This Article is From Mar 03, 2020

ছবির সেটে দুর্ঘটনাকে ঘিরে চেন্নাই পুলিশের জিজ্ঞাসাবাদের মুখোমুখি কমল হাসান

Indian 2: চেন্নাই পুলিশ ওই দুর্ঘটনার পর গাফিলতির মামলা দায়ের করে এবং গত সপ্তাহেই ওই ছবির প্রধান পরিচালক শঙ্করকে জিজ্ঞাসাবাদের জন্যে ডেকে পাঠায়

ছবির সেটে দুর্ঘটনাকে ঘিরে চেন্নাই পুলিশের জিজ্ঞাসাবাদের মুখোমুখি কমল হাসান

Crane Crash: শুটিং সেটে দুর্ঘটনার বিষয়ে জিজ্ঞাসাবাদের জন্যে চেন্নাই পুলিশ তলব করল কমল হাসানকে

হাইলাইটস

  • দক্ষিণের ছবি ইন্ডিয়ান টু-র শুটিং চলাকালীন দুর্ঘটনায় নিহত ৩
  • ওই দুর্ঘটনার তদন্তে নেমে ছবির অভিনেতা কমল হাসানকে তলব পুলিশের
  • এর আগে ছবির পরিচালক শঙ্করকেও জিজ্ঞাসাবাদ করে তাঁরা
চেন্নাই:

ছবির সেটে দুর্ঘটনাকে ঘিরে চেন্নাই পুলিশের (Chennai police) জিজ্ঞাসাবাদের মুখোমুখি কমল হাসান। দক্ষিণের ওই চলচ্চিত্র ব্যক্তিত্বের (Kamal Haasan) শুটিং সেটে একটি ক্রেন ভেঙে (crane crash) পড়ে, তার জেরে প্রাণ হারান ৩ জন। কমল হাসানের ছবি 'ইন্ডিয়ান টু'-এর (Indian 2) শুটিং চলাকালীন মারা যান তিন জন পরিচালক। এরা তিনজনেই ছিলেন ছবিটির সহকারী পরিচালক। শুটিং চলাকালীন ক্রেন ভেঙে পড়ায় ঘটে এই বিপর্যয়। ছবির শুটিং চলছিল চেন্নাইয়ের কাছে অবস্থিত ইভিপি ফিল্ম সিটি-তে।  এই ঘটনার জেরে আহত হয়েছেন আরও ৯ জন। জানা যায়, শুটিং চলাকালীন আলোকসজ্জার কাজে ব্যস্ত ছিলেন ওই ৩ জন সহকারী পরিচালক। তাঁরা ক্রেনের ওপরে থাকা একটি বক্সে বসে কাজ করছিলেন। সেখান থেকে পড়ে যাওয়ার ফলেই তাঁদের মৃত্যু হয়।

ক্রেন ভেঙে তিন সহকারী পরিচালকের মৃত্যু, আহত ৯ জন

১৯৯৬ সালে মুক্তি প্রাপ্ত কমল হাসান অভিনীত 'ইন্ডিয়ান' ছবির সিক্যুয়াল তৈরি করছেন পরিচালক শঙ্কর। এই ছবিটি পুরোপুরি একটি অ্যাকশন থ্রিলার। চেন্নাই পুলিশ ওই দুর্ঘটনার পর গাফিলতির মামলা দায়ের করে এবং গত সপ্তাহেই ওই ছবির প্রধান পরিচালক শঙ্করকে জিজ্ঞাসাবাদের জন্যে ডেকে পাঠায়।

তদন্তের সময় জানা যায়, ''কমল হাসান সেই সময় এই  কমপ্লেক্স-এর মধ্যে থাকলেও তিনি ঘটনাস্থলে ছিলেন না। তিনি ছিলেন অন্যত্র।'' 

এই দুর্ঘটনা তামিল ফিল্ম ইন্ডাস্ট্রিতে আলোড়ন সৃষ্টি করে এবং ফিল্মের সেটে শুটিং চলাকালীন যথাথ সুরক্ষা ব্যবস্থা না থাকায় বিতর্ক তৈরি হয়।

গৃহবধূ একটা বড় চাকরি, এর জন্য বেতন দেওয়া উচিত: কমল হাসান

দুর্ঘটনার কিছুক্ষণ পরেই কমল হাসান লিকার প্রোডাকশনের কাছে একটি প্রকাশ্য বিবৃতিতে বলেন, ইন্ডিয়ান টু ছবির শুটিং চলাকালীন কর্মীদের বীমার আওতায় রাখা হয়েছে কিনা তা জানাক প্রযোজনা সংস্থা। পাশাপাশি শুটিং কর্মীদের সুরক্ষা নিশ্চিত করতে অন্যান্য পদক্ষেপ নিয়ে প্রশ্নও তোলেন তিনি।

দুর্ঘটনার পর মর্মাহত কমল হাসান এক টুইট বার্তায় জানান তিনি তাঁর সুদীর্ঘ ফিল্মি কেরিয়ারে এমন ভয়ঙ্কর ঘটনার সম্মুখীন হননি। দুর্ঘটনায় নিহত ৩ সহকর্মীর আত্মার শান্তি কামনা করে, তাঁদের পরিবারের প্রতি সমবেদনাও জানান কমল হাসান। তিনি বলেন, তাঁর দুঃখের সীমা নেই এটা ঠিক তবে তাঁর সহকর্মীদের পরিবারের অবস্থা তাঁর কাছে কল্পনাতীত। তবে সেই দুঃখ তিনি ভাগ করে নিতে চান।