কন্যাশিশুর চিকিৎসায় গাফিলতি, আমেরিকায় গ্রেফতার ভারতীয়-বংশোদ্ভূত দম্পতি

ছ’মাসের কন্যাসন্তানের সঙ্গে দুর্ব্যবহার করা জন্য এবং তাকে অগ্রাহ্য করার জন্য মার্কিন যুক্তরাষ্ট্রে ধৃত ভারতীয় বংশোদ্ভূত দম্পতিকে বৃহস্পতিবার জামিন দেওয়া হল।

 Share
EMAIL
PRINT
COMMENTS

ওই দম্পতি প্রকাশ সেত্তু ও মালা পনিরসেলভমের জেল হয় এই ঘটনার দায়ে।


চেন্নাই: 

ছ’মাসের কন্যাসন্তানের সঙ্গে দুর্ব্যবহার করা জন্য এবং তাকে অগ্রাহ্য করার জন্য মার্কিন যুক্তরাষ্ট্রে ধৃত ভারতীয় বংশোদ্ভূত দম্পতিকে বৃহস্পতিবার জামিন দেওয়া হল। গত শুক্রবার গ্রেফতার করা হয়েছিল তাঁদের। ফ্লোরিডার ব্রোয়ার্ড কাউন্টির একটি হাসপাতালে তাঁদের কন্যাসন্তানের অস্বাভাবিকভাবে ফুলে যাওয়া হাতটি নিয়ে যাওয়ার কয়েক সপ্তাহ পরেই গ্রেফতার করা হয়েছিল তাঁদের। জানা গিয়েছে আপাতত ওই কন্যাশিশুটি থাকবে মার্কিন যুক্তরাষ্ট্রের শিশু সুরক্ষা পরিষেবার আওতায়। কর্তৃপক্ষ জানিয়েছে, তামিলনাড়ুর ওই দম্পতি বারবার প্রস্ন করছিল কেন শিশুটিকে এত ব্যয়বহুল চিকিৎসার মধ্যে দিয়ে যেতে হচ্ছে। এছাড়া, চিকিৎসকের পরামর্শ না শুনে হাসপাতাল থেকে শিশুটিকে ছাড়িয়ে নিয়ে যাওয়ার চেষ্টাও করেছিলেন তাঁরা।

প্রকাশ সেত্তু এবং মালা পনিরসেলভম নামের ওই দম্পতির বিরুদ্ধে দু’লক্ষ ডলারের জরিমানা ধার্য করা হয়। পরে, ওই ঘটনার সঙ্গে যোগাযৌগ আছে, এমন ব্যক্তি বৃহস্পতিবার এনডিটিভিকে বলেন যে, জরিমানার অঙ্কটি কমে গিয়ে বর্তমানে দাঁড়িয়েছে ত্রিশ হাজার ডলারে। এছাড়া, ওই দম্পতিকে হাজত থেকে ছেড়ে দেওয়া হয়েছে কয়েকঘন্টা আগেই”।

কয়েক সপ্তাহ আগে, নির্যাতিতা শিশু হিমিষা এবং তার যমজ ভাইয়ের দায়িত্ব নেয় আমেরিকার শিশু সুরক্ষা দফতর।  

NDTV Beeps - your daily newsletter

................................ Advertisement ................................

................................ Advertisement ................................

................................ Advertisement ................................