অভিনন্দন বর্তমানের জন্য গর্বিত প্রতিটি ভারতবাসী, বললেন নরেন্দ্র মোদী

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী শুক্রবার জানালেন ভারতীয় বায়ুসেনার উইং কম্যান্ডার অভিনন্দন বর্তমানকে নিয়ে গর্বিত গোটা দেশের সমস্ত মানুষ।

 Share
EMAIL
PRINT
COMMENTS
অভিনন্দন বর্তমানের জন্য গর্বিত প্রতিটি ভারতবাসী, বললেন নরেন্দ্র মোদী

উইং কম্যান্ডার অভিনন্দন বর্তমানকে প্রশংসায় ভরিয়ে দেন প্রধানমন্ত্রী।


নিউ দিল্লি: 

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী শুক্রবার জানালেন ভারতীয় বায়ুসেনার উইং কম্যান্ডার অভিনন্দন বর্তমানকে নিয়ে গর্বিত গোটা দেশের সমস্ত মানুষ। বুধবার নিয়ন্ত্রণরেখায় ভারতীয় বায়ুসেনার যে যুদ্ধবিমানটি তাঁর দায়িত্বে ছিল, সেটিকে গুলি করে নামায় পাকিস্তান। প্রসঙ্গত, এই প্রথমবার পাক ভূখণ্ডে ভারতীয় বায়ুসেনা ঢুকে হামলা চালাল প্রায় পাঁচ দশক পর। শেষবার এমন ঘটনা ঘটেছিল ১৯৭১ সালে। "তামিলনাড়ুর বাসিন্দা ভারতীয় বায়ুসেনার উইং কম্যান্ডার অভিনন্দন বর্তমানের জন্য প্রতিটি ভারতবাসী আজ গর্বিত। তামিলনাড়ুর কন্যাকুমারীর একটি জনসভা থেকে এই কথা বলেন প্রধানমন্ত্রী। এই প্রথম সরকারিভাবে প্রধানমন্ত্রী 'অভিনন্দন'-এর নামটি করলেন। তিনি  ওই জনসভায় আরও বলেন যে, "গত কয়েকদিনের ঘটনাপ্রবাহর দিকে ভালো করে নজর দিলেই বোঝা যায়, আমাদের দেশের সেনাবাহিনী ফের আরও একবার নিজেদের শক্তির পরিচয় দিল। আমাদের দেশের প্রতিটি মানুষের মধ্যে একতাও বাড়াতে সাহায্য করল সেনাবাহিনীর এই কয়েকদিনের লড়াই। যেভাবে গোটা দেশের মানুষ এই লড়াইয়ে সেনাবাহিনীরকে তাঁদের সমর্থন জানালেন, তা অভাবনীয়। প্রতিটি ভারতবাসীকে আমার তরফ থেকে কুর্নিশ জানাই এর জন্য"।

ফিরে আসছেন অভিনন্দন বর্তমান,আট্টারি-ওয়াঘায় বাতিল রিট্টিট

বৃহস্পতিবারই পাক প্রধানমন্ত্রী ইমরান খান জানিয়ে দেন, শুক্রবারই ছেড়ে দেওয়া হবে পাকিস্তানের হাতে বন্দি ভারতীয় উইং কম্যান্ডার অভিনন্দন বর্তমানকে। দু'দেশের মধ্যে প্রবল টেনশনের এই আবহে ইমরানের এই সিদ্ধান্তকে স্বাগত জানান সীমান্তের এ পার ও ওপারের বহু মানুষ। 

সন্ত্রাসবাদের মোকাবিলায় আমাদের একসঙ্গে লড়তে হবে, ওআইসির সভায় দাবি সুষমার

অভিনন্দন বর্তমানকে আটক করার পর একটি ভিডিও শেয়ার করেছিল পাকিস্তান। সেখানে দেখা যাচ্ছিল, অভিনন্দনকে মারধরের ফলে তাঁর মুখ রক্তাক্ত এবং চোখ বাঁধা। কিন্তু বহু প্রশ্ন করা সত্ত্বেও, নিজের নাম, সার্ভিস নম্বর এবং ধর্ম ছাড়া আর কিছুই বলেননি তিনি। এমনকি, সূত্র মারফৎ জানা গিয়েছে, ধরা পড়ার পর বায়ুসেনার গোপন নথি যাতে পাকিস্তানের হাতে না পড়ে, তার জন্য সেটি খেয়ে নিয়েছিলেন অভিনন্দন বর্তমান।

তিনিই আজ ফিরছেন। অপেক্ষায় গোটা দেশ।



পশ্চিমবঙ্গের খবর, কলকাতার খবর , আর রাজনীতি, ব্যবসা, প্রযুক্তি, বলিউড আর ক্রিকেটের সকল বাংলা শিরোনাম পড়তে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube

NDTV Beeps - your daily newsletter

................................ Advertisement ................................

................................ Advertisement ................................

................................ Advertisement ................................