ছেলেকে আনতে ওয়াঘাহ সীমান্তে রওনা দিলেন উইং কমান্ডার অভিনন্দনের বাবা-মা

শুক্রবার উইং কমান্ডার অভিনন্দন বর্তমানের (Wing Commander Abhinandan Varthaman) বাবা-মা চেন্নাই থেকে দিল্লি রওনা হয়ে যান। সহযাত্রীদের উল্লাস ও ছবি তোলার ভিড়ের মধ্যে দিয়েই এয়ার মার্শাল এস বর্তমান এবং শোভা বর্তমান বিমানের নিজেদের আসনে যাত্রা শুরু করেন

 Share
EMAIL
PRINT
COMMENTS

চেন্নাইয়ে বিমানে উইং কমান্ডার অভিনন্দনের (Wing Commander Abhinandan) মা ডাঃ শোভা বর্তমান (Shobha Varthaman)


নিউ দিল্লি: 

ছেলে মুক্তি পাবে আজ। পাকিস্তানের পক্ষ থেকে এই ঘোষণা করার পরেই শুক্রবার উইং কমান্ডার অভিনন্দন বর্তমানের (Wing Commander Abhinandan Varthaman) বাবা-মা চেন্নাই থেকে দিল্লি রওনা হয়ে যান। সহযাত্রীদের উল্লাস ও ছবি তোলার ভিড়ের মধ্যে দিয়েই এয়ার মার্শাল এস বর্তমান এবং শোভা বর্তমান বিমানের নিজেদের আসনে যাত্রা শুরু করেন। তাঁদের সন্তান অভনন্দনের সাহসিকতার ভিডিও তখন দেশ জুড়ে ভাইরাল। তাঁদের বিমানটি রাত্রি ১টা নাগাদ দিল্লি বিমানবন্দরে অবতরণ করে। বুধবার পাকিস্তানের এফ-১৬ বিমান ধ্বংস করতে গিয়ে তাঁর নিজের যোদ্ধা বিমান ভেঙে পাকিস্তানে গিয়ে পড়েন অভিনন্দন। পাকিস্তান সেনাবাহিনী তাঁকে আটক করে। 

অভিনন্দনকে ছাড়তে কীভাবে পাকিস্তানের উপর চাপ সৃষ্টি করেছে আমেরিকা এবং সৌদি আরব?

গতকাল পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান (Pakistani Prime Minister Imran Khan) ঘোষণা করেছেন যে, অভিনন্দনকে মুক্তি দেওয়া হবে, যাতে ৪৮ বছর পর বিমান যুদ্ধে নিয়োজিত দুই দেশই যুদ্ধ থেকে পিছু হটবে। অবসরপ্রাপ্ত এয়ার মার্শাল এস বর্তমান (Air Marshal S Varthaman) একজন অত্যন্ত উচ্চপদস্থ অফিসার এবং শোভা বর্তমান (Shobha Varthaman) একজন ডাক্তার। তারা দিল্লিতে নেমেই অমৃতসরের উদ্দেশ্যে রওনা হন। তাঁদের হাতে তাঁদের পুত্র অভিনন্দনকে ওয়াঘাহ সীমান্তে দুপুর ২ টো নাগাদ তুলে দেবে পাকিস্তান।

pg5le1e

উইং কমান্ডার অভিনন্দনের বাবা, এস বর্তমান, প্রাক্তন এয়ার মার্শাল

অভিনন্দন বর্তমান এমন পরিবারের (Abhinandan Varthaman family) মানুষ, যে পরিবার প্রজন্মের পর প্রজন্ম ধরে দেশের সেবা করে চলেছেন। তাঁর বাবার পাশাপাশি, তাঁর ঠাকুরদাও সিংহাকুট্টি দ্বিতীয় বিশ্বযুদ্ধের সময় বিমান বাহিনীর সদস্য ছিলেন। পরম বিশিষ্ট সেবা পদকসহ বেশ কয়েকটি সম্মান পেয়েছেন বাবা এয়ার মার্শাল এস বর্তমান। বুধবার এক বার্তায় তিনি বলেন, “অভি জীবিত রয়েছে, আহত হয়নি, মনও চাঙ্গা রয়েছে! কী দুর্দান্ত সাহস নিয়ে কথা বলছনে একবার দেখুন... সত্যিকারের সৈনিক ... আমরা ওর জন্য গর্বিত।" 

আজ ছাড়া হবে ভারতীয় বায়ুসেনার পাইলটকে, পাক-সংসদে জানালেন ইমরান

 পাকিস্তানের ভিডিওতে দেখা গিয়েছে অভিনন্দন বর্তমান আহত হয়েছিলেন এবং চোখ বেধে,হাত পিছমোড়া করে বেঁধে তাঁকে প্রথমে নিয়ে আসা হয়। তিনি জিজ্ঞাসাবাদকারীদের জিজ্ঞাসা করছিলেন, “আমি কি একটা তথ্য জানার অনুরোধ করতে পারি। আমি কি এখিন পাকিস্তানি সেনাবাহিনীর সঙ্গে আছি।” তাঁর নাম, ধর্ম এবং পদ ব্যতীত অন্য কিছু জিজ্ঞাসা করা হলেই তিনি বারেবারে বলেছেন, “আমি দুঃখিত, আমি আপনাকে এটা বলতে পারব না।”



পশ্চিমবঙ্গের খবর, কলকাতার খবর , আর রাজনীতি, ব্যবসা, প্রযুক্তি, বলিউড আর ক্রিকেটের সকল বাংলা শিরোনাম পড়তে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube

NDTV Beeps - your daily newsletter

................................ Advertisement ................................

................................ Advertisement ................................

................................ Advertisement ................................