পুলওয়ামায় মৃত ২ জঙ্গির একজন পাকিস্তানি বলে দাবি ভারতীয় নিরাপত্তা বাহিনীর

একযোগে সোপিয়ান এবং পুলওয়ামাতে অভিযান চালান হয় তাতেই মৃত্যু হয় এই চারজনের। পুলওয়ামাতে যে ২ জঙ্গির মৃত্যু হয়েছে তাঁদের দু'জনকেই চিহ্নিত করা গিয়েছে।

 Share
EMAIL
PRINT
COMMENTS
পুলওয়ামায় মৃত ২ জঙ্গির একজন পাকিস্তানি বলে দাবি ভারতীয়  নিরাপত্তা বাহিনীর

জঙ্গিদের বিরুদ্ধে থাকা অভিযোগের তালিকাও বিরাট।


শ্রীনগর: 

হাইলাইটস

  1. পুলওয়ামায় মৃত ২ জঙ্গির মধ্যে একজন পাকিস্তানী বলে জানা গেল
  2. গতকাল দুটি পৃথক অপারেশনে চার জঙ্গির মৃত্যু হয়
  3. পুলওয়ামাতে যে ২ জঙ্গির মৃত্যু হয়েছে তাঁদের দু'জনকেই চিহ্নিত করা গিয়েছে

গতকাল কাশ্মীরের (Kashmir) পুলওয়ামায় (Pulwama) মৃত ২ জঙ্গির মধ্যে একজন পাকিস্তানী (Pakistani National) বলে জানা গেল। গতকাল ভারতীয় নিরাপত্তা বাহিনীর (Indian Security Forces) দুটি পৃথক অপারেশনে চার জঙ্গির মৃত্যু হয়। তাদের এক অতি ঘনিষ্ঠকেও খতম করে ভারতীয় সেনা। একযোগে সোপিয়ান এবং পুলওয়ামাতে অভিযান চালান হয় তাতেই মৃত্যু হয় এই চারজনের। পুলওয়ামাতে যে ২ জঙ্গির মৃত্যু হয়েছে তাঁদের দু'জনকেই চিহ্নিত করা গিয়েছে। একজনের নাম ইয়ার আহমেদ নাজার।  দ্বিতীয় জনের সাংকেতিক নাম উমর। তার বাড়ি  পাকিস্তানে। স্থানীয় পুলিশ আধিকারিক জানিয়েছেন এই দুই জঙ্গি সরাসরি জইশ-ঈ-মহম্মদের সঙ্গে জড়িত বলে মনে করা হচ্ছে।

দুজনে বিরুদ্ধে থাকা অভিযোগের তালিকাও বিরাট। গত ১৮ মার্চ উপত্যকায় সাধারণ নাগরিকদের মৃত্যু হয়। সেই ঘটনায় এই দুজনের নাম আছে। পাশাপাশি উপত্যকায় একাধিক বিস্ফোরণের ঘটনায় নাম জড়িয়েছে এই দুজনের। মার্চ এবং এপ্রিল মাসে  কাশ্মীরের একাধিক জায়গায় আইইডি বিস্ফোরণ হয়। সেই ঘটনারও মাস্টারমাইন্ড  এই দুজন। তাই একাধিক ধারায় মামলা হয়েছিল এই দুজনের বিরুদ্ধে।

মৃত  দুই জঙ্গির থেকে প্রচুর পরিমাণে বিস্ফোরক পাওয়া গিয়েছে। সেগুলি থেকেই তদন্তকে এগিয়ে নিয়ে যাচ্ছে পুলিশ। জানার চেষ্টা হচ্ছে কোন নাশকতার ছক তাদের ছিল কিনা? এছাড়া আর যে দুজন জঙ্গির মৃত্যু হয়েছে তারা জঙ্গি সংগঠন হিজবুল মুজাহিদিনের সঙ্গে জড়িত ছিল। চার জঙ্গি ছাড়া আরও একজনকে নিকেশ করেছে বাহিনী। জানা গিয়েছে ওই ব্যক্তি নানাভাবে জঙ্গি সংগঠনের কাজকর্মে সাহায্য করত।  



পশ্চিমবঙ্গের খবর, কলকাতার খবর , আর রাজনীতি, ব্যবসা, প্রযুক্তি, বলিউড আর ক্রিকেটের সকল বাংলা শিরোনাম পড়তে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube

NDTV Beeps - your daily newsletter

................................ Advertisement ................................

................................ Advertisement ................................

................................ Advertisement ................................