মুসলিম ধর্মগুরু নুসরতের নিন্দার পর, মমতার নীরবতা নিয়ে প্রশ্ন বিজেপি সাংসদের

চলতি বছরের জুনে অমুসলিম ব্যবসায়ী নিখিল জইনকে বিয়ে করেন নুসরত জাহান, তারপরেই বিতর্ক তৈরি হয়

 Share
EMAIL
PRINT
COMMENTS
মুসলিম ধর্মগুরু নুসরতের নিন্দার পর, মমতার নীরবতা নিয়ে প্রশ্ন বিজেপি সাংসদের

দুর্গাপুজো মণ্ডপে গিয়ে ঢাক বাজানোর পাশাপাশি স্বা্মীর সঙ্গে অঞ্জলি দিয়েছিলেন অভিনেত্রী সাংসদ নুসরত জাহান


কলকাতা: 

দুর্গাপুজো মণ্ডপে গিয়ে ঢাক বাজানোর পাশাপাশি স্বা্মীর সঙ্গে অঞ্জলি দিয়েছিলেন অভিনেত্রী সাংসদ নুসরত জাহান। তাঁর এই পদক্ষেপের সমালোচনা করেছিলে উত্তরপ্রদেশের এক মুসলিম ধর্মগুরু।  তারপরেই, এবার নুসরত জাহানকে সমর্থন জানালেন কেন্দ্রীয়মন্ত্রী এবং বিজেপি নেত্রী দেবশ্রী চৌধুরী, পাশাপাশি পুরো ঘটনা নিয়ে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের নীরবতা নিয়েও প্রশ্ন তুললেন তিনি। এএনআইয়ের সঙ্গে কথা বলতে গিয়ে, তিনি বলেন, বিয়ের পর, স্বামীর ধর্ম এবং রীতিনীতি অনুসরণ করা ভারতীয় সংস্কৃতি। দেবশ্রী চৌধুরী বলেন, “নিজেদের ইচ্ছেমত ধর্ম অনুসরণ করার অধিকার দিয়েছে ভারতীয় সংবিধান”। তবে মমতা বন্দ্যোপাধ্যায়ের নীরবতায় তিনি “হতবাক” বলে জানিয়েছে কেন্দ্রীয়মন্ত্রী।

দেবশ্রী চৌধুরী বলেন, “এই ফতোয়ার বিরুদ্ধে মুখ খোলা উচিত মমতা বন্দ্যোপাধ্যায়ের...তাঁর দলের সাংসদের বিরুদ্ধে যখন ফতোয়া জারি করা হচ্ছে, তখন তিনি নীরব কেন”, বিজেপি নেত্রীর আরও অভিযোগ, মুসলিম ভোট হারানোর ভয়েই, এমনটা করছেন মমতা বন্দ্যোপাধ্যায়।

TikTok Viral: সাজঘরে সলমনের 'রাজ্জো' সাজলেন নুসরত!

দুর্গাপুজোয় নুসরত জাহানের অংশগ্রহণের পরেই এক মুসলিম ধর্মগুরু তাঁকে “মুসলিম বিরোধী” বলে মন্তব্য করেন এবং ধর্মের বদনাম করার অভিযোগ তোলেন তাঁর বিরুদ্ধে। এমনকী, নুসরত জাহানকে নাম পাল্টে নিতে বলেন ওই ধর্মগুরু।

ইত্তেয়াদ উলেমায়ে হিন্দের সহসভাপতি মুফতি আসাদ কাসমি বলেন, “সর্বশক্তিমান আল্লাহ ছাড়া আর কোনও দেবতার উপসনায় সম্মতি দেয়নি ইসলাম। নুসরত জাহান দুর্গাপুজোয় অংশগ্রহণ করেছেন, যা পুরোপুরি ইসলাম বিরোধী। তিনি ইসলাম ধর্ম পালন করছেন না। এমনকী, তিনি একজন অমুসলিমকে বিয়ে করেছেন। ফলে, তিনি ইসলামকে অনুসরণ করছেন না, তাঁর নিজের নাম পাল্টে নেওয়া উচিত। কেন তিনি ইসলামের অপমান করছেন”?

ওই ধর্মগুরু আরও বলেন, “ইসলাম এমন কাউকে চায় না, যিনি নিজে ইসলাম নাম ব্যবহার করেন, অথচ ইসলামের বদনাম করেন”।

নুসরত নিখিলের সিন্ধারা দুজ উদযাপন এবং হানিমুন ডায়েরি

চলতি বছরের জুনে অমুসলিম ব্যবসায়ী নিখিল জইনকে বিয়ে করেন নুসরত জাহান, তারপরেই বিতর্ক তৈরি হয়।

পুজোর পর, সাংবাদিকদের সঙ্গে কথা বলে গিয়ে নুসরত জাহান বলেন, “আমি মনে করি, সমস্ত ধর্মের মধ্যে সম্প্রীতি বজায় রাখার আমার নির্দিষ্ট পদ্ধতি আছে। বাংলায় জন্ম এবং বড় হয়েছি, সংস্কৃতি ও ঐতিহ্যকে অনুসরণ করে আমি ঠিক করছি বলেই মনে করি। আমরা এখানে সব ধর্মের উৎসব পালন করি”।

বাগবাজারের সিঁদুর খেলার ভিডিও দেখতে ক্লিক করুন:

একই  সুর শোনা যায় তাঁর স্বামী নিখিল জইনের গলাতেও। তিনি বলেন, “ভিন ধর্মের বিয়ে বহু মানুষ সমস্যায় পড়ছেন। ভারতে, নুসরতের হিন্দু অনুষ্ঠানে যোগ দেওয়া একটি ইতিবাচক বার্তা। আমি মনে করি, ভারতের একজন নাগরিক হিসেবে, নিজের ধর্ম ছাড়াও, সব ধর্মকেই মেনে নেওয়া উচিত”।



পশ্চিমবঙ্গের খবর, কলকাতার খবর , আর রাজনীতি, ব্যবসা, প্রযুক্তি, বলিউড আর ক্রিকেটের সকল বাংলা শিরোনাম পড়তে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube

NDTV Beeps - your daily newsletter

................................ Advertisement ................................

................................ Advertisement ................................

................................ Advertisement ................................