"প্রকৃত ভারতরত্ন", অভিনন্দন বর্তমানকে স্বাগত জানিয়ে বললেন দেশের নেতারা

গোটা দেশের প্রায় সমস্ত বৃহৎ রাজনৈতিক দলের নেতারাই ভারতীয় বায়ুসেনার উইং কম্যান্ডার অভিনন্দন বর্তমানের দেশে ফেরাকে স্বাগত জানালেন।

 Share
EMAIL
PRINT
COMMENTS

বুধবার পাকিস্তানের হাতে ধরা পড়েন অভিনন্দন বর্তমান। (ফাইল চিত্র)


নিউ দিল্লি: 

গোটা দেশের প্রায় সমস্ত বৃহৎ রাজনৈতিক দলের নেতারাই ভারতীয় বায়ুসেনার উইং কম্যান্ডার অভিনন্দন বর্তমানের দেশে ফেরাকে স্বাগত জানালেন। দু'দিন পাকিস্তানের হেফাজতে থাকার পর আজ শুক্রবার ওয়াঘা সীমান্ত পেরিয়ে ‘বীর'-এর মর্যাদা নিয়ে ভারতে প্রবেশ করলেন অভিনন্দন বর্তমান। বৃহস্পতিবারই পাকিস্তান জানিয়ে দিয়েছিল যে, শুক্রবারই অভিনন্দনকে ছেড়ে দেবে তারা। সেই সিদ্ধান্তের পরই আনন্দে উদ্বেল হয়ে যায় গোটা দেশ। গত ৫০ বছরের মধ্যে এই প্রথমবার ভারত ও পাকিস্তানি বায়ুসেনার মধ্যে আকাশপথে প্রবল সংঘর্ষ শুরু হয়। ওই সময়ই পাকিস্তানি সেনার হাতে ধরা পড়েন তিনি। তবে, তার আগে কিছু ঘটনা ঘটে। যার অল্প উল্লেখ করা হয়েছে প্রথম কয়েকটি বাক্যেই।

“ফিরে আসতে পেরে ভাল লাগছে”: ফিরে এলেন পাইলট অভিনন্দন বর্তমান

 

যেন কোনও সিনেমার দৃশ্য!

দু'দেশের বায়ুসেনার মধ্যে লড়াই চলাকালীন পাকিস্তানের একটি অত্যাধুনিক এফ-১৬ বিমান ধ্বংস করেন অভিনন্দন। তারপর ধ্বংস হয়ে যায় তাঁর বিমানটিও। বিমানে আগুন লাগার পর তিনি প্যারাশুটে করে বিমান থেকে ঝাঁপ দেশ। মাটি স্পর্শ করার পর একদল জনতা ঘিরে ধরে তাঁকে। তখন তিনি তাদের কাছে প্রশ্ন করে জানতে পারেন যে, সেটি আসলে পাক ভূখণ্ড।

অভিনন্দন বর্তমান, ভারত-পাক সম্ভাব্য যুদ্ধ আটকে দিলেন যিনি

বুঝতে পেরেই সঙ্গে সঙ্গে পিছনদিকে দৌড়তে থাকেন তিনি। ক্রুদ্ধ স্থানীয় বাসিন্দাদের দলটিকে পিছনে হঠানোর জন্য হাওয়ায় ছুড়তে থাকেন গুলি। কিন্তু তাড়া পিছু না হঠে গিয়ে তাঁকে তাড়া করে সবাই মিলে। তিনি ওই সময়ই বেগতিক দেখে ঝাঁপ দেন পুকুরে এবং তাঁর সঙ্গে থাকা সেনাবাহিনীর বহু গোপন তথ্য খেয়ে ফেলেন এবং নষ্ট করে দেন।

ছাড়ার আগে অভিনন্দন বর্তমানের ভিডিও করে রাখল পাকিস্তান

একটি সভায় অভিনন্দন বর্তমানকে স্বাগত জানান কংগ্রেস প্রধান রাহুল গান্ধী। তাঁর দলের আরেক নেতা শশী থারুর টুইটারের মাধ্যমে স্বাগত জানান অভিনন্দনকে। টুইটারকেই শুভেচ্ছা ও স্বাগত জানানোর মাধ্যম হিসাবে ব্যবহার করেন তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়, আম আদমি পার্টির অরবিন্দ কেজরিওয়াল, পাঞ্জাবের মুখ্যমন্ত্রী অমরিন্দর সিংহ, শিবসেনা নেতা আদিত্য ঠাকরে, কেন্দ্রীয় মন্ত্রী ভি কে সিংহ, সমাজবাদী পার্টির প্রধান অখিলেশ যাদব প্রমুখ।

শিবসেনা নেতা আদিত্য ঠাকরে অভিনন্দন বর্তমানকে 'প্রকৃত ভারতরত্ন' বলে অভিহিত করে টুইট করেন। শুধু নেতারাই নন। পিছিয়ে নেই সাধারণ মানুষও। অমৃতসর থেকে প্রায় ৩০ কিলোমিটার দূরে আটারিতে এই নায়ককে  স্বাগত জানাতে আজ ভোর ছ'টা থেকেই ভিড় জমিয়েছেন সাধারণ মানুষ।

জম্মু-কাশ্মীরের কুপওয়ারায় জঙ্গিদের সঙ্গে গুলির লড়াইয়ে নিহত হলেন ৪ নিরাপত্তাকর্মী

বন্ধুদের সঙ্গে আট্টারিতে এসেছেন অমৃতসরের বাসিন্দা জিতেন্দর। তিনি বলেন, “আমরা এখানে এসেছি আমাদের দেশের নায়ককে ঘরে স্বাগত জানাতে। আমরা আমাদের এই নায়ককে স্বাগত জানাই। তিনি বিমানবাহিনীর যুদ্ধে প্রভূত সাহস দেখিয়েছিলেন এবং পাকিস্তানিদের হাতে ধরা পড়ার পরেও একটুও বিচলিত হননি।" 



পশ্চিমবঙ্গের খবর, কলকাতার খবর , আর রাজনীতি, ব্যবসা, প্রযুক্তি, বলিউড আর ক্রিকেটের সকল বাংলা শিরোনাম পড়তে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube

NDTV Beeps - your daily newsletter

................................ Advertisement ................................

................................ Advertisement ................................

................................ Advertisement ................................