৯/১১ হামলা বিশ্বকে স্তম্ভিত করেছে, সন্ত্রাসবাদকে “আন্তর্জাতিক বিপদ” বলে মন্তব্য প্রধানমন্ত্রীর

World Trade Centre Attack: প্রধানমন্ত্রী মোদি বলেন, সেই ১১ সেপ্টম্বর, আমেরিকায় হামলা চালিয়েছে ৯/১১ হামলাকারীরা, বা বিশ্বকে স্তম্ভিত করেছে

 Share
EMAIL
PRINT
COMMENTS
৯/১১ হামলা বিশ্বকে স্তম্ভিত করেছে, সন্ত্রাসবাদকে “আন্তর্জাতিক বিপদ” বলে মন্তব্য প্রধানমন্ত্রীর

প্রধানমন্ত্রী মোদি বলেন, ব্যাধি, দূষণ অথবা সন্ত্রাসের বিরুদ্ধে মানুষকে এককাট্টা হতে হবে


মথুরা: 

সন্ত্রাসের লালনপালন হচ্ছে ভারতের প্রতিবেশী দেশে এবং নয়াদিল্লি সেই চ্যালেঞ্জের মুখোমুখি হওয়ার জন্য পুরোপুরি উপযুক্ত, বুধবার বললেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। ওয়ার্ল্ড ট্রেড সেন্টারের (World Trade Center ) ট্যুইন টাওয়ারে (Twin Tower) হামলার ১৮ বছর পূর্তির দিনেই, সেপ্টেম্বর ১১ হামলার (September 11 Terror Attack) প্রসঙ্গ তুলে ধরেন তিনি। পাকিস্তানের প্রসঙ্গ তুলে ধরে প্রধানমন্ত্রী মোদি বলেন, “আজ সন্ত্রাসবাদ এমন একটি আদর্শে পরিণত হয়েছে, যা প্রত্যেকটি সীমান্ত অতিক্রম করছে। এটা একটি আন্তর্জাতিক সমস্যা এবং বিশ্বের কাছে এটি একটি বিপদ, যার মূল রয়েছে আমাদের প্রতিবেশী দেশে”। প্রধানমন্ত্রী মোদি বলেন, এই আদর্শের বিরুদ্ধে গোটা বিশ্বকে অঙ্গীকার করতে হবে, এবং যারা একে এগিয়ে নিয়ে যাচ্ছে এবং জঙ্গিদের আশ্রয় ও প্রশিক্ষণ দিচ্ছে, তাদের বিরুদ্ধে প্রতিশ্রুতিবদ্ধ হতে হবে।

সাফাই কর্মীদের সঙ্গে কাঁধে কাঁধ মিলিয়ে প্লাস্টিক পরিষ্কার প্রধানমন্ত্রীর

প্রধানমন্ত্রী মোদি বলেন, “কঠোর ব্যবস্থা  নেওয়া প্রয়োজন”। তাঁর কথায়, “এই চ্যালেঞ্জের মোকাবিলা করতে পুরোপুরি প্রস্তুত ভারত।  আমরা এটা দেখিয়েছি এবং ভবিষ্যতেও দেখাব”।

প্রধানমন্ত্রী বলেন, সেদিকেই এগিয়ে যাওয়া হল, সন্ত্রাসবিরোদী আইনকে সরকারের আরও কঠোর করা।

৯/১১ হামলার কথা স্মরণ করে, প্রধানমন্ত্রী বলেন, “১১ সেপ্টেম্বর অন্য একটি কারণেও বিশেষ দিনে, এক শতাব্দী আগে শিকাগোয় তাঁর ঐতিহাসিক ভাষণ দিয়েছিলেন স্বামী বিবেকানন্দ”।

তিনি বলেন, সেই বক্তৃতার মাধ্যমে, গোটা বিশ্ব ভারতের সংস্কৃতি এবং ঐতিহ্য সম্পর্কে জানতে পেরেছিল। তবে এটা দুর্ভাগ্যজনক যে, সেই ১১ সেপ্টেম্বর দিনেই, আমেরিকায় হামলা চালাল ৯/১১ এর হামলাকারীরা. এবং তা গোয়া বিশ্বকে হতচকিত করে দিয়েছিল”।

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি বলেন, ব্যাধি, দূষণ এবং সন্ত্রাসবাদের মতো বিষয়ে মানুষকে একজোট হতে হবে।

জাতীয় প্রাণী রোগ নিয়ন্ত্রণ কর্মসূচীর উদ্বোধনী অনুষ্ঠানে জমায়েতে বক্তব্য রাখছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি, সেখানেই সন্ত্রাসবাদের প্রসঙ্গ তুলে ধরেন তিনি।



পশ্চিমবঙ্গের খবর, কলকাতার খবর , আর রাজনীতি, ব্যবসা, প্রযুক্তি, বলিউড আর ক্রিকেটের সকল বাংলা শিরোনাম পড়তে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube

NDTV Beeps - your daily newsletter

................................ Advertisement ................................

................................ Advertisement ................................

................................ Advertisement ................................