১৩ জন যাত্রীকে নিয়ে ওড়া ভারতীয় বায়ুসেনার একটি বিমানের খোঁজ মিলছে না

যুদ্ধ বিমানে ৮ জন বিমান কর্মী এবং ৫ জন যাত্রী ছিলেন। বায়ুসেনার এএন ৩২ (IAF A AN 32) আজ দুপুর ১২ টা ২৫ মিনিটে জোড়হাট থেকে বিমানে উড়তে শুরু করে।

 প্রতিরক্ষা মন্ত্রী রাজনাথ সিং জানিয়েছেন ভারতীয় বায়ুসেনার ভাইস চিফে সঙ্গে তাঁর কথা হয়েছে।

নিউ দিল্লি:

ভারতীয় বায়ুসেনার (Indian Air Force) একটি বিমানের খোঁজ পাওয়া যাচ্ছে না।  অসমের জোড়হাট (Jorhat In Assam ) থেকে ওঠার পর সেটি সঙ্গে আর কোনও যোগাযোগ করা যাচ্ছে না বলে খবর। যুদ্ধ বিমানে ৮ জন বিমান কর্মী এবং ৫ জন যাত্রী ছিলেন। বায়ুসেনার এএন ৩২ (IAF A AN 32) আজ দুপুর ১২ টা ২৫ মিনিটে জোড়হাট থেকে বিমানে উড়তে শুরু করে। গন্তব্য ছিল অরুণাচল প্রদেশের মেচুকা। কিন্তু সেখানে ভারতীয় বায়ুসেনার (Indian Air Force) এই যুদ্ধ  বিমান পৌঁছায়নি বলে খবর। দুপুর একটার পর থেকে বিমানটি সঙ্গে আর কোনও যোগাযোগই করা যায়নি বলে জানতে পেরেছে এনডিটিভি। ভারতীয় বায়ুসেনার তরফে তল্লাশি অভিযান শুরু হয়েছে।

জোট শেষ? মায়াবতী জানালেন উপ নির্বাচনে বিএসপি একাই লড়বে: সূত্র

 প্রতিরক্ষা মন্ত্রী রাজনাথ সিং জানিয়েছেন ভারতীয় বায়ুসেনার ভাইস চিফে সঙ্গে তাঁর কথা হয়েছে। এয়ার মার্শাল রাকেশ সিং বিমান নিখোঁজ হয়ে যাওয়ার বিষয়টি তাঁকে জানিয়েছেন। এয়ার মার্শাল জানিয়েছেন নিখোঁজ হয়ে যাওয়া বিমানটিকে খুঁজে বের করতে সমস্ত রকম কাজ ভারতীয় বায়ুসেনা তরফের শুরু হয়েছে। 

দিল্লির মেট্রো এবং বাসে বিনা খরচে যাতায়াত করতে পারবেন মহিলারা: অরবিন্দ কেজরিওয়াল

এই এএন ৩২ বিমানটি রাশিয়ায় তৈরি। এতে দুটি ইঞ্জিন থাকে। ভারতীয় বায়ুসেনা গত চার দশকেরও বেশি সময় ধরে এই ধরনের বিমান ব্যবহার করে। বছর তিনেক আগে ২০১৬ সালে একটি এ এন ৩২ বিমান বঙ্গোপসাগরের উপর নিখোঁজ হয়ে গিয়েছিল। চেন্নাই থেকে ওড়ার পর তার কোনও খোঁজ পাওয়া যায়নি। সেই বিমানটিকে খুঁজে বার করতে ভারতীয় বায়ুসেনা নিজেদের সবচেয়ে বড় তল্লাশি অভিযান শুরু করেছিল। দীর্ঘদিন ধরে তল্লাশি চলে। কিন্তু কোথাও কোনো খোঁজ পাওয়া যায়নি। বিমানে থাকা ২৯ জনকেই মৃত বলে ধরে নেওয়া হয়েছে। এরপর আরও একবার এ ধরনের ঘটনা ঘটে গেল।