This Article is From Sep 04, 2018

নবীন পটনায়কের কাছে 50 কোটি টাকা দাবি করে চিঠি পাঠাল এক বন্দি

ওড়িশার মুখ্যমন্ত্রী নবীন পটনায়ককে চিঠি পাঠিয়ে একেবারে  50  কোটি টাকা চেয়ে বসল এক ব্যক্তি

নবীন পটনায়কের কাছে 50 কোটি টাকা দাবি করে চিঠি পাঠাল এক বন্দি

বিলাসপুর জেল থেকে এক বন্দি হুমকি চিঠি পাঠাল নবীন পটনায়ককে

বিলাসপুর, ছত্তিশগড়:

এক-দু’টাকা নয়। কয়েকশো বা কয়েক হাজার নয়। ওড়িশার মুখ্যমন্ত্রী নবীন পটনায়ককে চিঠি পাঠিয়ে একেবারে  50  কোটি টাকা চেয়ে বসল এক ব্যক্তি। তদন্ত করে পুলিশ জানতে পারল, বিলাসপুর জেলের এক বন্দি ওই চিঠি পাঠিয়েছে মন্ত্রীমশাইকে। চিঠিটিতে চল্লিশ বছর বয়সী ওই বন্দি পুষ্পেন্দ্রনাথ চৌহান পঞ্চাশ কোটি টাকা দাবি করেছে বলে সংবাদমাধ্যমকে জানান বিলাসপুরের সুপারিনটেনডেন্ট অব পুলিশ আরিফ শেখ। কিন্তু, ঘটনাটি নিয়ে যেহেতু এখনও তদন্ত চলছে, তাই তিনি চিঠির বিষয় বা চিঠিতে ঠিক কী নিয়ে হুমকি দেওয়া ছিল, সেই সব কথার উল্লেখ করতে কোনওভাবেই রাজি হননি।

তিনি জানান, গত পঁচিশে অগস্ট ওই চিঠিটি ওড়িশা পুলিশের হাতে আসে। চিঠিটি হাতে পাওয়ার পর গত রবিবার ওড়িশা পুলিশের পক্ষ থেকে ঘটনাটি বিলাসপুর পুলিশের কানে তোলা হয়। 2009 সাল থেকে ডাকাতি ও খুনের মামলায় দোষী সাব্যস্ত হয়ে জেলে রয়েছে পুষ্পেন্দ্রনাথ চৌহান। ছত্তিশগড়ের জাঁজগির-চাঁপা জেলার বাসিন্দা সে। চিঠিটি সম্বন্ধে জানাজানি হওয়ার পর তাকে জেরা করেছে পুলিশ। জেরায় চিঠি পাঠানোর ঘটনাটি স্বীকার করে নেয় ওই বন্দি। তার দাবি, জনসাধারণের মনোযোগ পেতেই এই কাজটি করেছিল সে।

আরিফ শেখ বলেন, “গত রবিবার ওড়িশার অতিরিক্ত ডিরেক্টর জেনারেল (গোয়েন্দাবিভাগ) বিলাসপুর পুলিশকে একটি চিঠি দিয়ে ঘটনাটি সম্বন্ধে অবগত করেন”। বিলাসপুরের অতিরিক্ত পুলিশ সুপারিনটেনডেন্ট নীরজ চন্দ্রকর জেরা করেন পুষ্পেন্দ্রকে, জানান তিনি।

প্রাথমিক তদন্তের পর জানা যায়, ওই বন্দির কিছু মানসিক সমস্যা রয়েছে। জানান আরিফ শেখ। তিনি জানান, তদন্ত প্রক্রিয়া সম্পন্ন হওয়ার পর ওড়িশা পুলিশকে পুরো রিপোর্টটি জানানো হবে।

জেরায় পুষ্পেন্দ্র জানিয়েছে, এই ধরনের চিঠি লেখার অভ্যাস তার রয়েছে। এর আগেও এমন চিঠি সে পাঠিয়েছিল ওড়িশার জেলা প্রশাসনের এক কর্তাকে।

ছত্তিশগড়ের কারা অধিকর্তা গিরিধারী নায়েক সোমবার বিলাসপুর জেলে পরিদর্শনে গিয়ে যত দ্রুত সম্ভব এই ঘটনার তদন্ত প্রক্রিয়া শেষ করে পুলিশকে উপযুক্ত ব্যবস্থা গ্রহণ করার নির্দেশ দেন।  



(এনডিটিভি এই খবর সম্পাদিত করেনি, এটি সিন্ডিকেট ফিড থেকে সরাসরি প্রকাশ করা হয়েছে.)
.