জইশ- ই-মহম্মদের সবচেয়ে বড় জঙ্গি ঘাঁটিতে আঘাত হেনে বহু জঙ্গিকে নিকেশ করা গিয়েছেঃ কেন্দ্র

Air Strike: বিদেশ সচিব বিজয়  গোখলে জানালেন, জঙ্গিরা আবার হামলা চালাতে পারে  বলে খবর ছিল।  আর সেটা  যাতে না হতে পারে তা নিশ্চিত করতেই ভারত হামলা চালিয়েছে

জইশ- ই-মহম্মদের সবচেয়ে বড় জঙ্গি ঘাঁটিতে আঘাত হেনে বহু জঙ্গিকে নিকেশ করা গিয়েছেঃ কেন্দ্র

হাইলাইটস

  • জইশ- ই-মহম্মদের সবচেয়ে বড় জঙ্গি ঘাঁটিতে আঘাত হানা হয়েছেঃ কেন্দ্র
  • কেন্দ্রীয় সরকার জানিয়েছে জইশের সবচেয়ে বড় ক্যাম্পে হামলা চালান হয়েছে
  • বিদেশ সচিব বিজয় গোখলে জানান, আবার হামলা চালাতে পারে বলে খবর ছিল
নিউ দিল্লি:

আকাশ পথে (Air Strike) হামলা চালিয়ে জইশ-ই-মহম্মদ, লস্কর-ই- তইবা এবং হিজবুল মুজাহিদিনের তিনটি  জঙ্গি ঘাঁটিতে আক্রমণ করল ভারত।  আর এভাবেই  জঙ্গিদের নিকেশ  করল ভারতীয় বাহিনী। কেন্দ্রীয়  সরকার জানিয়েছে  জইশের সবচেয়ে বড় ক্যাম্পে হামলা চালান হয়েছে।

বিদেশ সচিব বিজয়  গোখলে জানালেন, জঙ্গিরা আবার হামলা চালাতে পারে  বলে খবর ছিল।  আর সেটা  যাতে না হতে পারে তা নিশ্চিত করতেই ভারত হামলা চালিয়েছে।

জানা গিয়েছে  সোমবার  রাত সাড়ে  তিনটে নাগাদ  সীমান্ত পেরিয়ে সন্ত্রাসবাদীদের ঘাঁটিতে আক্রমণ চালায় ভারতীয় বাহিনী। এমনই  রিপোর্ট এসে  পৌঁছেছে। রাত  সাড়ে তিনটে নাগাদ এই ঘটনাটি ঘটেছে বলে  জানা  গিয়েছে। জানা গিয়েছে  ১২ টি যুদ্ধ বিমান এই  অপারেশনে  অংশ নেয়। মোট ১ হাজার  কেজি  বোমা ফেলে  সন্ত্রাসবাদীদের ক্যাম্প  গুঁড়িয়ে দেওয়া  হয়েছে।  সূত্র থেকে এনডিটিভি  জানতে পেরেছে  অভিযান  একশো ভাগ সফল  হয়েছে।                        

মাত্র  কয়েক  দিন আগে  এ মাসের ১৪ তারিখ সিআরপিএফের চল্লিশ জনেরও বেশি  জওয়ানের প্রাণ যায় জঙ্গি হামলায়।

এখন আক্রমণের যে খবর পাওয়া যাচ্ছে  সেটির আগে ২০১৬ সালের ২৯ সেপ্টেম্বরও সীমান্ত পেরিয়ে  স্ট্রাইক  করেছিল নিরাপত্তা বাহিনী।

কেন্দ্রীয়  সরকারের তরফে মন্ত্রী প্রকাশ জাভরেকর জানান,  এটা  খুবই জরুরি পদক্ষেপ ছিল। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী  সশস্ত্র বাহিনীকে  ব্যবস্থা  নেওয়ার ছাড়পত্র দিয়েছিলেন। গোটা দেশ তাদের পাশে  আছে।    

 

 

Listen to the latest songs, only on JioSaavn.com