প্রজ্ঞার পর নাথুরাম গডসেকে জাতীয়তাবাদী বললেন বিজেপির এই নেত্রী

ঊষা ঠাকুর (Usha Thakur)  বলেন নাথুরাম এমন একজন মানুষ ছিলেন যিনি সারাজীবন জাতীয়তাবাদী চিন্তাভাবনাকে প্রাধান্য দিয়ে এসেছেন।

 Share
EMAIL
PRINT
COMMENTS
প্রজ্ঞার পর নাথুরাম গডসেকে জাতীয়তাবাদী বললেন বিজেপির  এই নেত্রী

কংগ্রেস দাবি করেছে উষার বিধায়ক পদ খারিজ করে দেওয়া হোক।


ইন্দোর: 

হাইলাইটস

  1. নাথুরাম গডসেকে দেশপ্রেমিক বলে বিতর্কে জড়িয়ে ছিলেন প্রজ্ঞা সিং ঠাকুর
  2. প্রাক্তন মুখ্যমন্ত্রী দ্বিগবিজয় সিংকে পরাজিত করে সংসদে গিয়েছেন প্রজ্ঞা
  3. ইন্দোরের বিজেপি নেত্রী নাথুরাম গডসেকে জাতীয়তাবাদী বলে অভিহিত করলেন

লোকসভা নির্বাচনের (General Elections 2019) প্রচারের সময় মহাত্মা গান্ধীর হত্যাকারী নাথুরাম গডসেকে (Nathuram Godse) দেশপ্রেমিক বলে বিতর্কে জড়িয়ে ছিলেন প্রজ্ঞা সিং ঠাকুর (Pragya Singh Thakur) । ভোপাল কেন্দ্র থেকে কংগ্রেসের প্রাক্তন মুখ্যমন্ত্রী দ্বিগবিজয় সিংকে পরাজিত করে সংসদে গিয়েছেন প্রজ্ঞা। তবে ওই মন্তব্যের জন্য নির্বাচন কমিশনের পাশাপাশি দেশের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর পড়তে হয়েছে তাঁকে। একটি সাক্ষাৎকারে প্রধানমন্ত্রী বলেন, গান্ধীজীকে অপমান করেছেন প্রজ্ঞা। তাঁকে কোনদিন ক্ষমা করতে পারব না। এবার মধ্যপ্রদেশের ইন্দোরের এক বিজেপি নেত্রী নাথুরাম গডসেকে  জাতীয়তাবাদী বলে  অভিহিত করলেন। আম্বেদকর নগরের বিধায়ক ঊষা ঠাকুর (Usha Thakur)  বলেন নাথুরাম এমন একজন মানুষ ছিলেন যিনি সারাজীবন জাতীয়তাবাদী চিন্তাভাবনাকে প্রাধান্য দিয়ে এসেছেন। 

শপথের আগে ন্যাশনাল ওয়ার মেমোরিয়ালে গিয়ে শ্রদ্ধা জানালেন মোদী

কিন্তু যিনি জাতীয়তাবাদে বিশ্বাস করেন তিনি গান্ধীজিকে হত্যা করবেন কেন? প্রশ্নের জবাবে ঊষা বলেন কী পরিস্থিতিতে এমন সিদ্ধান্ত নিয়েছিলেন সেটা একমাত্র তিনি জানেন। আমাদের কারও এ ব্যাপারে কথা বলা উচিত নয়। মধ্যপ্রদেশ বিজেপির এই সহ-সভাপতি ২১০৪ সালেও বিতর্ক উসকে দিয়েছিলেন। তিনি বলেছিলেন উত্তর ভারতের রাজ্যে গুজরাটের অতি জনপ্রিয় নাচের অনুষ্ঠান হয়ে থাকে। সেখানে মুসলমানদের অংশগ্রহণ করতে দেওয়া উচিত নয়। এনডিটিভিকে সে সময় তিনি বলেছিলেন উত্তর ভারতে এ ধরনের অনুষ্ঠানের সময় গড়ে ৪ লাখ মেয়েকে ইসলামে ধর্মান্তরিত করা হয় । তাই আমরা মনে করি এখনই পদক্ষেপ করা উচিত।

 উষা বারবার এ ধরনের মন্তব্য করায় অস্বস্তিতে বিজেপি। দলের রাজ্য সভাপতি বাবু সিংহ রঘুবংশী বলেন সংবাদমাধ্যমের একটা অংশ বর্তমান সামাজিক পরিস্থিতিতে  গডসকে নিয়ে এমন সব প্রশ্ন করেন যা থেকে বিতর্ক মাথা চাড়া দেয়। পাশাপাশি তিনি মনে করেন উষার বক্তব্য সোশ্যাল মিডিয়ায় যে ভাবে ছড়িয়ে পড়েছে তার নেপথ্যে চক্রান্ত থাকতে পারে। শুধু তাই নয় ভিডিওটির যথার্থতা নিয়েও প্রশ্ন তুলে দিয়েছেন মধ্যপ্রদেশর এই  বিজেপি নেতা। 

মোদীর শপথে থাকছেন না মমতা, অবস্থান বদলে বললেন দয়া করে মাফ করুন আমায়

অন্যদিকে কংগ্রেস দাবি করেছে উষার বিধায়ক পদ খারিজ করে দেওয়া হোক। মধ্যপ্রদেশ কংগ্রেসের মুখপাত্র নীলভ শুক্লা, বলেছেন এই মন্তব্য থেকেই বিজেপির আসল চেহারাটা স্পষ্ট হয়ে গিয়েছে। এ ধরনের বিষাক্ত কথা যারা বলেন তাদের পথে থাকা উচিত নয়।



পশ্চিমবঙ্গের খবর, কলকাতার খবর , আর রাজনীতি, ব্যবসা, প্রযুক্তি, বলিউড আর ক্রিকেটের সকল বাংলা শিরোনাম পড়তে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube

NDTV Beeps - your daily newsletter

................................ Advertisement ................................

................................ Advertisement ................................

................................ Advertisement ................................