This Article is From Jun 04, 2020

কে বেশি মানবিক! হাতি না মানুষ? দেখুন ভাইরাল ভিডিও

Viral Video: এই ভিডিও-টি শেয়ার করা হয়, ৩ জুন।  এখনও পর্যন্ত ৪ লক্ষের বেশি মানুষ দেখেছে ভিডিও-টি। সেই সঙ্গে তিন হাজারের বেশি লাইকস ও সহস্রাধিক বার রি-টুইট করা হয়েছে ভিডিও-টি    

কে বেশি মানবিক! হাতি না মানুষ? দেখুন ভাইরাল ভিডিও

কেরলে ঘটে যাওয়া ঘটনার পর সোশ্যাল মিডিয়ায় এই ভিডিও-টি শেয়ার করা হয়

হাইলাইটস

  • মাত্র দু-দিন আগে এক অন্তঃসত্ত্বা হাতিকে নৃশংস ভাবে হত্যা করা হয়েছে কেরলে
  • এই ভিডিও-টি শেয়ার করা হয়, ৩ জুন
  • এখনও পর্যন্ত ৪ লক্ষের বেশি মানুষ দেখেছে ভিডিও-টি
নয়া দিল্লি:

মাত্র দু-দিন আগে এক অন্তঃসত্ত্বা হাতিকে নৃশংস ভাবে হত্যা করা হয়েছে কেরলে। এই ভাইরাল ভিডিও চোখে দেখার পর স্তব্ধ হয়ে গেছে নেট বিশ্ব। সেই সঙ্গে প্রতিবাদে সরব হতেও দেখে গেছে বহু মানুষকে।এক ক্ষুধার্ত হাতিকে আনারসের মধ্যে বাজি দিয়ে হত্যা করা হয়েছে তাকে, মারা গেছে তার গর্ভে থাকা সন্তানও। বহু সেলিব্রেটি থেকে শুরু করে সাধারণ মানুষ পর্যন্ত একটাই দাবি জানিয়েছে, যে অপরাধীকে গ্রেফতার করা হোক ও যথা যোগ্য শাস্তি দেওয়া হোক তাকে। এদিকে মানুষের অমানবিকতাকে চোখে আঙ্গুল দিয়ে দেখানোর জন্য ইতিমধ্যে সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে একটা পুরানো ভিডিও। এই ভিডিও-তে দেখা যাচ্ছে, এক মানব সন্তান নদীতে ডুবে মারা যাওয়ার উপক্রম, তাকে বাঁচানোর তাগিদে নদীতে নেমে আসে হাতি আর তাকে কিনারায় নিয়ে যেতে সাহায্য করে। প্রসঙ্গত, বাচ্চাটা আসলে নদীতে সাঁতার কাটছিল, কিন্তু হাতির মনে হয়েছিল সে ডুবে যাচ্ছে, তাই ছুটে আসে তাঁকে বাঁচানোর তাগিদে। 

কেরলে ঘটে যাওয়া ঘটনার পর সোশ্যাল মিডিয়ায় এই ভিডিও-টি শেয়ার করে একটা বিষয়ই বোঝানোর চেষ্টা করা হয়েছে, মানব সন্তানকে হাতিরা কতটা ভালোবাসে, কিন্তু আমার আদপেও কি সেই ভালোবাসার যোগ্য? বিভিন্ন সোশ্যাল মিডিয়ায় এই ভিডিও-টি শেয়ার করা হয়েছে।  এই ভিডিও দেখে একটা কথাই মনে হবে, কার ভেতরে মানবিকতা আছে? হাতির না মানুষের? এই ভিডিও-তা শুনলে বুঝবেন, মানুষটি ধন্যবাদ জ্ঞাপন করছে হাতিকে। 

নেচার এন্ড এনিম্যাল নামক টুইটার পেজ থেকে শেয়ার করা হয়েছে এই ভিডিও-টি। সেই সঙ্গে ক্যাপশনে লেখা হয়, ''হস্তি শাবকের মনে হয়েছিল বাচ্চাটা ডুবে যাচ্ছে। তাই সে তাকে বাঁচানোর জন্য নদীতে মেনে পরে।আমার সত্যিই এদের যোগ্য নই।''

দেখুন Viral Video:

এই ভিডিও-টি শেয়ার করা হয়, ৩ জুন।  এখনও পর্যন্ত ৪ লক্ষের বেশি মানুষ দেখেছে ভিডিও-টি। সেই সঙ্গে তিন হাজারের বেশি লাইকস ও সহস্রাধিক বার রি-টুইট করা হয়েছে ভিডিও-টি।     

Click for more trending news


.