Independence Day 2019: 'স্বাধীন দেশের স্বাধীন তারকা' সজ্জায় স্বাধীন

আগামীকাল পেরোলেই দেশের ৭৩তম স্বাধীনতা দিবস। ইতিমধ্যেই দেশের সব জায়গাতেই শুরু সাজসাজ রব। শিক্ষা প্রতিষ্ঠান থেকে স্বেচ্ছ্বাসেবী সংস্থা--- প্রত্যেকে সম্মান জানাচ্ছে মাতৃভূমিকে।

 Share
EMAIL
PRINT
COMMENTS
Independence Day 2019: 'স্বাধীন দেশের স্বাধীন তারকা' সজ্জায় স্বাধীন

Independence Day 2019: স্বাধীন দেশের স্বাধীন তারকা প্রিয়াঙ্কা সরকার


কলকাতা: 

আগামীকাল পেরোলেই দেশের ৭৩তম স্বাধীনতা দিবস ( 73rd Independence Day of India)। ইতিমধ্যেই দেশের সব জায়গাতেই শুরু সাজসাজ রব। শিক্ষা প্রতিষ্ঠান থেকে স্বেচ্ছ্বাসেবী সংস্থা--- প্রত্যেকে যে, যার মতো করে সম্মান জানাচ্ছে মাতৃভূমিকে। এরই মধ্যে এ-এস ইভেন্টের অভিনব প্রয়াস 'স্বাধীন দেশের স্বাধীন তারকা' ( "Independent Personalities of Independent India" Has) সজ্জায় স্বাধীন। ইদানিং, যেভাবে দেশে নীতিপুলিশি বাড়ছে তাতে স্বাধীনভাবে সাজপোশাকের সুযোগ পাচ্ছেন না স্বাধীন দেশের নাগরিকেরা। তার জ্বলন্ত প্রমাণ নুসরত জাহান। বিয়ের পর হিন্দু রীতি মেনে তিনি শাড়ি-সিঁদুর-চূড়া-মঙ্গলসূত্র-য় সেজেছিলেন। তাই নিয়ে হিন্দু-মুসলিম উভয় ধর্মের ধর্মগুরুরাই চোখ রাঙিয়েছিলেন নুসরতকে।

যদিও অভিনেত্রী-সাংসদ সেই  শাসনের তোয়াক্কা করেননি। তাঁর ভাবনাকে এগিয়ে নিয়ে যেতেই সজ্জায় স্বাধীনতা (A Fashion Programme) উপস্থাপিত করল সংস্থা। শর্বরী দত্তের ডিজাইন করা পোশাকে সেদিন র্যাম্প মাতালেন শিল্প দুনিয়ার বিশিষ্ট জনেরা।অভিনেতা থেকে সাংবাদিক হয়ে উদ্যোগপতিদেরও এদিন অভিনব সাজে দেখা যায় মঞ্চে।

Rakshabandhan 2019: বোনের মুখে হাসি ফোটাতে তুলে দিন এই অনন্য ৮ উপহার

ধাক্কা পাড়ের ধুতি, কাঁথা স্টিচের পাঞ্জাবি থেকে স্টিচড শাড়ি, ড্রেস---সবই ছিল এই ফ্যাশন মঞ্চে। দেখুন সেই ছবি:

1l9hq79o

অনুষ্ঠানে মার্জার সরণি দিয়ে হাঁটতে দেখা গেছে উদ্যোগপতি সত্যম রায়চৌধুরী, অভিনেতা প্রিয়াঙ্কা সরকার, দেবলীনা কুমার, ইন্দ্রজিৎ চক্রবর্তী, কণ্ঠশিল্পী সিধু, পরিচালক সুদেষ্ণা রায় সহ একঝাঁক তারকাকে।

issp88s

 অনুষ্ঠানে ডিজাইনার শর্বরী দত্ত জানান, চাইলে আমাদের সনাতন পোশাককেই কত আধুনিক করে পরা যায় তারই উদাহরণ দেওয়ার চেষ্টা করলাম এই মঞ্চে। সাজতে জানলে আর সাজাতে জানলে ধুকি-পাঞ্জাবি-শাড়িতেও আপনি হতে পারেন অনন্য। একই সঙ্গে ধরার চেষ্টা করেছি সব ধরনের সব প্রদেশের পোশাককেই। কারণ, আমরা ভারতীয়রা 'বসুধৈব কুটুম্বকম'-মন্ত্রে বিশ্বাসী।



পশ্চিমবঙ্গের খবর, কলকাতার খবর , আর রাজনীতি, ব্যবসা, প্রযুক্তি, বলিউড আর ক্রিকেটের সকল বাংলা শিরোনাম পড়তে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube

NDTV Beeps - your daily newsletter

................................ Advertisement ................................

................................ Advertisement ................................

................................ Advertisement ................................