প্রেসিডেন্সি বিশ্ববিদ্যালয়ঃ সই সংগ্রহ শুরু করবে বিক্ষুব্ধ পড়ুয়ারা

যে 50 জন বিক্ষুব্ধ পড়ুয়া এই আন্দোলন করছে, তাদের দাবির পক্ষে সই সংগ্রহ করা শুরু করার সিদ্ধান্ত গ্রহণ করা হল। চলতি মাসে তিন তারিখ থেকেই বিক্ষোভ অবস্থান করছে প্রেসিডেন্সির পড়ুয়ারা।

 Share
EMAIL
PRINT
COMMENTS
প্রেসিডেন্সি বিশ্ববিদ্যালয়ঃ সই সংগ্রহ শুরু করবে বিক্ষুব্ধ পড়ুয়ারা
কলকাতা: 

প্রেসিডেন্সি বিশ্ববিদ্যালয়ের পড়ুয়াদের অবস্থান-বিক্ষোভ অব্যাহত। হিন্দু হোস্টেলে থাকা নিয়ে শুরু হয়েছিল তাদের এই আন্দোলন। আজ এই আন্দোলন একটি নতুন মোড় নিল। যে 50 জন বিক্ষুব্ধ পড়ুয়া এই আন্দোলন করছে, তাদের দাবির পক্ষে সই সংগ্রহ করা শুরু করার সিদ্ধান্ত গ্রহণ করা হল। চলতি মাসে তিন তারিখ থেকেই বিক্ষোভ অবস্থান করছে প্রেসিডেন্সির পড়ুয়ারা। বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসেই। বিক্ষুব্ধ পড়ুয়াদের মুখপাত্র শুভ বিশ্বাস সংবাদসংস্থা পিটিআইকে জানান, আগামী সোমবার থেকে আন্দোলনরত পড়ুয়াদের পক্ষে সই সংগ্রহ করা শুরু হবে। এছাড়া, একটি প্রাচারাভিযানও শুরু হবে পড়ুয়াদের দাবির স্বপক্ষে। হিন্দু হোস্টেল সংক্রান্ত প্রতিবন্ধকতা এবং তার পরের গোটা বিষয়টিই তুলে ধরা হবে সেই প্রচারে।

“বিক্ষোভ চলাকালীনই আমরা আমাদের যুদ্ধটা বিশ্ববিদ্যালয়ের বাকি পড়ুয়াদের মধ্যেও ছড়িয়ে দেব। এই বিষয়ে তাদের মতামতটা জানতে চাইব। তারপর সেপ্টেম্বরের প্রথম সপ্তাহে একটি গণ-কনভেনশন হবে। আমাদের দাবি নিয়ে ঊর্ধ্বতন কর্তৃপক্ষের দরবারে যাব কি না, তা তারপরেই ঠিক করা হবে”, বলেন শুভ বিশ্বাস।

পঞ্চাশ জন অবস্থানকারীদের মধ্যে একজন অয়ন চক্রবর্তীর কথায়, বিশ্ববিদ্যালয় ভবনটিকে আমরা অস্থায়ী হোস্টেল বানিয়ে নিয়েছি আমাদের। করিডোরেই অবস্থান করছি, কারও অসুবিধা না করে। গত আটই অগস্টের পর বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অনুরাধা লোহিয়া বা বিশ্ববিদ্যালয়ের কোনও কর্মকর্তার সঙ্গেই আমাদের আর কোনও আলোচনা হয়নি। গত সপ্তাহেই উপাচার্য আমাদের সঙ্গে কথা বলেছিলেন ঠিকই। তবে তা অন্য বিষয় নিয়ে। হোস্টেল ইস্যু নিয়ে কোনও কথা হয়নি সেখানে।

বিশ্ববিদ্যালয়ের মুখপাত্র জানান, “আমরা পড়ুয়াদের কাছে ইতিমধ্যেই পরিস্থিতিটা ব্যাখা করেছি। যতদিন না পিডব্লিউডি হিন্দু হোস্টেলে থাকার ছাড়পত্র দিচ্ছে, ততদিন আমাদের পড়ুয়াদের দাবি মেনে নেওয়া সম্ভব নয়। আশা করব, ওরা পরিস্থিতিটা একটু বুঝবে”।



পশ্চিমবঙ্গের খবর, কলকাতার খবর, আর রাজনীতি, ব্যবসা, প্রযুক্তি, বলিউড আর ক্রিকেটের সকল বাংলা শিরোনাম পড়তে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube

NDTV Beeps - your daily newsletter

................................ Advertisement ................................

................................ Advertisement ................................

................................ Advertisement ................................