‘মন শুদ্ধ করতে’ মমতাকে রামচরিত মানস উপহার দিলেন বারাণসীর পুরোহিত

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে রামচরিতমানস (Ramcharitmanas) উপহার দিলেন বারাণসীর পাতালপুরী মন্দিরের প্রধান পুরোহিত মোহান্ত বালক দাস।

 Share
EMAIL
PRINT
COMMENTS
‘মন শুদ্ধ করতে’ মমতাকে রামচরিত মানস উপহার দিলেন বারাণসীর পুরোহিত

তিনি আরও বলেন আমি মমতা বন্দ্যোপাধ্যায়কে ডাকযোগে বইটি পাঠিয়েছি।


বারাণসী: 

পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে (Bengal Chief Minister) রামচরিত মানস (Ramcharitmanas) উপহার দিলেন বারাণসীর পাতালপুরী মন্দিরের প্রধান পুরোহিত মোহান্ত বালক দাস।। তিনি মনে করেন এই বই পড়লে মমতার মন ‘শুদ্ধ' হয়ে যাবে। চলতি জয় শ্রী রাম বিতর্ক এভাবেই আরও একবার নতুন মোড় নিল। লোকসভা নির্বাচনের আগে এবং পরে এই জয় শ্রী রাম ধ্বনি শুনে ক্ষিপ্ত হয়েছেন মুখ্যমন্ত্রী। তাঁর নির্দেশে যারা এ ধরনের ধ্বনি দিয়েছেন তাঁদের বিরুদ্ধে মামলা হয়েছে। গ্রেফতারও করেছে পুলিশ।এই পরিস্থিতিতে রামচরিত মানস পাঠালেন বারাণসীর এই পুরোহিত। সংবাদ সংস্থা এএনআইকে তিনি বলেন, ‘ রামায়ণ পড়লে মমতার মন শুদ্ধ হয়ে যাবে। যারা জয় শ্রী রাম বলছে তাদের বিরুদ্ধে মামলা করছেন। এই ঘটনা থেকেই তাঁর মানসিকতার পরিচয় পাওয়া যায়। রামের প্রতি এই ঘৃণাই তাঁর পতনের কারণ হবে।' 

‘‘বাঙালি ছেলেরা মেঝেতে ঝাঁট দিচ্ছে, মেয়েরা বারে নাচছে'': তথাগত রায়ের নতুন টুইট

তিনি আরও বলেন আমি মমতা বন্দ্যোপাধ্যায়কে ডাকযোগে বইটি পাঠিয়েছি। আমার অনুরোধ তিনি যেন বইটি পড়েন। একমাত্র এ ভাবেই তাঁর মানসিকতা বদলাবে। তিনি ভগবান রামকে চিনতে পারবেন। তাঁর মন শুদ্ধ হবে। আমি আরও বই ওঁকে পাঠাতে থাকব। কয়েক ধাপ এগিয়ে পুরোহিত বলেন মমতা চাইলে রামায়ণ সম্পর্কে তাঁকে আলোকিত করার ভারও তিনিই নেবেন বারাণসীর পাতালপুরী মন্দিরের পুরোহিত যখন এ কথা বলছেন তাঁর কিছুদিন আগেই মমতার বাড়ির ঠিকানায়  জয় শ্রী রাম লেখা ১০ লাখ পোস্টার পাঠানোর সিদ্ধান্ত নিয়েছে বিজেপি। অন্যদিকে জয় হিন্দ এবং জয় বাংলা লেখা পোস্ট কার্ড ইতিমধ্যেই প্রধানমন্ত্রী ঠিকানায় পৌঁছে দিয়েছে তৃণমূল।

 ‘বাংলাদেশের অভিনেত্রী' বিতর্কে বিজেপিকে আন্তর্জাতিক দল বলল তৃণমূল

এর আগে রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে আক্রমণ করতে গিয়ে পাল্টা সমালোচনার মুখে পড়লেন উত্তরপ্রদেশের উন্নাওয়ের বিজেপি সাংসদ সাক্ষী মহারাজ। তিনি বললেন মমতা হিরণ্যকশ্যপের পরিবারের সদস্য। জয় শ্রী রাম ধ্বনি নিয়ে যে বিতর্ক শুরু হয়েছে তাতেই মুখ্যমন্ত্রীকে আক্রমণ করলেন বিজেপি নেতা। হিরণ্যকশ্যপ তাঁর ছেলে প্রহ্লাদকে  ঈশ্বর বিশ্বাসের জন্য বন্দি করেছিলেন। সেই বিষয়টি ফের একবার টেনে আনলেন সাক্ষী মহারাজ।



পশ্চিমবঙ্গের খবর, কলকাতার খবর , আর রাজনীতি, ব্যবসা, প্রযুক্তি, বলিউড আর ক্রিকেটের সকল বাংলা শিরোনাম পড়তে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube

NDTV Beeps - your daily newsletter

................................ Advertisement ................................

................................ Advertisement ................................

................................ Advertisement ................................