রবিবারের শপথ গ্রহণ অনুষ্ঠানে প্রধানমন্ত্রী মোদিকে কেজরিওয়ালের আমন্ত্রণ

Delhi CM: দিল্লির নির্বাচনে ৭০ টি আসনের মধ্যে ৬২ টি আসনেই জয় লাভ করেছে আম আদমি পার্টি, রামলীলা ময়দানে মুখ্যমন্ত্রী হিসাবে শপথ নেবেন কেজরিওয়াল

রবিবারের শপথ গ্রহণ অনুষ্ঠানে প্রধানমন্ত্রী মোদিকে কেজরিওয়ালের আমন্ত্রণ

দিল্লি নির্বাচনে ৭০ টি বিধানসভা আসনের মধ্যে ৬২ টি আসনেই জয় লাভ করেছে কেজরিওয়ালের Aam Aadmi Party

হাইলাইটস

  • আপ সরকারের শপথ গ্রহণ অনুষ্ঠানে প্রধানমন্ত্রী মোদিকে আমন্ত্রণ
  • রবিবার দিল্লির মুখ্যমন্ত্রী পদে শপথ নেবেন অরবিন্দ কেজরিওয়াল
  • দিল্লির রামলীলা ময়দানে হবে ওই শপথ গ্রহণ অনুষ্ঠান
নয়া দিল্লি:

রবিবার তৃতীয়বারের জন্যে দিল্লির (Delhi) মুখ্যমন্ত্রী হিসাবে শপথ নিতে চলেছেন অরবিন্দ কেজরিওয়াল। ওই অনুষ্ঠানে উপস্থিত থাকার জন্যে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে (PM Modi) আমন্ত্রণ জানালেন আপ প্রধান (Arvind Kejriwal)। দিল্লি বিধানসভা নির্বাচনে আপের জয় নিশ্চিত হয়ে যাওয়ার পরেই টুইট করেন প্রধানমন্ত্রী। তিনি লেখেন, “দিল্লি বিধানসভা নির্বাচনে জয়ের জন্য আম আদমি পার্টি এবং অরবিন্দ কেজরিওয়ালজিকে অভিনন্দন, দিল্লির মানুষের প্রত্যাশা পূরণে তাঁদের শুভ কামনা জানাই"। মঙ্গলবার দিল্লি নির্বাচনের ফল প্রকাশের পর দেখা যায়, ফের একবার দিল্লির মানুষ আপের পক্ষেই রায় দিয়েছেন। দিল্লির বিধানসভা নির্বাচনে ৭০ টি বিধানসভা আসনের মধ্যে ৬২ টি আসনেই জয় লাভ করেছে আম আদমি পার্টি (Aam Aadmi Party)। ১৬ ফেব্রুয়ারি অর্থাৎ আগামী রবিবার ৫১ বছর বয়সী আপ প্রধান অরবিন্দ কেজরিওয়াল দিল্লির কেন্দ্রস্থল রামলীলা ময়দানে দিল্লির মুখ্যমন্ত্রী (Delhi CM) হিসাবে শপথ নেবেন।

বৃহস্পতিবারই আপের তরফ থেকে জানানো হয় যে, অরবিন্দ কেজরিওয়ালের তৃতীয়বার মুখ্যমন্ত্রী পদে শপথ গ্রহণ অনুষ্ঠানে অন্য কোনও রাজ্যের মুখ্যমন্ত্রী বা রাজনৈতিক নেতাদের উপস্থিত থাকতে দেখা যাবে না।

আপের দিল্লি ইউনিটের আহ্বায়ক গোপাল রাই প্রেস ট্রাস্ট অফ ইন্ডিয়াকে বলেন, “দিল্লির জন্য এই অনুষ্ঠান সুনির্দিষ্ট, তাতে অন্য রাজ্যের কোনও মুখ্যমন্ত্রী বা রাজনৈতিক নেতাকে আমন্ত্রণ জানানো হবে না।" গোপাল রাই আরও জানান যে, দিল্লির মানুষজন, যারা কেজরিওয়ালের নেতৃত্বের প্রতি আস্থা রেখেছেন তাঁদের সঙ্গে নিয়েই শপথ নেবেন মুখ্যমন্ত্রী।

কোনও নতুন মুখ নয়, অপরিবর্তিতই থাকছে টিম-কেজরিওয়াল: সূত্র

‘দিল্লির সক্কলকে' এই অনুষ্ঠানে আমন্ত্রণ জানানো হয়েছে বলে আগেই নিশ্চিত করে জানান আপ নেতা মণীশ সিসোদিয়া। কেজরিওয়ালের সঙ্গে এক সাংবাদিক সম্মেলনে আপের অন্যতম শীর্ষ নেতা বলেন, “দিল্লির সক্কলকে তাঁদের ছেলে, তাঁদের ভাই অরবিন্দ কেজরিওয়ালকে আশীর্বাদ করার জন্য এবং আরও ভাল এক দিল্লি গঠনের উদ্দেশে শপথ নেওয়ার আহ্বান জানানো হয়েছে।"

আপ প্রধান সম্ভবত তাঁর পুরনো দল নিয়েই তৃতীয় দফায় দিল্লি শাসনে নামবেন। সূত্রের খবর, আতিশী এবং রাঘব চাড্ডার মতো নতুন মুখও এবার অন্তর্ভুক্ত হতে পারে বলে জোর জল্পনার মধ্যেই আপের তরফ থেকে জানানো হয়েছে যে দিল্লির মন্ত্রিসভায় নতুন কোনও মন্ত্রীর যোগ হওয়ার সম্ভাবনা নেই।

জয়ের জন্য আম আদমি পার্টিকে অভিনন্দন প্রধানমন্ত্রী মোদির, জবাব কেজরিওয়ালের

মঙ্গলবার, আপ দিল্লিতে দ্বিতীয় বিশাল জয় অর্জন করে। বিজেপিকে ৮ টি আসনে সীমাবদ্ধ করে রাখে কেজরিওয়ালের দল। তবে ২০১৫ সালে মাত্র ৩টি আসন পেয়েছিল বিজেপি, এবার যদিও আসন বেড়েছে তাদের। কংগ্রেস, ২০১৩ সাল পর্যন্ত ১৫ বছর ধরে দিল্লির শাসন ক্ষমতা নিজেদের হাতে রেখেছিল। অথচ এই নির্বাচনে একটিও আসন জিততে পারেনি হাতের দল।

নির্বাচনে জয়ের পর কেজরিওয়াল বলেন, “এই জয় আমার নয়। এটা দিল্লির জয়, সেই সমস্ত পরিবারের জয়, যাঁরা আমায় তাদের সন্তান হিসেবে দেখেছে। যে পরিবারগুলি ২৪ ঘণ্টা জল, বিদ্যুৎ এবং শিক্ষা পেয়েছে। দিল্লির মানুষ নতুন ধারার রাজনীতির পক্ষে ভোট দিয়েছেন, তা হল কাজের রাজনীতি”।

Listen to the latest songs, only on JioSaavn.com