“কাট মানি” ইস্যুতে মমতা বন্দ্যোপাধ্যায়ের সমালোচনায় সরব অভিনেতা রুদ্রনীল ঘোষ

২০১৪ ও ২০১৬ তে তৃণমূল কংগ্রেসের হয়ে লোকসভা ও বিধানসভার প্রচার করেন ওই অভিনেতা। “অথচ, ২০১৯-এর লোকসভা নির্বাচনে, আমি তারকা হিসাবে প্রচারে ছিলাম না”, বলেন রুদ্রনীল

 Share
EMAIL
PRINT
COMMENTS
“কাট মানি” ইস্যুতে মমতা বন্দ্যোপাধ্যায়ের সমালোচনায় সরব অভিনেতা রুদ্রনীল ঘোষ

একসময় ছাত্র রাজনীতি করা রুদ্রনীল ঘোষ বর্তমানে জনপ্রিয় অভিনেতা ও চিত্রনাট্যকার


কলকাতা: 

এবার “কাট মানি” (Cut money) ইস্যুতে মুখ খুললেন তৃণমূল কংগ্রেস (Trinamool) ঘনিষ্ঠ বলে পরিচিত বাংলার অভিনেতা ও চিত্রনাট্যকার রুদ্রনীল ঘোষও (Rudranil Ghosh)। তিনি এই বিষয়ে তৃণমূলের সমালোচনা করার পাশাপাশি ক্ষোভ উগরে দেন তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের (Mamata Banerjee) বিরুদ্ধেও। পাশাপাশি যেভাবে ২১ জুলাইয়ের শহিদ সমাবেশ থেকে “ব্ল্যাক মানি” নিয়ে বিজেপিকে আক্রমণ করেন তৃণমূল নেত্রী তা নিয়েও সমালোচনা করতে শোনা যায় বাংলার ওই অভিনেতাকে। একসময় ছাত্র রাজনীতি করা ও বাম সরকারের ঘনিষ্ঠ বলে পরিচিত রুদ্রনীল ঘোষ, ২০১১ তে তৃণমূল ঘনিষ্ঠ হয়ে ওঠেন। একসময় তৃণমূলের তারকা প্রচারক হিসাবেই বিভিন্ন জায়গা সহ ২১-এর শহিদ মঞ্চেও তাঁকে (Rudranil Ghosh) দেখা যেত নিয়মিত। কিন্তু এবারে ২১ জুলাইয়ের মঞ্চে দেখা যায়নি রুদ্রনীলকে। গুঞ্জন ওঠে রুদ্রনীল ঘোষ সম্ভবত বিজেপিতে যোগ দিতে চলেছেন। “আমি কোনও রাজনৈতিক কর্মী নই, কিন্তু শুধু একটি রাজনৈতিক মতাদর্শ এবং এই সরকারের সমর্থক ছিলাম। কিন্তু বর্তমান পরিস্থিতি আমাকে ভাবতে বাধ্য করেছে যে, যদি আমি যাই (২১ জুলাইয়ের মঞ্চে), তাহলে সেটা আমার জন্যে খারাপ কাজকে সমর্থন করা হয়ে যাবে”, বলেন তিনি।

'২১ জুলাইয়ের মঞ্চে আমার নাম! ‘দিদি'র কাছে আমি এতটাই গুরুত্বপূর্ণ?': অঞ্জনা বসু

“স্থানীয় নেতাদের দুর্ব্যবহার এবং মানুষের থেকে দলের বিচ্ছিন্ন হয়ে যাওয়া (অন্তত লোকসভা নির্বাচনের ফলই তা প্রমাণ করেছে) আজকাল আর তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে (Mamata Banerjee) স্পর্শ করে না। তিনি শুধুমাত্র কিছু বাছাই করা লোকের কথা শুনে চলছেন”, একটি সংবাদমাধ্যমে সাক্ষাৎকার দিতে গিয়ে এমনটাই অভিযোগ করেন রুদ্রনীল। “তাঁর নির্দেশ মেনেই দলের বিভিন্ন নেতা ও জনপ্রতিনিধিদের দেখা যাচ্ছে ‘কাট মানি'  ফেরৎ দিতে। এর ফলে মানুষের কাছে এই ধারণাই পৌঁছচ্ছে যে এতদিন এই ‘কাট মানি' তেই দল চলত। পাশাপাশি ‘কাট মানি' (Cut money) থেকে নজর ঘোরাতে ‘ব্ল্যাক মানি' ইস্যুটি তুলে আনাকেও আমি সমর্থন করি না”, বলেন বাংলার অন্যতম জনপ্রিয় ওই অভিনেতা।

কাটমানির পাল্টা ব্ল্যাকমানি ফেরানোর দাবি তুললেন মমতা

রুদ্রনীলের কথা অনুযায়ী, যেভাবে তৃণমূল কংগ্রেস (Trinamool) ক্রমশই জনগণের থেকে বিচ্ছিন্ন হয়ে পড়ছে তা নিয়ে অনেকেই প্রশ্ন তুলছেন। সবচেয়ে দুর্ভাগ্যজনক এটাই যে, যাঁর কাঁধে ভর দিয়ে তৃণমূল গড়ে উঠেছে সেই মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে এ বিষয়ে কথা বলারও কোনও সুযোগ নেই, জানান ওই অভিনেতা।

নিজের হতাশা প্রকাশ করে রুদ্রনীল বলেন ২০১৪-র লোকসভা নির্বাচন ও ২০১৬-র বিধানসভা নির্বাচনে তৃণমূলের (Trinamool) তারকা প্রচারক তিনি ছিলেন। “অথচ ২০১৯-এর লোকসভা নির্বাচনে আমি তারকা প্রচারকের তালিকায় জায়গাই পেলাম না। যাঁরা রাজনৈতিক ভাবে একবারেই আনকোরা তাঁরাই এখন তৃণমূলের তারকা প্রচারক হয়েছেন”, বলেন অভিনেতা রুদ্রনীল ঘোষ।



(এনডিটিভি এই খবর সম্পাদনা করেনি, এটি সিন্ডিকেট ফিড থেকে সরাসরি প্রকাশ করা হয়েছে।)


পশ্চিমবঙ্গের খবর, কলকাতার খবর , আর রাজনীতি, ব্যবসা, প্রযুক্তি, বলিউড আর ক্রিকেটের সকল বাংলা শিরোনাম পড়তে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube

NDTV Beeps - your daily newsletter

................................ Advertisement ................................

................................ Advertisement ................................

................................ Advertisement ................................