যাওয়ার জন্য সুপ্রিম কোর্টের অনুমতি চেয়েছিলেন কার্তি চিদাম্বরম।

এয়ারসেল-ম্যাক্সিস মামলার তদন্তে ঠিক কোন কোন তারিখে তাদের কাছে কার্তি চিদাম্বরমকে হাজিরা দিতে হবে, এনফোর্সমেন্ট ডিরেক্টরেটের কাছে গত সপ্তাহের শুনানিতে জানতে চেয়েছিল সুপ্রিম কোর্ট।কার্তি চিদাম্বরমের বিদেশে যাওয়ার আর্জির বিরোধিতা করেছিল ইডি।তাদের দাবি, কার্তি চিদাম্বরম “কৌশলী”, এবং “সহযোগী নন”। পাশাপাশি আদালতে তদন্তকারী সংস্থার তরফে জানানো হয়, কার্তি চিদাম্বরম ঘনঘন বিদেশে যাওয়ার কারণে এয়ারসেল-ম্যাক্সিস মামলার তদন্ত “দীর্ঘমেয়াদী” হচ্ছে।

ভারতের নাগরিকত্ব এবং পাসপোর্ট  ছেড়ে  দিলেন ব্যাঙ্কের ঋণ বাকি রেখে দেশ ছাড়া ব্যবসায়ী  মেহুল

বিভিন্ন মামলায় কার্তি চিদাম্বরমের বিরুদ্ধে তদন্ত করছে ইডি এবং সিবিআই। তার মধ্যে একটি হল, যাতে পি চিদাম্বরম অর্থমন্ত্রী থাকাকালীন আইএনএক্স মিডিয়াকে ৩০৫ কোটি টাকা বিদেশী লগ্নিতে ছাড়পত্র দেওয়া।