'চুরির বিরুদ্ধে ব্যবস্থা না নিলে কাজ বন্ধ', এইমসকে হুমকি দিলেন চিকিৎসকরা

তাঁদের যুক্তি, এত নিরাপত্তাহীন ব্যবস্থার মধ্যে রোগিদের যত্ন করা সম্ভব নয়। চিকিৎসকরদের আরও অভিযোগ, তাঁদের অভিযোগকে তেমনভাবে গুরুত্বই দেওয়া হচ্ছে না

 Share
EMAIL
PRINT
COMMENTS
'চুরির বিরুদ্ধে ব্যবস্থা না নিলে কাজ বন্ধ', এইমসকে হুমকি দিলেন চিকিৎসকরা

তাঁদের অভিযোগকে কর্তৃপক্ষ গুরুত্বই দিচ্ছে না বলে অভিযোগ। (ফাইল চিত্র)


নিউ দিল্লি: 

তাঁদের ক্যাম্পাসে ক্রমশ বেড়ে যাওয়া চুরি যদি থামানো না যায় তাহলে তাঁরা কাজ করা স্থগিত রাখবেন বলে রীতিমত হুমকি দিলেন অল ইন্ডিয়া ইন্সটিটিউট অব মেডিক্যাল সায়েন্সেস (এইমস)-এর আবাসিক চিকিৎসকরা। তাঁদের যুক্তি, এত নিরাপত্তাহীন ব্যবস্থার মধ্যে রোগিদের যত্ন করা সম্ভব নয়। চিকিৎসকরদের আরও অভিযোগ, তাঁদের অভিযোগকে তেমনভাবে গুরুত্বই দেওয়া হচ্ছে না। এইমস কর্তৃপক্ষকে দেওয়া চিঠিতে আবাসিক চিকিৎসকদের সংগঠনের পক্ষ থেকে দাবি করা হয় অবিলম্বে সমস্ত ডিউটি রুমের নিরাপত্তা ব্যবস্থা আঁটোসাঁটো করে তুলতে হবে। এছাড়া, ‘প্রতিশ্রুতিমতো' সমস্ত চুরি হয়ে যাওয়া জিনিস ফিরিয়ে দিতে হবে। শুধু তাই নয়, এইমসের ‘চৌকি ইনচার্জ'-এর অবিলম্বে অপসারণও দাবি করেছেন চিকিৎসকরা।

তাঁরা জানান, বহু মূল্যবান জিনিস এবং গ্যাজেট, ল্যাপটপ, মোবাইল ফোন, ব্যক্তিগত সম্পত্তি চুরি হয়ে গিয়েছে তাঁদের। শুধু তাই নয়, চিকিৎসকদের কাছে থাকা একাধিক গাড়িও চুরি হয়ে গিয়েছে ডিউটি রুম, চেঞ্জিং রুম থেকে।

তিহার জেলের বন্দির কাঁধে শিক দিয়ে 'ওঁ' লেখার অভিযোগ কর্তৃপক্ষের বিরুদ্ধে

এইমস কর্তৃপক্ষকে তীব্র আক্রমণ করে ওই চিঠিতে বলা হয় যে, কর্তৃপক্ষের মনোভাব অত্যন্ত হতাশাজনক এবং দায়িত্বজ্ঞানহীন। এইমসের মুখ্য নিরাপত্তা আধিকারিক ও এইমস পুলিশ চৌকি ইনচার্জের বিরুদ্ধেও তোপ দাগেন চিকিৎসকরা।

ওই চিঠিতে আরও বলা হয় যে, “এমন রিপোর্টও রয়েছে যে, এফআইএর এর মাধ্যমে অভিযোগ দায়ের করতে গেলেও তা নেওয়া হয়নি। এক মহিলা আবাসিক চিকিৎসক তাঁর ল্যাপটপ হারানোর পর অভিযোগ দায়ের করতে গেলে, তাঁকে রীতিমত ধমক দিয়ে বলা হয়, কেন নিজের জিনিসের যত্ন নিতে পারেননি আপনি? নিজেদের জিনিস হারানো সত্ত্বেও অভিযোগ দায়ের করতে গিয়ে চিকিৎসকদের জুতোর শুকতলা ক্ষয়ে যাচ্ছে।

এছাড়া, আরও অভিযোগ করা হয় যে, অভিযুক্তদের সিসিটিভি ফুটেজ দেখানোর পরেও কোনও ব্যবস্থাগ্রহণ করা হয়নি। এমনকি, এইমস চত্বর থেকে তাঁদের কোনও জিনিস চুরি গেলে বা হারিয়ে গেলে যে ক্ষতিপূরণ দেওয়ার প্রতিশ্রুতি দেওয়া হয়েছিল নিরাপত্তা আধিকারিকের পক্ষ থেকে। পালন করা হয়নি তাও।

এই চিঠির উত্তরে ভারতের অন্যতম বড় চিকিৎসা প্রতিষ্ঠানটির কর্তৃপক্ষ কী জবাব দেয়, এখন সেটাই দেখার।



(এনডিটিভি এই খবর সম্পাদনা করেনি, এটি সিন্ডিকেট ফিড থেকে সরাসরি প্রকাশ করা হয়েছে।)

NDTV Beeps - your daily newsletter

................................ Advertisement ................................

................................ Advertisement ................................

................................ Advertisement ................................