পার্টি চলাকালীন এক ব্যক্তির হাত কামড়ে দিল Fidel Castro-র পোষা কুমির!

সবচেয়ে আক্রমণাত্মক কুমির হল Cuban crocodile, সেই সরীসৃপটিই হামলা চালায়।

 Share
EMAIL
PRINT
COMMENTS
পার্টি চলাকালীন এক ব্যক্তির হাত কামড়ে দিল Fidel Castro-র পোষা কুমির!

স্কানসেন অ্যাকোয়ারিয়ামের এই দুটি Cuban crocodile একসময় ফিদেল কাস্ত্রোর পোষ্য ছিল।


এক ব্যক্তিকে কামড়ে দিল একসময় কিউবার নেতা Fidel Castro-র পোষ্য হিসাবে থাকা একটি কুমির।  Fidel Castro crocodile নামেই পরিচিত দুটি কুমির বর্তমানে সুইডেনের স্টকহোমের Skansen Aquarium-এ রয়েছে। বিবিসি জানিয়েছে, আক্রান্ত ওই প্রবীণ ব্যক্তিটি মঙ্গলবার সুইডেনের স্টকহোমের স্ক্যানসেন অ্যাকোয়ারিয়ামে একটি প্রাইভেট পার্টিতে যোগ দিতে এসেছিলেন। পুলিশ জানায় যে ওই ব্যক্তির হাত অসাবধানতাবশত অ্যাকোরিয়ামের "সুরক্ষা কাচের ডানদিকে" থাকায় Cuban crocodileটি তাঁর উপর হামলা চালায়। পুলিশ কন্ট্রোল রুমের এক কর্মকর্তা মাইকেল পেটারসন সংবাদমাধ্যমকে বলেছেন, "সুরক্ষা কাচের ভুল দিকে তাঁর হাত চলে যায় এবং তখনই তাঁকে কামড়ে দেয় Cuban crocodile"।

ওরে বাবা! বাড়ির চালে বিরাট এক কুমির, দেখুন বানভাসি প্রাণির ছবি ও ভিডিও

অ্যাকোয়ারিয়ামের প্রধান জোনাস ওয়াহলস্ট্রোম স্থানীয় সংবাদ সংস্থা আফটনব্ল্যাডকে জানিয়েছেন যে ঘটনাটি ঘটনার সময় বছর সত্তরের ওই ব্যক্তিটি অন্যদের সঙ্গে কথা বলছিলেন। তিনি সরীসৃপটির দিকে পিছন ঘুরে ছিলেন, সেই সময়েই অসাবধানতায় তাঁর হাতটি সুরক্ষা কাচের ওপারে চলে যায়, আর তখনই হামলা চালায় মারাত্মক হিংস্র বলে পরিচিত ওই কিউবার কুমিরটি।

সঙ্গে সঙ্গে পার্টির অন্য লোকেরা তাঁর হাতের ক্ষতস্থান ন্যাপকিন দিয়ে চেপে রক্ত বন্ধ করার চেষ্টা করেন। পরে অ্যাম্বুল্যান্সে করে তাঁকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়।

প্রতিশোধ ! ইন্দোনেশিয়ায় খুন প্রায় 300 কুমির

স্কানসেন অ্যাকোয়ারিয়ামে দুটি কিউবার কুমির রয়েছে যাদের নাম কাস্ত্রো এবং হিলারি। ১৯৭০ সালে কিউবার নেতা ফিদেল কাস্ত্রো ওই কুমির দুটিকে রুশ মহাকাশচারী ভ্লাদিমির শতালভকে উপহার দিয়েছিলেন। ১৯৮১ সালে কুমির দুটিকে মস্কো চিড়িয়াখানা থেকে অ্যাকোয়ারিয়ামে নিয়ে আসা হয়। অ্যাকোয়ারিয়ামের ওয়েবসাইট অনুসারে কিউবার কুমির সবচেয়ে আক্রমণাত্মক হয়।

"আমাদের সহানুভূতি আক্রান্ত ব্যক্তি এবং তাঁর পরিবারের সঙ্গে রয়েছে" বলেন ওই অ্যাকোয়ারিয়ামের মুখপাত্র । পুলিশ ঘটনাটির তদন্ত করছে বলে জানা গেছে।

Click for more trending news




পশ্চিমবঙ্গের খবর, কলকাতার খবর , আর রাজনীতি, ব্যবসা, প্রযুক্তি, বলিউড আর ক্রিকেটের সকল বাংলা শিরোনাম পড়তে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube

NDTV Beeps - your daily newsletter

................................ Advertisement ................................

................................ Advertisement ................................

................................ Advertisement ................................