যাদবপুরে নির্বিঘ্নে সম্পন্ন ছাত্র সংসদ নির্বাচন! ফল ঘোষণা বৃহস্পতিবার

প্রায় তিন বছর পর যাদবপুর বিশ্ববিদ্যালয়ে অনুষ্ঠিত হল ছাত্রসংসদ নির্বাচন। এই নির্বাচনে যুযুধান দুই পক্ষ এবিভিপি এবং এসএফআই, দুজনেই সন্তোষপ্রকাশ করেছে।

যাদবপুরে নির্বিঘ্নে সম্পন্ন ছাত্র সংসদ নির্বাচন! ফল ঘোষণা বৃহস্পতিবার

প্রায় তিন বছর যাদব বিশ্ববিদ্যালয়ে অনুষ্ঠিত হল ছাত্র সংসদ নির্বাচন। "শান্তিপূর্ণ ছিল ভোটগ্রহণ প্রক্রিয়া," বিবৃতি উপাচার্য সুরঞ্জন দাশের।

হাইলাইটস

  • ৩-বছর বাদে যাদবপুর বিশ্ববিদ্যালয়ে নির্বিঘ্নে সম্পন্ন ছাত্র সংসদ ভোট
  • সকাল ১০টা থেকে সন্ধ্যা ৭টা পর্যন্ত, বুধবার ভোটগ্রহণ হয়েছে
  • মূল লড়াই ছিল এসএফআই বনাম এবিভিপির
কলকাতা:

প্রায় তিন বছর পর যাদবপুর বিশ্ববিদ্যালয়ে (JU) অনুষ্ঠিত হল ছাত্রসংসদ নির্বাচন। বুধবার এই নির্বাচনে (Students' Union Election) যুযুধান দুই পক্ষ এবিভিপি (ABVP) এবং এসএফআই (SFI), দুজনেই সন্তোষপ্রকাশ করেছে। সকাল ১০টা থেকে শুরু হওয়া এই ভোটগ্রহণ প্রক্রিয়া সন্ধ্যা ৭টা নাগাদ নির্বিঘ্নেই সম্পন্ন হয়েছে। এদিন কলা ও ইঞ্জিনিয়ারিং বিভাগের ছাত্র সংসদ নির্বাচনে ভোটগ্রহণ হয়েছে। বৃহস্পতিবার ফল ঘোষণা। এমনটা দাবি বিশ্ববিদ্যালয়ের এক সূত্রের। বিশ্ববিদ্যালয়ের উপাচার্য সুরঞ্জন দাশ এক বিবৃতি জারি করে লিখেছেন, "বিশ্ববিদ্যালয়ের সঙ্গে অঙ্গাঙ্গি ভাবে যুক্ত সব স্তরকে আমি ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাই। তাদের অবদান ছাড়া সুস্থ ও শান্তিপূর্ণ ভোটগ্রহণ সম্ভব হতো না। এদিকে বাম ছাত্র সংগঠন এসএফআইয়ের ইউনিট নেত্রী উষশী পাল বলেন, "আমরা সতর্ক ছিলাম, যাতে পড়ুয়ারা এবিভিপি'র ফাঁদে পা না দেয়। আমাদের কর্মী-সমর্থকদের আবেদন করেছিলাম কোনওভাবেই যাতে নির্বাচন প্রক্রিয়া বিঘ্নিত না হয়, তা নিশ্চিত করতে হবে।" 

খনির বিস্ফোরণে বাড়িতে ফাটল! পুনর্বাসন চেয়ে আমরণ অনশনে বাঁকুড়ার শতাধিক মানুষ

এদিকে গেরুয়া শিবিরের তরফে এবিভিপির নেত্রী শ্যামাশ্রী কর্মকারের দাবি, "কোনও রকম সমস্যা যাতে বাম এবং নকশালপন্থী ছাত্র সংগঠন তৈরি করতে না পেরে, আমরা সে ব্যাপারে সতর্ক ছিলাম।" এবারই প্রথম ছাত্র সংসদ নির্বাচনে প্রার্থী দিয়েছে এসএফআই বলে খবর। জানা গেছে, ওই দুটি বিভাগের কেন্দ্রীয় প্যানেল নির্বাচনের জন্য এদিন ভোটগ্রহণ হয়।কেন্দ্রীয় প্যানেলে সভাপতি, সম্পাদক মিলিয়ে প্রায় ৮টি আসন। পাশাপাশি সিআর পদে দুটি বিভাগ মিলিয়ে ৮০টি আসন। প্রত্যেক আসনেই প্রার্থী দিয়েছে এবিভিপি ও এসএফআই। এই দুই ছাত্র সংগঠনের পাশাপাশি টিএমসিপি আর আইসাও লড়েছে এই ভোটে। 

নদিয়ায় ২ বছরের মেয়েকে নিয়ে আত্মঘাতী ২৪ বছরের তরুণী

ছাত্র ভোট ঘিরে ক্যাম্পাসে ক্যাম্পাসে ছাত্র সংঘর্ষের জেরে প্রায় ২০১৭ থেকে স্থগিত প্রত্যেক রাজ্য বিশ্ববিদ্যালয়ে ছাত্র সংসদ নির্বাচন। ২০১৬-র বিধানসভা ভোটের আগে এই নিয়ে সিদ্ধান্ত চূড়ান্ত করেছিল উচ্চশিক্ষা দফতর। এরপর গত চার বছরে একাধিকবার দরবার, ক্যাম্পাস পরিস্থিতি পর্যালোচনা ও উপাচার্যদের থেকে রিপোর্ট সংগ্রহ করে দফতর। তারপর বিশ্ববিদ্যালয়গুলোতে ছাত্র সংসদ নির্বাচন করতে সবুজ সঙ্কেত দিয়েছে। যে তালিকায় আছে রবীন্দ্র ভারতী, প্রেসিডেন্সি বিদ্যালয়ের নামও। 



(এনডিটিভি এই খবর সম্পাদনা করেনি, এটি সিন্ডিকেট ফিড থেকে সরাসরি প্রকাশ করা হয়েছে।)
Listen to the latest songs, only on JioSaavn.com